ফেসবুক একাউন্ট ছাড়াই চ্যাট হবে ফেসবুক মেসেঞ্জারে!

By -

image

এখন থেকে ফেসবুক মেসেঞ্জার অ্যাপে চ্যাট করার জন্য আর ফেসবুক একাউন্টের দরকার হবেনা। ফেসবুকে লগইন না করেও শুধুমাত্র মোবাইল নম্বর ও নাম ব্যবহার করে মেসেঞ্জারে একাউন্ট খোলা যাবে ও এর মাধ্যমে বার্তা আদান-প্রদান করা সম্ভব হবে। এছাড়া মেসেঞ্জারের ভয়েস কল, ভিডিও কল, স্টিকার, ফটো প্রভৃতি ফিচারও উপভোগ করা যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,496 other subscribers

অবশ্য ফেসবুক ব্যবহারকারীরা তাদের এফবি একাউন্ট ব্যবহার করে বরাবরের মতই মেসেঞ্জারে সাইন-ইন ও চ্যাট করতে পারবেন। মেসেঞ্জারে এখন থেকে ফোন নাম্বার ও ফেসবুক একাউন্ট উভয় তথ্য দিয়েই লগইন করার সু্যোগ থাকছে।

মোবাইল নম্বরের সাহায্যে মেসেঞ্জার একাউন্ট তৈরি করে নম্বরটি বন্ধুদের দিলে তারা এর সাহায্যে আপনাকে খুঁজে নিতে পারবে। অনেকটা ভাইবারে যেরকম হয়ে থাকে আরকি।

কিন্তু ফেসবুক বলছে, এভাবে শুধুমাত্র ফোন নম্বর ও নাম দিয়ে মেসেঞ্জার একাউন্ট ওপেন করলে সেক্ষেত্রে আপনার মেসেজগুলো শুধুমাত্র একটি ডিভাইসেই পাওয়া যাবে। অর্থাৎ আপনি যদি একাধিক ডিভাইসে মেসেঞ্জার ব্যবহার করে থাকেন তাহলে মেসেজগুলো প্রত্যেক ডিভাইসে সিনক্রোনাইজ হবেনা। ডিভাইসেই থেকে যাবে। এজন্যই মেসেঞ্জারে একাউন্ট না করে সরাসরি ফেসবুকে একাউন্ট ওপেন করার পরামর্শ দিচ্ছে কোম্পানিটি।

তবে, যারা নিজের মূল ফেসবুক একাউন্ট প্রকাশ না করে মেসেঞ্জারে চ্যাট করতে চান তাদের জন্য এটি বেশ ভাল উপায় হবে। বিশেষ করে ব্যবসা প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন কাজে শুধুমাত্র ফোন নম্বরের সাহায্যে বার্তা আদান-প্রদান করতে পারবে।

বর্তমানে শুধুমাত্র যুক্তরাষ্ট্র, কানাডা, ভেনিজুয়েলা ও পেরুতে মেসেঞ্জারে ফোন নাম্বার দিয়ে একাউন্ট খোলা যাচ্ছে। ভবিষ্যতে অন্যান্য দেশেও সুবিধাটি চালু হবে।

Comments

Leave a Reply