ওয়ানড্রাইভে ১৫জিবি ফ্রি স্পেস দিচ্ছে মাইক্রোসফট! অফিস ৩৬৫তে ১টিবি

one drive offerটেক জায়ান্ট মাইক্রোসফট ক্লাউড সার্ভিস নিয়ে গুগল সহ অন্যান্য সকল প্রতিদ্বন্দ্বিদের সাথে ভালই লড়াই করছে। এবার কোম্পানিটি তাদের ক্লাউড স্টোরেজ সার্ভিস ওয়ানড্রাইভ ব্যবহারকারীদের জন্য ফ্রি স্টোরেজের পরিমাণ দ্বিগুণেরও বেশি দেয়ার কথা ঘোষণা করল। এখন থেকে সকল ওয়ানড্রাইভ ব্যবহারকারী বিনামূল্যে ১৫ গিগাবাইট ক্লাউড স্টোরেজ উপভোগ করতে পারবেন। এর আগে ওয়ানড্রাইভে ফ্রি’তে ৭ জিবি স্টোরেজ দিত মাইক্রোসফট।

অপরদিকে অফিস ৩৬৫ সাবস্ক্রাইবারদের জন্য থাকছে আরও বড় উপহার। ইতোপূর্বে অফিস ৩৬৫ বিজনেস ইউজাররা ২০ গিগাবাইট ফ্রি স্টোরেজ পেলেও নতুন অফারের আওতায় তারা বিনামূল্যে ১ টেরাবাইট স্পেস পাবেন।

এছাড়া ক্লাউড স্টোরেজের বিভিন্ন প্যাকেজের মূল্যও ৭০ শতাংশের বেশি কমিয়ে দিচ্ছে মাইক্রোসফট। নতুন প্রাইসিং পলিসির ফলে প্রতিমাসে ১০০জিবি স্পেসের মূল্য হবে ১.৯৯ ডলার (পূর্বমূল্য ৭.৪৯ ডলার) এবং ২০০জিবির মাসিক প্যাকেজের দাম পড়বে ৩.৯৯ ডলার (পূর্বমূল্য ১১.৪৯ ডলার)।

আগামী মাসের মধ্যেই উপরোক্ত সকল আপডেট কার্যকর হবে বলে জানিয়েছে মাইক্রোসফট। আশা করা যায় এই নতুন ক্লাউড স্টোরেজ নীতির ফলে গুগলের সাথে আরও ভালোভাবে লড়াই করতে পারবে রেডমন্ড। বর্তমানে গুগল তাদের গ্রাহকদের জিমেইল ও গুগল ড্রাইভ মিলিয়ে ১৫ জিবি ফ্রি স্টোরেজ দিচ্ছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,085 other subscribers

Comments