সার্ফেস মিনি’র তথ্য ফাঁস করে দিল মাইক্রোসফট

গত মাসে মাইক্রোসফট যখন সার্ফেস প্রো থ্রি উন্মোচন করল, সেই একই ইভেন্টে ছোট স্ক্রিনের ‘সার্ফেস মিনি’র ঘোষণা আসার প্রত্যাশা করেছিল প্রযুক্তি বিশ্ব। কিন্তু পরে বিভিন্ন সূত্রে জানা গেল, ঐ ইভেন্টের কিছুদিন আগে সার্ফেস মিনি প্রকাশের পরিকল্পনা বাতিল করেছে রেডমন্ড। কোম্পানিটি কখনোই অপেক্ষাকৃত ক্ষুদ্রাকৃতির এই ট্যাবলেটের অস্তিত্ব স্বীকার না করলেও এবার অনিচ্ছাকৃতভাবে হলেও সার্ফেস মিনির কথা প্রকাশ করে দিয়েছে উইন্ডোজ নির্মাতা।

মাইক্রোসফটের অফিসিয়াল ওয়েবসাইটে পোস্টকৃত সার্ফেস প্রো ৩ ইউজার ম্যানুয়ালে ফাঁস হয়ে গেছে সার্ফেস মিনি। অবশ্য পরে সেই ইউজার ম্যানুয়াল পরিবর্তন করা হয়েছে।

surface-mini1-640x186

উক্ত ইউজারগাইডে মাইক্রোসফট লিখেছে “You’ll pair your new pen with Surface Mini a little later during setup…”

এছাড়া সার্ফেস ডিভাইসে এমএস অফিস ওয়ান নোট এবং উইন্ডোজ এইটের রোটেশন লক ফিচার ব্যবহার প্রণালীতেও বেশ কয়েকবার সার্ফেস মিনির নাম উচ্চারণ করেছে মাইক্রোসফট।

সার্ফেস প্রো থ্রি এর স্ক্রিন সাইজ হচ্ছে ১২ ইঞ্চি। অপেক্ষাকৃত ছোট (৭-৮ ইঞ্চি) ডিসপ্লে সমৃদ্ধ সার্ফেস মিনি বাজারে আনারও পরিকল্পনা মাইক্রোসফটের এখনও আছে কিনা সেটি পরিষ্কার নয়। তবে গুজব রয়েছে যে, প্রতিষ্ঠানটির নতুন সিইও সত্য নাদেলা ও এক্সিকিউটিভ ভিপি স্টিফেন ইলপ ছোট আকৃতির এই ট্যাবলেটের পক্ষপাতী নন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *