ইনফিনিক্স Note 30 VIP ফোনে মধ্যম দামে 108 MP ক্যামেরা, 68W চার্জিং

বাজারে এলো ইনফিনিক্স এর নতুন মোবাইল “ইনফিনিক্স নোট 30 VIP”। মিড রেঞ্জের বাজেটের মধ্যে ইনফিনিক্স এর এই নতুন মোবাইলটি হতে পারে আপনার পছন্দ অনুযায়ী আদর্শ একটি ফোন। চলুন এই ফোনটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ইনফিনিক্স নোট ৩০ ভিআইপি এর ডিজাইন ও ডিসপ্লে

১৯০ গ্রাম ওজনের এই ফোনের ফ্রেমটি তৈরি হয়েছে প্লাস্টিক দ্বারা, যার সামনে এবং পিছনে গ্লাস ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ডুয়েল সিম ব্যবহার করার সুবিধা রয়েছে।

ডিসপ্লে হিসেবে থাকছে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ১২০ হার্জ এবং যেটি থেকে সর্বোচ্চ ৯০০ নিট পরিমান ব্রাইটনেস পাওয়া সম্ভব। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও প্রায় ৮৭%। ৩৯৫ পিপিআই ডেনসিটি সম্পন্ন এই ফোনের স্ক্রিন রেজুলেশন হলো ১০৮০*২৪০০ পিক্সেল।

ইনফিনিক্স নোট 30 VIP এর প্রসেসর এবং মেমোরি

অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১৩এর ব্যবহার করা হয়েছে এই ফোনে। চিপসেট হিসেবে আছে মিডিয়াটেক Dimensity 8050(6nm) এবং গ্রাফিক্সের জন্য রয়েছে Mali-G77 MC। ইনিফিনিক্স তাদের নতুন মডেলের এই ফোনে ১২ জিবি র‍্যামের সুব্যবস্থা করেছে। এছাড়া এই ফোনে আপনি ২৫৬ জিবির অভ্যন্তরীণ স্টোরেজ পাবেন আপনার ছবি, ভিডিও, অডিও ইত্যাদি রাখার জন্য। তবে এই স্টোরেজ এর ক্ষমতা microSDXC স্লটের মাধ্যমে বাড়ানো সম্ভব।

ইনফিনিক্স নোট 30 VIP এর ক্যামেরা

ক্যামেরার ক্ষেত্রে অনেক সুবিধা পাওয়া যাবে ইনফিনিক্সের নতুন এই মডেলটিতে। ১০৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরাতে HDR, প্যানারোমা, Quad-LED ফ্ল্যাশ সহ বিভিন্ন ফিচার পাওয়া যাবে। এসকল মোড আপনার ফোনে ছবি তোলার অভিজ্ঞতা আরো উন্নত করে তুলবে। এছাড়া ভিডিও এর ক্ষেত্রে 4K@30fps, 1080p@30/60fps সুবিধা রয়েছে। ফ্রন্ট ক্যামেরাতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেন্সর। যার মাধ্যমে আপনার ছবিতে যোগ হবে নতুন মাত্রা। ডুয়াল LED ফ্ল্যাশ সম্পন্ন এই ক্যামেরার মাধ্যমে 1080p@30fps এ ভিডিও করা সম্ভব।

ইনফিনিক্স নোট 30 VIP এর ব্যাটারি ও চার্জ

ব্যাটারি হিসেবে এখানে ৫০০০ মিলি এম্পিয়ার এর নন রিমুভেবল li-po ব্যাটারি রয়েছে। চার্জিং এর ক্ষেত্রে ৬৮ ওয়াট ওয়ার্ড চার্জিং এর সাথে সাথে ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং এর সুবিধা পেয়ে যাচ্ছে গ্রাহকেরা। ৫০ ওয়াটের ওয়ারলেস চার্জিং এর মাধ্যমে ৫০ পার্সেন্ট ব্যাটারি চার্জ মাত্র ৩০ মিনিটে দেওয়া সম্ভব। তবে ৬৮ ওয়াট ওয়ার্ড চার্জিং এর ক্ষেত্রে একই পরিমাণ সময় চার্জ ১ থেকে ৮০ পার্সেন্ট পর্যন্ত নিয়ে যাওয়া যায়।

ইনফিনিক্স নোট 30 VIP মডেলের এই ফোনটিতে বাইপাস চার্জিং সাপোর্ট করে। এর ফলে ব্যাটারি যখন ৩০% পৌঁছে যায় তখন চার্জিং কারেন্ট ব্যাটারীতে না গিয়ে সোজাসুজি মাদারবোর্ডে পৌঁছাতে পারবে। এর ফলে চার্জিং এর সময় গেম খেললে ফোন যে গরম হয় সেটি আর হবেনা। ইনফিনিক্স দাবি করছে এই ফিচারটির মাধ্যমে ৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা নিবারণ করা সম্ভব। এছাড়া ইনফিনিক্স নোট 30 VIP ফোনের মধ্যে একটি লিকুইড কুলিং ভ্যাপর চেম্বার থাকার কারণে গেম খেলার সময় ফোনটি স্বাভাবিকভাবেই বেশি গরম হবে না।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

infinix note 30 vip

👉 ইনফিনিক্স মোবাইলের দাম

ইনফিনিক্স নোট 30 VIP এর বাজার মূল্য

ইনিফিনিক্স তাদের নতুন এই মডেলের ফোনটিকে মিড রেঞ্জের মধ্যে রাখার চেষ্টা করেছে। নতুন সব টেকনোলজি ব্যবহার করার ফলে এই ফোনের বাজার মূল্য স্বভাবতই বেশি হওয়া উচিত। কিন্তু ইনফিনিক্স তাদের এই ফোনের মূল্য মানুষের হাতের নাগালে রেখেছে। এই ফোনের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৮০ ইউরো। বাংলাদেশে এলে এর দাম হতে পারে ২৮-৩০ হাজার টাকার মধ্যে। এটি ম্যাজিক ব্ল্যাক, গ্লেসিয়ার হোয়াইট এবং রেসিং এডিশনে বাজারে ছাড়া হয়েছে।

আপনি যদি মিড রেঞ্জ বাজেটের মধ্যে দ্রুত চার্জিং এর সুবিধাসম্পন্ন একটি ফোন খোঁজেন তাহলে ইনফিনিক্সের এই মডেলটি একবার দেখে নিতে পারেন। ইনফিনিক্স নোট 30 VIP সম্পর্কে কোনো জিজ্ঞাসা থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। নতুন নতুন সব টেকনোলজি বিষয়ক তথ্য সম্পর্কে জানতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।  

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *