দাম কমলো স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনের

স্যামসাং গ্যালাক্সি এম১২ এর দাম কমলো। ফোনটির রেগুলার দামের চেয়ে দেড় হাজার টাকার বেশি ডিসকাউন্ট দেয়া হচ্ছে এখন। বর্তমানের দাম বিবেচনায় স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনটি কেনা কতটা যুক্তিযুক্ত হতে পারে সে ব্যাপারে জানবেন এই পোস্টে। চলুন জেনে নেওয়া যাক স্যামসাং গ্যালাক্সি এম২ ফোনটির স্পেসিফিকেশন ও দাম সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন

স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনটির ডিজাইন নিয়ে প্রথমে কথা বলা যাক। অন্যসব স্যামসাং ফোনের ন্যায় এম১২ ফোনটিতেও স্যামসাং এর সিগনেচার ডিজাইন এর দেখা পাওয়া যায়। স্মাজ-রেসিস্ট্যান্ট, ডুয়াল-টোন ফিনিশ রয়েছে ফোনটির ব্যাক প্যানেলে। ব্যাক প্যানেলের অধিকাংশ অংশ ভার্টিক্যাল লাইন দ্বারা কভার করা রয়েছে যাতে এক ধরনের ম্যাট ফিনিশ রয়েছে। তবে ব্যাক প্যানেলে প্লাস্টিক ব্যবহার করা হয়েছে।

ফোনের পাওয়ার বাটনে ফিংগারপ্রিন্ট সেন্সর এমবেডেড রয়েছে। ফোনের ফ্রন্টে রয়েছে ওয়াটারড্রপ নচ, যা বর্তমানের ট্রেন্ড বিচারে কিছুটা বেমানান। বর্তমানে এন্ট্রি লেভেলের বাজেটের ফোনেও আমরা পাঞ্চ-হোল ডিসপ্লে কাট-আউট দেখে থাকি। সে বিষয় বিবেচনায় স্যামসাং গ্যালাক্সি এম১২ এর নচ ডিসপ্লে কিছুটা হতাশাজনক বলা চলে। তবে অনেকেই এই ধরনের নচ পছন্দ করেন, তাদের জন্য ডিভাইসটির ডিজাইনে কোনো কমতি থাকছেনা। 

ডিসপ্লে

স্যামসাং গ্যালাক্সি এম১২ এর অন্যতম আকর্ষণ হলো এর হাই রিফ্রেশ রেট স্ক্রিন। স্যামসাং এর বাজেট ফোনে ৬.৫ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে, যার আবার ৯০হার্জ রিফ্রেশ রেট। এই বাজেটে যেখানে শাওমি ও রিয়েলমি এর মত কোম্পানি ফুলএইচডি+ ডিসপ্লে অফার করছে, সেখানে স্যামসাং এম১২ এর এইচডি+ স্ক্রিন পিছিয়ে থাকবে।

তবে অনেকের কাছেই ৯০হার্জ রিফ্রেশ রেট এই অভাব পূরণ করবে। এই হাই রিফ্রেশ রেট এডাপ্টিভ হওয়ায় প্রয়োজন অনুসারে স্ক্রিনের রিফ্রেশ রেট ব্যবহার করবে ফোনটি। সকল দিক বিবেচনায় এই ডিসপ্লেকে মানানসই বলা যেতেই পারে।

ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি এম১২ ডিভাইসটিতে কোয়াড-ক্যামেরা সেটাপ থাকলেও এখানে মূলত দুইটি ক্যামেরা কার্যকরী। অর্থাৎ ট্রেন্ডিং ক্যামেরা সেটাপ এর শিকার এই ফোনটি (😂)। ফোনটির মেইন সেন্সর হলো ৪৮মেগাপিক্সেল সেন্সর। ৫মেগাপিক্সেল ১২৩-ডিগ্রি ফিল্ড অফ ভিউ এর একটি ক্যামেরা রয়েছে।

আর ২মেগাপিক্সেল এর একটি ম্যাক্রো ও একটি ডেপথ ক্যামেরা তো থাকছেই যা বর্তমানে প্রায় সকল বাজেট স্মার্টফোন এর নিয়মিত সঙ্গী। ফোনের ফ্রন্টের নচে স্থান পেয়েছে ৮মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা। স্যামসাং এর ফোন হওয়ার সুবাদে এই বাজেটে বাজারের অন্যান্য ফোনের চেয়ে স্যামসাং গ্যালাক্সি এম১২ এর ক্যামেরা বেটার বলা চলে। 

পারফরম্যান্স

স্যামসাং এর এক্সিনোস ৮৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনটিতে। এই চিপসেট গেমিং বা হাই পারফরম্যান্স নয়, বরং সাধারণ ব্যবহারে ভালো পারফরম্যান্স পেতে সাহায্য করে। যার কারণে মিডিয়াটেক হেলিও জি৮০ বা স্ন্যাপড্রাগন ৬৬২ এর চেয়ে পারফরম্যান্স সেক্টরে পিছিয়ে থাকবে ফোনটির চিপসেট।

👉 শাওমি ব্ল্যাক শার্ক ৫ ফোন এলো গেমারদের জন্য সুখবর নিয়ে

কিন্তু খাতাকলমে বিবেচনা না করে বাস্তব ব্যবহারের বিষয় হিসাব করলে স্যামসাং গ্যালাক্সি এম১২ বেশ ভালো একটি ফোন। অর্থাৎ সাধারণ ব্যবহারকারীদের জন্য ফোনটি যথাযথ বলা চলে। আবার এই চিপসেট তেমন একটা পাওয়ার ব্যবহার করেনা বলে ব্যাটারি লাইফ ও অধিক পাওয়া যাবে ফোনটি থেকে। আর হ্যাঁ ভারি গেম খেলার জন্য আপনি নিতে পারেন গেমিং ফোন

৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ রয়েছে স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনটিতে। আবার ১টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে এসডি কার্ড ব্যবহার করে। ওয়ান ইউআই কোর ৩.১ দ্বারা চলবে ফোনটি। স্যামসাং এর অপটিমাইজেশন এর কথা আমাদের সবার জানা, তাই এই ফোনটি কাগজে কলমে আহামরি চমক না দেখালেও বাস্তবিক জীবনে ব্যবহারের ক্ষেত্রে বাজারের অন্য ফোনগুলোর সাথে সমানে টক্কর দিবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

দাম কমলো স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনের

বোনাস 👉 বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ও পরীক্ষার তারিখ

ব্যাটারি

স্যামসাং গ্যালাক্সি এম১২ এর আরেকটি আকর্ষণীয় ফিচার হলো এর ৬০০০মিলিএম্প এর ব্যাটারি। পাওয়ার-সেভিং সিপিউ ও এইচডি+ ডিসপ্লের এই ফোনটিতে থাকা এই বিশাল ব্যাটারির কল্যাণে অসাধারণ মাত্রার ব্যাটারি ব্যাকাপ পাওয়া যাবে (😱)।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে এই বাজেটে স্যামসাং গ্যালাক্সি এম১২ এর ব্যাটারি ব্যাকাপের ধারেকাছেও আসতে পারবেনা বাজারের অন্য কোনো ফোন (🙄)। ফোনের বক্সে থাকা ১৫ওয়াট এর চার্জার দ্বারা ফোনটির এই বিশাল ব্যাটারিকে চার্জ করতে আড়াই ঘন্টার মত সময় লাগবে।

👉 স্যামসাং মোবাইল ফোনের দাম

একনজরে স্যামসাং গ্যালাক্সি এম১২ এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৫ইঞ্চি
  • প্রসেসরঃ স্যামসাং এক্সিনোস ৮৫০
  • র‍্যামঃ ৬জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৪৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৬০০০মিলিএম্প
  • দামঃ ১৮,৯৯৯টাকা

গ্যালাক্সি এম১২ ফোনের সচরাচর দাম হলো ২০,৫৯৯ টাকা, যা এখন ১,৬০০ টাকা কমে ১৮,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। দাম বিবেচনায় আমাদের কাছে বেশ ভালো ডিল মনে হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম১২ স্মার্টফোন। ১৮,৯৯৯টাকায় স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনটি আপনার কাছে কেমন লেগেছে? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ ক্রেডিট কার্ডের সুবিধা ও অসুবিধা জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,069 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.