হোয়াটসঅ্যাপ বিজনেস একাউন্ট খোলার নিয়ম

হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ব্যবহার করে কাস্টমার সাপোর্ট প্রদানের পাশাপাশি প্রোডাক্ট ও সার্ভিস প্রোমোট করা যেতে পারে। সাধারণ হোয়াটসঅ্যাপ অ্যাপ ব্যবহার করা হয় ব্যক্তিগত যোগাযোগের জন্য, আর আপনার ব্যবসা থাকলে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ব্যবহার করে কাস্টমারদের যোগাযোগ করার পথ সহজ করতে পারেন।

ছোট ব্যবসা থেকে শুরু করে বড় মাপের ইন্ডাস্ট্রিতেও হোয়াটসঅ্যাপ বিজনেস ব্যবহার করা যেতে পারে। কাস্টমারদের সাথে সংযোগ স্থাপন কিংবা গুরুত্বপূর্ণ কোনো বিষয়ে অবহিত করতে বেশ কাজে আসতে পারে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ। বিভিন্ন এপিআই ব্যবহার করে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপের ফিচারগুলো অটোমেট করা যেতে পারে। এছাড়া মেসেজ অটোমেট বা হোয়াটসঅ্যাপ অটো রিপ্লাই চালু করা, হোয়াটসঅ্যাপ কুইক রিপ্লাই, ক্যাটালগ শো-কেস বা অন্যান্য অটোমেশন টুলের সাথে ইন্টিগ্রেট করা যাবে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ।

হোয়াটসঅ্যাপ বিজনেস একাউন্ট কিভাবে খোলে?

হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ব্যবহার করে খুব সহজে হোয়াটসঅ্যাপ বিজনেস একাউন্ট খোলা যাবে। চলুন ধাপে ধাপে জেনে নেওয়া যাক কিভাবে হোয়াটসঅ্যাপ বিজনেস একাউন্ট খুলতে হয়।

  • অ্যান্ড্রয়েড ব্যবহারকারীগণ গুগল প্লে স্টোর থেকে ও আইওস ব্যবহারকারীগণ অ্যাপল অ্যাপ স্টোর থেকে WhatsApp Business অ্যাপ ইন্সটল করুন ও অ্যাপটি ওপেন করুন
  • Terms of Service এর সাথে সম্মতি প্রকাশ করতে Agree and Continue অপশনে ট্যাপ করুন
  • ড্রপ ডাউন মেন্যু থেকে ফোন নাম্বারের কান্ট্রি কোড সিলেক্ট করুন ও ফোন নাম্বার প্রদান করে Done / Next অপশনে ট্যাপ করুন
  • এবার ৬ডিজিটের রেজিস্ট্রেশন কোড পেতে Ok তে ট্যাপ করুন
  • এবার আপনার প্রদত্ত ফোন নাম্বারে একটি ৬ডিজিটের কোড আসবে, সেটি প্রদান করে এগিয়ে যান
  • এসএমএস আসতে দেরি হলে পুনরায় এসএমএস এর রিকুয়েস্ট জানাতে পারেন, কিংবা ফোন কলের মাধ্যমেও ভেরিফাই করতে পারবেন
  • এবার আপনার বিজনেস এর নাম, ক্যাটাগরি ও প্রোফাইল পিকচার প্রদান করুন

এভাবে খুব সহজে হোয়াটসঅ্যাপ বিজনেস একাউন্ট তৈরী করতে পারবেন। উল্লেখিত প্রক্রিয়ায় Profile Picture এ আপনার ছবি কিংবা প্রতিষ্ঠানের লোগো সিলেক্ট করতে হবে। Business Name ফিল্ডে আপনার প্রতিষ্ঠানের নাম লিখবেন, Category ফিল্ডে আপনার ব্যবসার ধরন সিলেক্ট করবেন, Description বক্সে আপনার ব্যবসা সম্পর্কে ২৫৬ক্যারেক্টারের মধ্যে লিখবেন।

Business Address ফিল্ডে আপনার প্রতিষ্ঠান কোথায় অবস্থিত তা লিখবেন। উল্লেখিত সেটাপ সম্পন্ন করার পরেও বিজনেস টুলস অপশনে গিয়ে এসব তথ্য এডিট করতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

হোয়াটসঅ্যাপ বিজনেস একাউন্ট খোলার নিয়ম

👉 হোয়াটসঅ্যাপ বিজনেস একাউন্ট কি? এর সুবিধা ও ব্যবহার জানুন

হোয়াটসঅ্যাপ বিজনেস টুলস

হোয়াটসঅ্যাপ বিজনেস একাউন্ট খোলার নিয়ম তো জানা গেলো, এবার চলুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ বিজনেস এর কিছু এক্সক্লুসিভ টুলস সম্পর্কে। এসব টুলস হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ এর More অপশন সিলেক্ট করে Business Tools মেন্যুতে পেয়ে যাবেন।

  • ক্যাটালগঃ ক্যাটালগ ফিচার দ্বারা আপনার প্রোডাক্ট ও সেবা শো-কেস করতে পারবেন
  • শর্ট লিংকঃ আপনার কাস্টমাররা যাতে আপনার সাথে সহজে যোগাযোগ করতে পারে, সে ব্যবস্থা করতে পারবেন অটো-জেনারেটেড শর্ট লিংক এর মাধ্যমে
  • মেসেজিং টুলসঃ হোয়াটসঅ্যাপ মেসেজিং টেমপ্লেটস ব্যবহার করে অটোমেটিক মেসেজিং সেটাপ করা যাবে। অটোমেটিক গ্রিটিং ব্যবহার করে নতুন কাস্টমারদের সংযুক্ত রাখা যাবে। আবার সাধারণ প্রশ্নগুলোর অটোমেটেড রিপ্লাই ও সেট করাত সুবিধা রয়েছে
  • লেবেলসঃ কাস্টমারের তালিকাকে ক্যাটাগরি আকারে সাজানো যাবে লেবেলস ফিচার ব্যবহার করে। যেমনঃ নতুন কাস্টমার ও অর্ডার বাকি থাকা কাস্টমারদের আলাদা লেবেল প্রদান করে সহজে চিন্হিত করা যেতে পারে

হোয়াটসঅ্যাপ বর্তমানে অনেক জনপ্রিয় এবং সহজে ব্যবহারযোগ্য একটি যোগাযোগের মাধ্যম। আপনি কি এটি ব্যবহার করেন? আপনার কাছে হোয়াটসঅ্যাপ কেমন লাগে? কমেন্টে জানান!

👉 ভিডিওঃ ক্রেডিট কার্ডের সুবিধা ও অসুবিধা জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,099 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.