মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করার নিয়ম

ফেসবুক একাউন্ট ডিএকটিভ করলেই মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ হয়ে যায়না। ফেসবুক আইডি ডিএকটিভ করার পরেও মেসেঞ্জার একাউন্ট একটিভ থাকে ও মেসেঞ্জারে এড আছে এমন যেকেউ মেসেজ পাঠাতে পারে। ফেসবুক থেকে সাময়িক বিরতি নিতে অনেকেই ফেসবুক একাউন্ট ডিএকটিভ করতে চান। কিন্তু ফেসবুক একাউন্ট পুরোপুরি ডিলিট না করে অল্প কিছুদিনের জন্য ফেসবুক ডিএক্টিভ করলেও মেসেঞ্জার চালু রাখা যায়।

অবশ্য আপনি চাইলে ফেসবুকের সাথে সাথে মেসেঞ্জার একাউন্টও ডিএক্টিভ করতে পারবেন। এতে আপনার মেসেঞ্জার একাউন্ট পুরোপুরি মুছে যাবেনা। বরং আপনি যতদিন লগইন না করবেন ততদিনের জন্য আপনাকে কেউ মেসেজ দিতে পারবেনা। এই পোস্টে আমরা জানবো কিভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করতে হয়।

মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করলে কি হয়?

মেসেঞ্জার ডিএকটিভ করলে কেউ মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে আপনাকে মেসেজ পাঠাতে পারবে না। আবার ইতিমধ্যে থাকা কনভার্সেশনের মাধ্যমে আপনার সাথে কেউ যোগাযোগ করতে পারবেনা। তবে মেসেঞ্জারে পুনরায় লগিন করে একাউন্ট একটিভ করলে একই সাথে ফেসবুক একাউন্টও একটিভ হয়ে যাবে।

মেসেঞ্জার একাউন্ট পুনরায় একটিভ করার পর যদি আবার ডিএকটিভ করতে চান, তবে ফেসবুক একাউন্ট প্রথমে আবার ডিএকটিভ করতে হবে।

উল্লেখ্য যে ফেসবুক একাউন্ট সম্পূর্ণভাবে ডিলিট করলে সেক্ষেত্রে আপনার মেসেঞ্জার একাউন্টের অ্যাকসেস ও হারিয়ে ফেলবেন। ফেসবুক একাউন্ট ছাড়া মেসেঞ্জার ব্যবহারের কোনো উপায় নেই। অর্থাৎ মেসেঞ্জার ব্যবহার করতে চাইলে ফেসবুক একাউন্ট থাকা আবশ্যক। (এমনকি ডিএক্টিভ হলেও থাকতে হবে। ডিলিট করলে আর হবেনা।)

মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করার নিয়ম

মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করার আগে ফেসবুক একাউন্ট ডিএকটভ করতে হবে। ফেসবুক একাউন্ট কিভাবে ডিএকটিভ করতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন বাংলাটেক এর ডেডিকেটেড পোস্টে।

মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করতে চাইলে প্রথমে ফেসবুক আইডি ডিএকটিভ করুন ও এরপর নিচের দেখানো পদ্ধতি অনুসরণ করে মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করার প্রক্রিয়ার অনুসরণ করুন।

👉 ফেসবুক একাউন্ট ডিএকটিভ করার নিয়ম

লিংক করা আর্টিকেল অনুযায়ী ফেসবুক একাউন্ট ডিএকটিভ করা হয়ে গেলে মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করতে নিম্নোক্ত নির্দেশনা অনুসরণ করে মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করুনঃ

  • মেসেঞ্জার অ্যাপে প্রবেশ করুন
  • উপরে বামদিকের কর্নারে থাকা প্রোফাইল পিকচারে ট্যাপ করুন
  • নিচের দিকে স্ক্রল করে Legal and Policies সিলেক্ট করুন
  • এরপরের স্ক্রিনে প্রদর্শিত Deactivate Messenger অপশন সিলেক্ট করুন

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

  • আপনার ফেসবুক পাসওয়ার্ড প্রদান করুন
  • Continue তে ট্যাপ করে স্ক্রিন প্রদর্শিত নির্দেশনা অনুসরণ করে মেসেঞ্জার ডিএকটিভ এর প্রক্রিয়া সম্পন্ন করুন

ফেসবুক মেসেঞ্জার পুনরায় একটিভ করতে চাইলে আপনার ফেসবুক ইউজারনেম ও পাসওয়ার্ড প্রদান করে মেসেঞ্জারে লগিন করুন। তবে আপনি চাইলে একটিভ স্ট্যাটাস অফ রেখেও ফেসবুক একাউন্ট থেকে উধাও হয়ে যেতে পারেন, সেক্ষেত্রে ফেসবুক বা মেসেঞ্জার ডিএকটিভ করার মত প্রক্রিয়ায় না গেলেও চলবে।

👉 ভিডিওঃ স্মার্টফোনে ব্যাটারি ব্যাকআপ বৃদ্ধির সেরা উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,990 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.