স্যামসাং এটিভ কিউ ট্যাবলেটঃ উইন্ডোজ ৮ এবং এন্ড্রয়েড উভয়ই চলবে!

Samsung_Ativ_Q_দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিকস জায়ান্ট স্যামসাং এটিভ কিউ মডেলের নতুন একটি ট্যাবলেট কম্পিউটার বাজারে আনার ঘোষণা দিয়েছে যা উইন্ডোজ ৮ এবং এন্ড্রয়েড উভয় অপারেটিং সিস্টেমই চালাতে সক্ষম। এর ১৩.৩ ইঞ্চি স্ক্রিন এবং ভাঁজ করা যায় এমন একটি কিবোর্ড আছে যা টাইপ করা ছাড়াও ডিভাইসটির স্ট্যান্ড হিসেবেও ব্যবহার করা যায়। এর সাথে একটি স্টাইলাসও আছে।

মাত্র কিছুদিন আগেই আসুস এমন একটি ট্যাবলেট প্রকাশ করেছিল যা উইন্ডোজ ৮ এবং এন্ড্রয়েড চালাতে পারে।

উইন্ডোজ ৮ এবং এন্ড্রয়েড ৪.২.২ ওএস এর ডুয়াল বুট এই গেজেটটিতে হাই রেস্যুলেশন (৩২০০*১৮০০) ডিসপ্লে পাওয়া যাবে। একে আপনি ট্যাবলেট, ল্যাপটপ, স্ট্যান্ড এবং ফ্লোটিং মুডে চালাতে পারবেন।

এটিভ কিউ’তে ইনটেল কোর আই ফাইভ হ্যাসওয়েল প্রসেসর ব্যবহার করা হয়েছে। ট্যাবলেটটি ৯ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেবে বলে জানিয়েছে স্যামসাং। এর সাইডসিঙ্ক সফটওয়্যার উভয় অপারেটিং সিস্টেমের মধ্যে ডেটা শেয়ার করবে। ট্যাবলেটটিতে যেকোন সময় বাটনে ক্লিক করে উইন্ডোজ এবং এন্ড্রয়েডে সুইচ করা যাবে এবং এমনকি উইন্ডোজ স্টার্ট স্ক্রিনে এন্ড্রয়েড এপ পিন করে রাখা সম্ভব হবে। স্যামসাং বলছে, এটিভ কিউ মূলত প্লে স্টোর সমৃদ্ধ একটি উইন্ডোজ কম্পিউটার!

গতকালের ঐ অনুষ্ঠানে স্যামসাং (শুধুমাত্র) উইন্ডোজ ৮ চালিত আরেকটি ট্যাবলেট উন্মোচন করেছে। এটিভ ট্যাব ৩ নামের এই গেজেটটিকে স্যামসাং বিশ্বের সবচেয়ে পাতলা ট্যাবলেট বলে অভিহিত করেছে যা উইন্ডোজ এইটের পুরো ভার্সন চালাতে পারে। এর স্ক্রিন সাইজ ১০.১ ইঞ্চি এবং ব্যাটারি লাইফ ৮ ঘন্টা হবে বলে জানিয়েছে স্যামসাং।

এছাড়া গ্যালাক্সি এনএক্স জুম মডেলের একটি লেন্স ইন্টারচেঞ্জ্যাবল এন্ড্রয়েড ক্যামেরাও প্রকাশ করেছে এই কোরিয়ান কোম্পানি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,361 other subscribers

Comments