ফেসবুক কমেন্টে এখন থেকে ছবিও যোগ করা যাবে!

facebokedadfcdfফেসবুক কমেন্ট বক্সে সবার অগোচরেই নতুন একটি ফিচার যুক্ত হয়েছে। আর তা হল, ছবি যোগ করার অপশন। হ্যাঁ, এখন থেকে ফেসবুক কমেন্টে আপনি ছবিও পোস্ট করতে পারবেন। ওয়েব ভার্সনে কমেন্ট বক্সের একদম ডানদিকে খেয়াল করলে একটি ক্যামেরা আইকন দেখতে পাবেন, তাতে ক্লিক করেই ছবিসহ মন্তব্য করা সম্ভব হবে। যদিও অফিসিয়ালভাবে এখনও সুবিধাটির ঘোষণা আসেনি, তবে আজ সকালেই মোবাইল ভার্সনে কমেন্ট বক্সের বামপাশে ফটো আপলোড করার বাটন দেখা গিয়েছে। আর এর অল্প সময় পরেই বিশ্বব্যাপী ডেস্কটপেও ফিচারটি চালু হয়েছে।

ফেসবুক এপ্লিকেশনের মাধ্যমে সাইটটি ব্রাউজ করার সময় ফটো কমেন্ট দেখা গেলেও এখনই এসব অ্যাপ থেকে ছবি আপলোড করা যাবেনা। কিছুদিন পর হয়ত অ্যাপেও অপশনটি চালু করবে ফেসবুক।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিতে দ্রুতই বেশ কিছু উন্নয়ন লক্ষ্য করা যাচ্ছে। কিছুদিন আগে কমেন্ট রিপ্লাই, নতুন ডিজাইন, হ্যাশট্যাগ প্রভৃতি ফিচার চালু করার পর এখন এলো ফটো কমেন্ট। এর আগে কমেন্ট লিংক পোস্ট করলে থাম্বনাইল ইমেজ দেখা গেলেও আজ থেকে আপনি সরাসরি ফেসবুক সার্ভারেই ছবি আপলোড করতে পারবেন।

যাইহোক, এত সব ভাল খবরের মধ্যেও একটু ব্যতিক্রম হচ্ছে, গুগল প্লাসে জিআইএফ এনিমেশন সমর্থন থাকলেও ফেসবুক এখনও এনিমেটেড জিআইএফ ফর্ম্যাটের ইমেজ সাপোর্ট করছেনা।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,164 other subscribers

Comments