নিষ্ক্রিয় আইডি বন্ধ করে অন্যকে কাঙ্ক্ষিত এড্রেস নেয়ার সুযোগ দেবে ইয়াহু!

yahoo ,,,,,,,,,,,,,,,sdffইন্টারনেট কোম্পানি ইয়াহু বিশ্বব্যাপী ব্যবহারকারীদের পছন্দ অনুযায়ী ইমেইল আইডি বেছে নেয়ার দারুণ এক সুযোগ দিতে যাচ্ছে। ইয়াহু ডোমেইনের অন্তর্ভুক্ত অব্যবহৃত/ নিষ্ক্রিয় মেইল এড্রেসগুলো বন্ধ করে সেগুলো আবারও নতুনভাবে রেজিস্ট্রেশনের সুযোগ দেবে এই মার্কিন প্রতিষ্ঠান। ধরুন, আপনি ক@ইয়াহু.কম আইডি খুলতে চাচ্ছেন। কিন্তু এক্ষেত্রে খুব স্বাভাবিকভাবেই দেখতে পারেন যে “ক” নামে ইতোমধ্যেই কোন একজন ইয়াহু মেইল একাউন্ট নিয়ে নিয়েছেন। এবার “ক” এর সাথে অন্য কিছু যোগ করে আপনাকে আইডি খুলতে হবে। এসব কারণে অনেক সময় সহজ এবং সুন্দর ইমেইল এড্রেস পাওয়াটা বেশ কষ্টসাধ্য হয়ে পরে।

অপরদিকে ঐ যে ব্যক্তি আগে থেকেই “ক” আইডি দখল করে বসে আছেন, তিনি হয়ত সেটি আর ব্যবহারই করছেন না। অথবা কোন কোন ক্ষেত্রে এমনও হতে পারে, যে (বিভিন্ন কারণে) তিনি আর কখনোই উক্ত আইডিতে লগইন করতে পারবেন না।

তাহলে সেসব আইডির কী হবে? হ্যাঁ, এসব অব্যবহৃত ইয়াহু মেইল এড্রেস বন্ধ করে দিয়ে সেগুলো মুক্ত করে দেবে কোম্পানিটি। ফলে তা আবারও রেজিস্ট্রেশনের উপযোগী হবে। এক্ষেত্রে ১৫ই জুলাই পর্যন্ত কম পক্ষে ১২ মাস ধরে অব্যবহৃত ইয়াহু একাউন্ট এই সিদ্ধান্তের আওতায় পরবে। এরপর লোকজন তাদের আকাঙ্ক্ষিত আইডির জন্য নিবন্ধন করার পর আগস্ট মাসে কে কোন আইডি পেল তা জানিয়ে দেবে ইয়াহু কর্তৃপক্ষ। অর্থাৎ, আপনাকে একটু অপেক্ষা করতেই হবে।

আর আপনার পুরনো কোন ইয়াহু একাউন্ট থাকলে সেটি যদি হারাতে না চান তাহলে ১৫ জুলাইয়ের আগে তাতে সাইন-ইন করুন!

আপডেট ২৬ সেপ্টেম্বর ২০১৩: অব্যবহৃত ইমেইল এড্রেস নতুনভাবে রেজিস্ট্রেশনের সুযোগ দেয়ার পর এবার ‘নট মাই ইমেইল’ বাটন চালু করছে ইয়াহু। ফলে, কোন এড্রেসে এর পুরাতন ইউজারের মেইল আসলে নতুন ইউজার ‘নট মাই ইমেইল’ বাটনটি ব্যবহার করে সেন্ডারকে এলার্ট এবং মেইলটি রিজেক্ট করতে পারবেন। 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,728 other subscribers

Comments