ম্যাকবুক এয়ারের সাথে লড়তে এলো মাইক্রোসফটের নতুন সার্ফেস প্রো ৩

surface pro 3 a.3322343নিউইয়র্ক সিটিতে আয়োজিত এক ইভেন্টে নতুন প্রজন্মের সার্ফেস ট্যাবলেট উন্মোচন করেছে মাইক্রোসফট। সার্ফেস প্রো ৩ মডেলের এই ডিভাইসে থাকবে ১২ ইঞ্চি স্ক্রিন, যার রেস্যুলেসন হবে ২১৬০ x ১৪৪০পি ও ৩:২ অ্যাসপেক্ট রেশিও। ‘সার্ফেস প্রো থ্রি’ ফোরকে ডিসপ্লে সাপোর্ট করবে।

মাইক্রোসফটের সর্বশেষ এই ট্যাবলেট ডিভাইস অ্যাপলের ম্যাকবুক এয়ারের সাথে প্রতিযোগিতা করার উদ্দেশ্যেই ডিজাইন করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জুন মাসের ২০ তারিখ থেকে এগুলোর শিপমেন্ট শুরু হবে।

surface pro 3প্রসেসর ও মেমোরি কম্বিনেশন অনুযায়ী সার্ফেস প্রো ৩ এর দাম নির্ভর করবে। তবে এর ম্যাগনেটিক কিবোর্ড সাথে চাইলে আরও ১৩০ ডলার ও বিশেষ টাচ-পেন নিলে অতিরিক্ত ৪৯ ডলার খরচ পড়বে।

এখানে সার্ফেস প্রো থ্রি এর সম্পূর্ণ প্রাইস লিস্ট দেয়া হলঃ

  • ইনটেল কোর আই৩, ৬৪জিবি স্টোরেজ, ৪জিবি র‍্যামঃ ৭৯৯ মার্কিন ডলার
  • ইনটেল কোর আই৫, ১২৮জিবি স্টোরেজ, ৪জিবি র‍্যামঃ ৯৯৯ মার্কিন ডলার
  • ইনটেল কোর আই৫, ২৫৬জিবি স্টোরেজ, ৮জিবি র‍্যামঃ ১২৯৯ মার্কিন ডলার
  • ইনটেল কোর আই৭, ২৫৬জিবি স্টোরেজ, ৮জিবি র‍্যামঃ ১৫৪৯ মার্কিন ডলার
  • ইনটেল কোর আই৭, ৫১২জিবি স্টোরেজ, ৮জিবি র‍্যামঃ ১৯৪৯ মার্কিন ডলার

আকারে বড় হওয়া স্বত্বেও সার্ফেস প্রো মাত্র ৯.১ মিলিমিটার (০.৩৫৮ ইঞ্চি) পুরু এবং ৮০০ গ্রাম (১.৭৬ পাউন্ড) ওজন বিশিষ্ট। এর সাথে রয়েছে কিকস্ট্যান্ড।

সার্ফেস প্রো থ্রি’র ব্যাটারিচালিত বিশেষ পেন ট্যাবটির স্ক্রিনে স্পর্শ করালেই এটি ওয়াননোট অ্যাপ চালু করে। পেন এর সাথে থাকা বাটনে প্রেস করেই ডিভাইসটিকে বিভিন্ন কমান্ড দেয়া যায়।

মাইক্রোসফট মনে করে সার্ফেস প্রো ৩ হবে ল্যাপটপের সবেচেয়ে উত্তম প্রতিস্থাপক। অর্থাৎ, আপনি ল্যাপটপ না কিনে সার্ফেস প্রো ৩ কিনলেই ভাল করবেন বলে ভাবছে উইন্ডোজ নির্মাতা।

আপনি কী মনে করেন, সার্ফেস প্রো ৩ ল্যাপটপের উত্তম বিকল্প হতে পারবে?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,880 other subscribers

Comments