যেভাবে জানবেন এসএসসি (২০১৪) পরীক্ষার ফলাফল

By -

ssc 2014 result১৭ মে শনিবার প্রকাশিত হচ্ছে ২০১৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। শনিবার সকাল ১০টায় গণভবনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বোর্ড চেয়ারম্যানদের সাথে নিয়ে এসএসসি পরীক্ষার ফলাফলের কপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেবেন।

এরপর বেলা ১টায় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। তবে শিক্ষাপ্রতিষ্ঠান, অনলাইন ও মোবাইল এএমএস পোর্টলে ফলাফল প্রকাশ করা হবে বেলা দুইটার দিকে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,502 other subscribers

দুপুর ২টা থেকে ইন্টারনেটে http://www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ভিজিট করে ফলাফল জানা যাবে।

শিক্ষাবোর্ডের এই রেজাল্ট সঙ্ক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইট ওভারলোড হলে এটি ভিজিট করতে সমস্যা হতে পারে। অর্থাৎ এখান থেকে ফল জানতে কিছুটা সময় লাগতে পারে।

তাই দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

এসএসসি সমমানের মাদ্রাসা বোর্ডের (দাখিল পরীক্ষার) ফলাফল জানতে মেসেজ অপশনে গিয়ে Dakhil লিখে স্পেস দিয়ে MAD লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

কারিগরি বোর্ডের জন্য SSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ৯ ফেব্রুয়ারি। লিখিত পরীক্ষা শেষ হয় ২২ মার্চ। এবার এসএসসিতে মোট পরীক্ষার্থী ছিল ১৪ লাখের বেশি।

বাংলাটেক২৪ ডটকম এর পক্ষ থেকে সকল পরীক্ষার্থীর জন্য রইল অনেক অনেক শুভকামনা। আশা করি আমাদের সাথে কমেন্টের মাধ্যমে ফলাফল শেয়ার করবেন। ধন্যবাদ।

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply