শাওমির নতুন চমক ‘সিভি ৩’ স্মার্টফোন

বহুল প্রত্যাশিত সিভি ৩ স্মার্টফোন লঞ্চ করেছে শাওমি। অসাধারণ ডিজাইন ও পারফরম্যান্স এর সংমিশ্রণ এই ফোনকে নিয়ে বেশ হাইপ উঠেছে। এই পোস্টে জানবেন শাওমি সিভি ৩ স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত।

শাওমি সিভি ৩ স্পেসিফিকেশন

প্রথমে চলুন জেনে নেওয়া যাক শাওমি সিভি ৩ এর স্পেসিফিকেশন সম্পর্কে। চোখ ধাঁধানো ডুয়াল-টোন ফিনিশ থাকছে এই ফোনের রিয়ার প্যানেলে। রোজ পার্পল, মিন্ট গ্রিন, এডভেঞ্চার গোল্ড, ও কোকোনাট অ্যাশ, এই কয়টি কালারে ফোনটি পাওয়া যাবে। ফোনের ব্যাকে দেখতে পাবেন এর ক্যামেরা মডিউল যাতে এর তিনটি ব্যাক ক্যামেরা স্থান পেয়েছে। এই ক্যামেরা আইল্যান্ডে মেটাল রিং স্থান পেয়েছে, যার কারণে এই ফোনের ডিজাইন আরো অসাধারণ লাগে।

সিভি ৩ ফোনটিতে ফ্ল্যাট ও কার্ভড ডিসপ্লে ডিজাইন রয়েছে। ৬.৫৫ইঞ্চি ওলেড এই ডিসপ্লের রেজ্যুলেশন ২৪০০x১০৮০ পিক্সেল, রয়েছে ১২০হার্জ রিফ্রেশ রেটও। এই ডিসপ্লেতে আরো রয়েছে ডিসিআই-পি৩ কালার গ্যামেট ও ১৫০০নিট পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট। ফ্রন্ট প্যানেলে পিল-শেপড কাটআউট রয়েছে যার সেন্টারে ডুয়াল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

সিভি ৩ ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০-আলট্রা চিপসেট ব্যবহার করা হয়েছে। এই চিপসেট মূলত ফাস্টার সিপিইউ ক্লক স্পিড, ফাস্টার জিপিইউ স্পিড ও সাব-৬গিগাহার্জ ও মিলিমিটারওয়েভ ৫জি ব্যান্ড যোগ করেছে ডাইমেনসিটি ৮২০০ প্রসেসরে। সর্বোচ্চ ১৬ জিবি র‍্যাম ও ১টেরাবাইট পর্যন্ত স্টোরেজ থাকছে এই ফোনে।

শাওমি সিভি ৩ ফোনটিতে ৪৫০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে৷ এই ডিভাইসে ইউএসবি টাইপ-সি এর পাশাপাশি বিসি১.২, পিডি ৩.০, ও পিডি ২.০ চার্জিং প্রটোকোল সাপোর্ট রয়েছে। ৬৭ওয়াট ফাস্ট চার্জিং এর কল্যাণে ফোনটি শূন্য থেকে ১০০% চার্জ হতে পারে মাত্র ৩৮মিনিটে। ফোনটির তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে শাওমি এই ফোনে একটি বড় ৪০০০মিলিমিটার স্কয়ার স্টেইনলেস স্টিল ভিসি লিকুইড কুলিং সিস্টেম রেখেছে। ট্রিপল ক্যামেরা রয়েছে সিভি ৩ ফোনটির ব্যাকে যা ইতিমধ্যে জেনেছেন। ৫০মেগাপিক্সেল সনি আইএন৮০০ সেন্সর রয়েছে এই ফোনে, আরো রয়েছে ৮মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধাও পেয়ে যাবেন এই ফোনে। ৪কে ৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে সিভি ৩ ফোনটিতে।

Xiaomi CV 3

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফোনের পিল-শেপড কাটআউটে ডুয়াল সেল্ফি ক্যামেরা রয়েছে। ৩২মেগাপিক্সেল প্রাইমারি সেল্ফি ক্যামেরার পাশাপাশি এখানে পেয়ে যাচ্ছেন আরেকটি ৩২মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা। এছাড়া এখানে ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন রয়েছে। ফ্রন্ট ক্যামেরা দ্বারাও ৪কে ৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে।

শাওমি সিভি ৩ দাম

চীনে শাওমি সিভি ৩ ফোনটির র‍্যাম ও স্টোরেজ এর উপর ভিত্তি করে কয়েকটি ভ্যারিয়ান্টে পাওয়া যাবে। বেস মডেল এর সিভি ৩ তে থাকছে ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ যা পাওয়া যাবে ২৪৯৯ইউয়ান বা ৩৫৩ ডলার দামে।

১২জিবি র‍্যাম ও ৫১২জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর দাম ২৬৯৯ইউয়ান বা ৩৮২ডলার। শাওমি সিভি ৩ এর সর্বোচ্চ ভ্যারিয়ান্টে ১৬জিবি র‍্যাম ও ১টিবি স্টোরেজ রয়েছে, যার দাম ২৯৯৯ইউয়ান বা ৪২৪ডলার।

আপনার কাছে কেমন লেগেছে শাওমি সিভি ৩ ফোনটি? আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *