ইমো একাউন্ট খোলার নিয়ম

বাংলাদেশের প্রায় সকল মানুষ ইমো (imo) অ্যাপটি চিনে থাকবেন। অধিকাংশ মানুষের কাছে এই অ্যাপটি “ইমু” নামে পরিচিত। এই পোস্টে জানবেন ইমো কি, ইমো অ্যাপ এর সুবিধা ও ইমো একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত।

ইমো বা ইমু কি – Imo app

ইমো হলো হোয়াটসঅ্যাপ এর মত একটি মেসেঞ্জার অ্যাপ। হোয়াটসঅ্যাপ এর মত ইমো ব্যবহার করতে হয় ফোন নাম্বার দ্বারা।

ইমো অ্যাপ ব্যবহার করে বন্ধু ও পরিবারের সাথে যোগাযোগ করা যায় টেক্সট মেসেজ, অডিও কল ও ভিডিও কল এর মাধ্যমে, তাও আবার সম্পূর্ণ বিনামূল্যে যদিও এমবি দরকার হয়। আমাদের দেশে, বিশেষ করে গ্রামাঞ্চলে প্রবাসীদের সাথে যোগাযোগের অন্যতম প্রধান মাধ্যম হিসেবে ইমো ব্যবহৃত হয়। বিশ্বের যেকোনো স্থান থেকে বিনামূল্যে কম ডাটা খরচ করে অডিও ও ভিডিও কলিং সুবিধা প্রদান করার ফলে ইমো অ্যাপটি বাংলাদেশের মত অনেক দেশে ব্যাপক জনপ্রিয়।

ইমো অ্যাপ এর ফিচারসমূহ

ইমো একাউন্ট খোলার নিয়ম জানার আগে চলুন জেনে নেওয়া যাক কি কি করা সম্ভব ইমো অ্যাপ ব্যবহার করে। ইমো অ্যাপ এর ফিচারসমূহ হলোঃ

  • টেক্সট মেসেজ এর পাশাপাশি ছবি, অডিও, এবং ভিডিও পাঠানো যায়
  • মেসেজিং এর সময় মজার স্টিকার ব্যবহার করা যায়
  • বন্ধু বা পরিবারকে সাথে নিয়ে গ্রুপ চ্যাট তৈরী করা যায়
  • পরিবার বা বন্ধুদের সাথে বিনামূল্যে অডিও ও ভিডিও কল করা যায়
  • ছবি ও ভিডিও ব্যবহার করে স্টোরি তৈরী এবং পোস্ট করা যায়
  • স্টোরি কাদের সাথে শেয়ার করতে চান সে বিষয়ে নিজের ইচ্ছামত প্রাইভেসি কন্ট্রোলস রয়েছে

ইমো একাউন্ট খোলার নিয়ম

এবার আমরা জানবো ইমো বা ইমু একাউন্ট কিভাবে খুলতে হয় সে সম্পর্কে স্টেপ বাই স্টেপ গাইড। ইমু একাউন্ট খুলতে অবশ্যই ইমু অ্যাপ দরকার হবে। তাই প্রথমে গুগল প্লে স্টোর কিংবা অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ইন্সটল করুন। Imo app লিখে সার্চ করলেই আপটি পাবেন। অথবা এই লিংক থেকেও ডাউনলোড করতে পারবেন। অ্যাপ ডাউনলোড এর পর এবার চলুন জেনে নেওয়া যাক ইমো একাউন্ট কিভাবে খুলতে হয়ঃ

  • অ্যাপ ইন্সটলের পর ইমো অ্যাপ ওপেন করুন। অ্যাপটি কল করার পারমিশন চাইবে, এলাউ করে দিন।
  • অ্যাপটিতে একাউন্ট খোলার জন্য আপনার ফোন নাম্বার প্রদান করতে হবে যা মূলত আপনার ইমো নাম্বার হতে চলেছে। লগিন করার জন্য এই নাম্বারে কোড আসবে। যে নাম্বারে ইমো খুলতে চান, সে নাম্বারটি লিখুন।
ইমো একাউন্ট খোলার নিয়ম
  • ফোন নাম্বার প্রদানের পর নাম্বার ঠিক হলে Okay তে ট্যাপ করুন। ফোন নাম্বার প্রদানের পর লিখিত ফোন নাম্বার ঠিক আছে কিনা সে বিষয়ে একটি পপ-আপ দেখতে পাবেন। এছাড়া নাম্বার সঠিক না হয়ে থাকলে Edit অপশনের মাধ্যমে নাম্বার সঠিক করে নিতে পারবেন। আপনার লেখা নাম্বার ঠিক হলে এবার পরের ধাপে এগিয়ে যান।
  • এরপর প্রদত্ত নাম্বারে একটি ওটিপি কোড কিংবা ভেরিফিকেশন কোড এসএমএস হিসেবে পাবেন। উক্ত কোড দ্রুততার সহিত নির্ভুলভাবে অ্যাপে প্রদান করুন। স্ক্রিনে প্রদর্শিত সময়ের মধ্যে কোনো কোড এসএমএস এ না পেলে পুনরায় কোড এর জন্য রিকুয়েস্ট পাঠানো যাবে।
  • ফোনে এসএমএসে আসা কোড সঠিকভাবে প্রদানের পর আপনার ভেরিফিকেশন প্রসেস সম্পূর্ণ হবে।
  • এরপর আপনার সম্পূর্ণ নাম লিখতে বলা হবে। ইমো যে নামে চালাতে চান উক্ত নাম লিখুন। উল্লেখ্য যে এই নাম যেকোনো সময় পরিবর্তনের সুযোগ রয়েছে।
  • এরপর আপনার প্রোফাইল পিকচার নির্বাচন করতে হবে। কোনো একাউন্টের পরিচয় কিন্তু এর প্রোফাইল পিকচার, তাই মানানসই একটি ছবি সেট করুন ইমো প্রোফাইল পিকচার হিসেবে। চাইলে ছবি তুলে কিংবা আপলোড করে ইমো একাউন্ট খোলার প্রক্রিয়াতে ছবি হিসেবে ব্যবহার করা যাবে।
  • আবার একই ছবি স্টোরি হিসেবে সেট করার অপশন পাবেন। Yes সিলেক্ট করলে উক্ত ছবি আপনার ইমো স্টোরিতে দেখতে পাবেন।
  • একাউন্ট খোলার প্রক্রিয়া সম্পন্ন করতে Done অপশনে ট্যাপ করুন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ব্যাস! অল্প সময়ের মধ্যে খুব সহজে আপনার ইমো একাউন্ট খোলার প্রক্রিয়া সম্পন্ন হলো। এভাবে খুব সহজে ঘরে বসে ইমো বা ইমু একাউন্ট খোলা যাবে। একাউন্ট খোলার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর উল্লেখিত ইমো অ্যাপ এর সকল ফিচার ব্যবহার করা যাবে।

উল্লেখিত নির্দেশনা অনুসরণ বেশ সহজে যেকেউ ইমো বা ইমু একাউন্ট খুলতে পারবে। একাউন্ট খোলার পর Invite অপশন সিলেক্ট করে বন্ধুদের অ্যাপটি ব্যবহারের জন্য আমন্ত্রণ পাঠাতে পারেন। ইমো একাউন্ট খোলার পর টেক্সটিং, গ্রুপ তৈরী বা স্টোরি শেয়ার এর মত ফিচারগুলো ব্যবহার করা যাবে।

👉 ভিডিওঃ জিমেইল একাউন্ট খোলার নিয়ম

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,570 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *