পরবর্তী প্রজন্মের সার্ফেস ট্যাবলেট আসছে জুনে?

By -

surface dlifjdalifhবেশ কিছুদিন আগেই মাইক্রোসফটের নতুন ৭ ইঞ্চি সার্ফেস ট্যাবলেট বাজারে আনার গুজব শোনা যাচ্ছিল। কিন্তু নতুন একটি রিপোর্ট জানাচ্ছে, আগামী জুন মাসেই এ সম্পর্কিত ঘোষণা আসতে পারে। ডিজিটাইমসের এক প্রতিবেদন দাবী করছে, জুনের শেষ দিকে মাইক্রোসফট বিল্ড ডেভলপার কনফারেন্সে ৭ থেকে ৯ ইঞ্চি স্ক্রিন বিশিষ্ট দ্বিতীয় প্রজন্মের সার্ফেস ডিভাইস প্রকাশ করা হবে। খবরটি সত্যি হলে উইন্ডোজ নির্মাতার ব্যানারে একাধিক সার্ফেস ট্যাবলেট বাজারে আসতে যাচ্ছে।

স্ক্রিন রেস্যুলেশন ও চিপ আপডেট থাকছে নতুন সার্ফেস রেঞ্জে

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,569 other subscribers

গত বছর সার্ফেস ডিভাইসের ব্যাপারে অফিসিয়াল ঘোষণা আসার কিছুদিন আগেই “এক্সবক্স সার্ফেস ডিভাইস” বাজারে আসার গুজব রটেছিল। পরবর্তীতে আরও জানা যায় যে, এক্সবক্স সার্ফেস টিম কোম্পানিটির ৭ ইঞ্চি ট্যাবলেট পরিকল্পনার নিয়ে কাজ করছে। এছাড়া মাইক্রোসফট সম্প্রতি উইন্ডোজ ৮ ট্যাবলেট স্পেসিফিকেশন পরিবর্তন করে তাতে ছোট স্ক্রিন সমর্থন এনেছে যা ৭ ইঞ্চি ট্যাব আনার সম্ভাবনা আরও বাড়িয়ে দিয়েছে।

অপেক্ষাকৃত ছোট এবং সুলভ উইন্ডোজ ট্যাবলেট তৈরির ব্যাপারে ওইএম কোম্পানিগুলোর সাথেও রেডমন্ড কাজ করছে বলে সম্প্রতি নিশ্চিত করেছে তারা।

জুনের শেষদিকে অনুষ্ঠিতব্য মাইক্রোসফট বিল্ড কনফারেন্স মূলত উইন্ডোজ ৮.১ আপগ্রেড এবং অপেক্ষাকৃত ছোট আকারের ট্যাবলেট ডিভাইসের উন্নয়ন সংশ্লিষ্ট বিষয়ের ওপরই জোড় দেবে। জুনের ৩ তারিখে ইনটেলের নতুন হ্যাসওয়েল চিপ বাজারে আসবে। এগুলো আরও বেশি বিদ্যুৎ সাশ্রয়ী হবে এবং ভাল গ্রাফিক্স পারফর্মেন্স সরবরাহ করবে। খুব সম্ভবত রেডমন্ডও তখন সার্ফেস প্রো’র নতুন চিপসেট আপডেট ঘোষণা দেবে।

মাইক্রোসফট নিজেদেরকে ডিভাইস ও সার্ভিস কোম্পানি হিসেবে পরিচিত করলেও তাদের ডিভাইসের সংখ্যা আসলে খুবই কম। গত বছর সার্ফেস ট্যাবলেট লঞ্চ করলেও  এখনও পর্যন্ত খুব একটা সুবিধাজনক অবস্থানে আসতে পারেনি উইন্ডোজ ডেভলপার এই প্রতিষ্ঠান। এছাড়া ভবিষ্যতে স্মার্ট ওয়াচ এবং সার্ফেস ফোন তৈরির গুজব শোনা গেলেও ৭ ইঞ্চি ট্যাবলেট পরিকল্পনাকেই সবচেয়ে শক্তিশালী মনে হচ্ছে।

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply