উইন্ডোজ ডেস্কটপেও এলো স্কাইপ ভিডিও মেসেজিং

By -

SkypeVideoMessagingচলতি বছর ফেব্রুয়ারিতে আইওএস, এন্ড্রয়েড এবং ম্যাক কম্পিউটারের জন্য স্কাইপ ভিডিও মেসেজ ফিচার চালু করে মাইক্রোসফট। তবে প্রথমদিকে উইন্ডোজ প্ল্যাটফর্মের জন্য সেবাটি উপলভ্য ছিল না। শেষ পর্যন্ত, গতকাল ৩০ এপ্রিল থেকে উইন্ডোজ ডেস্কটপেও চলে এসেছে স্কাইপ ভিডিও মেসেজ সুবিধা। উইন্ডোজ ৭ এবং ৮ এর প্রচলিত ডেস্কটপ মুডে প্রিভিউ হিসেবে ফিচারটি উপলভ্য হলেও উইন্ডোজ ৮ স্টাইল স্কাইপ এপে ভিডিও মেসেজ এক্সেস পেতে আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে।

ভিডিও মেসেজিং ব্যবহার করে আপনার স্কাইপ বন্ধুদের নিকট ভিডিও ক্লিপ রেকর্ড করে পাঠাতে পারবেন। এক্ষেত্রে প্রাপক অফলাইনে থাকলেও তিনি অনলাইনে আসা মাত্রই মেসেজটি সম্পর্কে নোটিফিকেশন পাবেন।

কিন্তু, তাই বলে ৪.৯৯ ডলার?

স্কাইপ ভিডিও মেসেজিংয়ে প্রতিটি ক্লিপ সর্বোচ্চ ৩ মিনিট ব্যপ্তিকাল বিশিষ্ট হবে।  এর প্রথম ২০ টি ম্যাসেজ বিনামূল্যেই সেন্ড করা যাবে, এরপর প্রতি মাসে ৪.৯৯ ডলারের বিনিময়ে ফিচারটি চালু রাখতে পারবেন।

আপনার উইন্ডোজ ৭ বা ৮ কম্পিউটারে সেবাটি উপভোগ করতে চাইলে এই লিংক থেকে স্কাইপ বেটা ভার্সন ডাউনলোড করে নিতে পারেন। এখানে জানিয়ে রাখছি, ভিডিও মেসেজিং ব্যবহার করতে চাইলে পিসিতে ফ্ল্যাশ ইনস্টল করা থাকতে হবে। এটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে এবং সব জায়গায় উপলভ্য নাও হতে পারে। এছাড়া স্কাইপ ফর ম্যাক, আইফোন, আইপ্যাড এবং এন্ড্রয়েড ভার্সনেও এর প্রিভিউ স্টেজ চালু আছে। উইন্ডোজ ৮ এবং উইন্ডোজ ফোন প্ল্যাটফর্মে আপাতত ভিডিও মেসেজ রিসিভ ও প্লে করা যাচ্ছে। তবে পুরো ফিচারটিও শীঘ্রই এতে চলে আসবে বলে জানিয়েছে মাইক্রোসফট।

Comments

Leave a Reply