ফেসবুক টিভি আসছে জুনে?

ভিডিও নিয়ে ফেসবুকের মহাপরিকল্পনা নতুন কিছু নয়। কোম্পানিটি অনেক আগে থেকেই ইউটিউবের সাথে পাল্লা দিতে ভিডিও কনটেন্টের ওপর জোড় দিয়ে আসছে। বিভিন্ন জনপ্রিয় মিডিয়া কোম্পানিকে ফেসবুকে ভিডিও প্রকাশের জন্য অর্থও প্রদান করছে ফেসবুক। এসবই এখন পুরাতন খবর। নতুন বিষয় হচ্ছে, আগামী দুয়েক মাসের মধ্যে ফেসবুক সাইটেই প্রিমিয়াম টিভি শো দেখার ব্যবস্থা করবে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। আর শুরুতে প্রায় ২ ডজন টিভি শো থাকতে পারে এই সেবায়। অন্তত এমনই খবর পাওয়া যাচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাতে বিজনেস ইনসাইডার জানাচ্ছে, ফেসবুক অরিজিনাল টিভি শো বানাচ্ছে, যেগুলো সচরাচর টিভি অনুষ্ঠানের মতই হবে। এসব শো’র জন্য বড় আকারের বাজেট রয়েছে ফেসবুকের।

ফেসবুকের অরিজিনাল ভিডিও শো মূলত দুই ধরনের হবে বলে জানাচ্ছে বিজনেস ইনসাইডার। এক ক্যাটেগরির শো দীর্ঘ সময়ের জন্য চলবে, আর অন্য ক্যাটেগরির শো ৫-১০ মিনিট ব্যাপ্তিকালের হবে।

তবে ফেসবুকের এসব টিভি স্টাইলের শো’তে কারা অভিনয় করছেন, কিংবা এগুলোর বিষয়বস্তুই বা কী হবে এ ব্যাপারে কিছু জানা যায়নি।

ফেসবুকে মূলত ব্যবহারকারীরাই কনটেন্ট তৈরি করেন, যা সব সময় ততটা মানসম্পন্ন হয়না। আর বিভিন্ন প্রকাশনা প্রতিষ্ঠান যেসব কনটেন্ট ফেসবুকের মাধ্যমে প্রকাশ করে, সেগুলোর জন্য ফেসবুক পুরোপুরি আর্থিক অংশীদার হয়না। সুতরাং নিজেদের প্ল্যাটফর্মে নিজেদের কনটেন্ট দেখিয়ে অর্থ আয়ের এই সুযোগ ফেসবুক অবশ্যই হাতছাড়া করবে না। এখন দেখা যাক, পরবর্তী গেইম অব থ্রোনস ফেসবুকের মাধ্যমেই প্রদর্শিত হয় কিনা!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,435 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.