আসুস আনলো ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার জেনফোন সেলফি!

By -

zenfone selfie img

সেলফি তুলতে কে না ভালোবাসে? সোশ্যাল মিডিয়া এখন পুরোপুরি সেলফি রোগে আক্রান্ত! হয়তো আপনার প্রোফাইল পিকচারেও শোভা পাচ্ছে আপনার নিজ তোলা একটি সেলফি। কিন্তু সেই সেলফি যদি হয় ঘোলাটে কিংবা কম রেজ্যুলেশনের তাহলে ব্যাপারটা কেমন দেখায়? আসুস নিয়ে এসেছে সেলফি তোলার জন্য বিশেষভাবে তৈরি স্মার্টফোন, জেনফোন সেলফি (ZD551KL)। জেনফোন সেলফিতে সেলফি তোলার জন্য আছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা সহ ড্যুয়েল টোন ফ্ল্যাশ। সাথে থাকছে ৩ গিগাবাইট র‍্যাম আর ৩২ গিগাবাইট স্টোরেজ। চলুন বিস্তারিত জেনে নেয়া যাকঃ

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,499 other subscribers

 

ডিজাইন ও ডিসপ্লে

জেনফোন সেলফি’তে রয়েছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি 1920 X 1024 রেজ্যুলেশনের ডিসপ্লে যার ১৭৮ ডিগ্রী ভিউইং এঙ্গেল আর ৪০৩ পিপিআই ডেনসিটি, যা নিঃসন্দেহে আপনার নজর কাড়বে। আর আসুসের ট্রু ভিভিড টেকনোলজী থাকায় সেলফি সহ যে কোন ছবি দেখায় স্বচ্ছ ও সুন্দর। Corning® Gorilla® Glass 4 থাকায় এর ডিসপ্লেতে সহজে দাগ পড়ে না।

zenfone selfie 2

পেছনের দিকটায় ফোনটি কিছুটা বাঁকানো, যা ফোনটিকে হাতের মুঠোয় ধরতে সহায়তা করে। ফোনটির প্রধান আকর্ষণ এর সামনে এবং পেছনে থাকা ডুয়েল ১৩ মেগা পিক্সেল ক্যামেরা! বাংলাদেশে ফোনটি মোট তিনটি রঙে পাওয়া যাচ্ছেঃ কালো, নীল ও গোলাপী।

 

পারফরমেন্স

আসুস জেনফোন সেলফিতে ব্যবহার করা হয়েছে ৬৪ বিটের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ কোয়াডকোর প্রসেসর। গ্রাফিক্স প্রসেসিংয়ের জন্য দেয়া আছে অ্যাড্রিনো ৪০৫ জিপিইউ। দুটি চিপের সমন্বয়ে ডিভাইসটি যে কোন রকমের প্রচলিত মাল্টিমিডিয়া কনটেন্ট নিখুঁতভাবে চালাতে সক্ষম। জেনফোন সেলফিতে ব্যবহার করা হয়েছে ৩ গিগাবাইট র্যাম। আর তাই মাল্টিটাস্কিং থেকে শুরু করে যেকোনো ভারী অ্যাপ চালাতে আসুস জেনফোন সেলফি বেশ পারদর্শী।

 

ক্যামেরা

আসুস জেনফোন সেলফির বিশেষ আকর্ষণ হলো এর ক্যামেরা। ফোনটির দুপাশেই পাচ্ছেন পিক্সেল মাস্টার টেকনোলজির ১৩ মেগাপিক্সেল ক্যামেরা! দুই দিকেই ফ্ল্যাশ। প্রথমেই আসা যাক রেয়ার অর্থাৎ পেছনের ক্যামেরায়। শুধু ১৩ মেগাপিক্সেল সেন্সরই এর প্রধান আকর্ষণ নয়, এতে আছে f/2.0 ওয়াইড অ্যাপার্চার লেন্স যা কোনরুপ শাটার ল্যাগ ছাড়াই তুলে নিতে পারে দারুণ রেজ্যুলেশনের ছবি। পিক্সেলমাস্টার টেকনোলজির একটি দারুণ বৈশিষ্ট্য হলো, অন্ধকারেও এই ক্যামেরা ৪০০% উজ্জ্বল ছবি তুলে নেয় দারুণভাবে। এতে আরো রয়েছে সুপার এইচডিআর মুড, যা আলোর বিপরীতেও সঠিক রঙের উজ্জ্বল ছবি তোলায় অত্যন্ত কার্যকর। আর কম আলোয় যখন ফ্ল্যাশ না হলেই নয়, জেনফোন সেলফির ডুয়েলটোন ফ্ল্যাশ ছবিতে ত্বকের সঠিক রঙ ফুটিয়ে তুলতে সাহায্য করে।

zenfone selfie camera

এবার আসা যাক এর ফ্রন্ট ক্যামেরায়। হ্যাঁ, এর সামনের ক্যামেরাটিও ১৩ মেগা পিক্সেল। সেলফি প্রেমীদের জন্য নিঃসন্দেহে এটি একটি আকর্ষণীয় ফিচার। জেনফোন সেলফিতে রয়েছে সেলফি প্যানারোমা মুড, f/2.2- অ্যাপার্চার আর ৮৮ ডিগ্রী ফিল্ড ভিউ, যা দিতে পারে ১৪০ ডিগ্রী পর্যন্ত প্যানারোমিক সেলফি তোলার সুবিধা। আসুস জেনফোন সেলফিতে আরো রয়েছে জেন ইউআই লাইভ বিউটিফিকেশান মুড, যা ছবি এডিটিংয়ে যোগ করেছে নতুন মাত্রা। যারা নিখুঁত ছবি তুলতে ক্যামেরার সেটিংস নিজের মতো করে সাজাতে চান, তাদের জন্য রয়েছে ম্যানুয়াল মুড।

 

জেন ইউআই

জেনফোন সেলফিতে আপনি পাবেন এন্ড্রয়েড ৫.০ ললিপপ ওএস। সেইসাথে থাকছে জেনফোন সিরিজের জন্য আসুসের তৈরি ইউজার ইন্টারফেস জেন ইউআই। এতে আছে আসুসের জেন UI এর নিজস্ব লঞ্চার, থিম, ফন্ট, আইকন সহ আরো অনেক কিছু যা এতে দিয়েছে সহজ এবং সুন্দর ইন্টারফেস; সাথে থাকছে নিজ পছন্দ মত এ সব কিছুই পরিবর্তনের সুবিধা। Zen UI-এ আছে ZenMotion, SnapView, Trend Micro™ security আর ZenUI Instant Updates এর মত ফিচার যা ফোনটির ব্যবহারকারীর ডেটা সুরক্ষায় কার্যকরী ভূমিকা রাখে।

zenfone selfie ui

ZenMotion এর সাহায্য এর ব্যবহারকারী এর ডিসপ্লেতে জেসচার এঁকে দ্রুত প্রয়োজনীয় অ্যাপ চালাতে পারবেন। SnapView এর মাধ্যমে ব্যবহারকারী তার অ্যাপ, ছবি আর ফাইলকে আলাদা করে রাখতে পারবেন। Trend Micro security দ্বারা নিরাপদে জেন ইউআই ব্রাউজারের মাধ্যমে ইন্টারনেট ব্রাউজ করতে পারেন। Zen UI -এর ইনস্ট্যান্ট আপডেট সর্বোপরি জেনফোন ব্যবহারীকে দেবে নিরাপদ আর নিখুঁত অভিজ্ঞতা।

 

কানেক্টিভিটি

ফোনটির কানেক্টিভিটির জন্য আছে ফোরজি/এলটিই সুবিধা। ডুয়েল সিম ক্যাপাসিটি থাকায় এর ব্যবহারকারী একই ফোনে দুটি সংযোগ ব্যবহার করতে পারবেন। ফোনটিতে দেয়া হয়েছে ৩০০০ এমএএইচ ব্যাটারী, তাই এক চার্জেই ফোনটি দিনভর ব্যবহার করা যায়।

 

মূল্য ও যেখানে পাওয়া যাবে ফোনটি

আসুস জেনফোন সেলফি এর দাম পড়বে ২২ হাজার ৩০০ টাকা, সাথে থাকছে ১ বছরের অফিসিয়াল ওয়ারেন্টি। নিকটস্থ মোবাইল ফোন মার্কেটেই এখন মিলবে আসুসের জেনফোন সেলফি ফোনটি।

 

নোটঃ আর্টিকেলটি আসুস বাংলাদেশ এর পক্ষ থেকে পাঠানো হয়েছে, যা কিছুটা সম্পাদনা করে বাংলাটেক টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত হয়েছে।

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply