উইন্ডোজ ১০ স্টার্ট মেন্যুতে দ্বিগুণ বিজ্ঞাপন দেখাবে মাইক্রোসফট

windows 10 suggested app

মাইক্রোসফট নিকট ভবিষ্যতে উইন্ডোজ ১০ এর অ্যানিভার্সারি আপডেট রিলিজ করবে, আর এই আপডেটের সাথে স্টার্ট মেন্যুর প্রম্পটেড অ্যাপ সংখ্যা দ্বিগুণ করার কথা প্রকাশ করেছে রেডমন্ড। গত সপ্তাহের উইনহেক কনফারেন্সে কোম্পানিটি ঘোষণা করেছে, এখন যেখানে ৫ টি প্রম্পটেড অ্যাপ দেখা যায়, তার স্থলে আগামী উইন্ডোজ ১০ অ্যানিভারসারি আপডেটে তারা এই সংখ্যাকে ১০ এ উন্নীত করবে যা জুলাই তে পাওয়া যাবে।

প্রম্পটেড অ্যাপগুলো মূলত এক ধরণের বিজ্ঞাপন বলা চলে, কেননা এগুলো মাইক্রোসফটের অ্যাপ স্টোর থেকে ব্যবহারকারীদের উদ্দেশ্যে প্রদর্শন করা হয় যাতে মানুষ এগুলোর প্রতি আগ্রহী হয়।

মাইক্রোসফট যদিও স্পষ্টভাবে প্রকাশ করেনি যে কী কারণে তারা এই সাজেস্টেড অ্যাপ সংখ্যা দ্বিগুণ করছে তবে সাধারণভাবে বলা যায়, এই উদ্যোগ ডেভেলপারদের উইন্ডোজ স্টোরের প্রতি আগ্রহী করার জন্য এবং ব্যবহারকারীদের নতুন নতুন অ্যাপে অভ্যস্ত করার জন্য নেয়া হয়েছে।

বর্তমানে প্রায় ৩০০ মিলয়ন ডিভাইসে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চলছে। মাইক্রোসফট আগামী জুলাইতে এর ফ্রি অ্যানিভারসারি আপডেট নিয়ে আসছে যা আরও বেশ কিছু সংখ্যক নতুন ফিচার এবং উন্নয়ন নিয়ে আসবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,401 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.