ল্যাপটপের ব্যাটারি ব্যাকআপ কয়েক ঘন্টা বাড়িয়ে দেবে অপেরা ব্রাউজার!

opera power saving

অপেরা তাদের ওয়েব ব্রাউজার আরও ব্যবহার বান্ধব ও বিদ্যুৎ সাশ্রয়ী করার ঘোষণা দিয়েছে। এটি নিজস্ব পাওয়ার সেভিং মুডে ল্যাপটপের ব্যাটারি ব্যাকআপ টাইম প্রায় ৫০% বাড়িয়ে তুলতে পারবে। অর্থাৎ আপনি অপেরার পাওয়ার সেভিং মুডে বাড়তি কয়েক ঘন্টা ব্রাউজিং করতে পারেন।

অপেরার নতুন ডেভেলপার ভার্সনে এ সুবিধাগুলো পাওয়া যাবে। ডেভেলপার ভার্সনে নির্দিষ্ট অপশন থাকবে যাতে করে ব্যাকগ্রাউন্ড ট্যাব এক্টিভিটি এবং ভিডিও প্লেব্যাক নিয়ন্ত্রণ করা যায়। অপেরার টেস্ট অনুসারে আপনি উইন্ডোজ ১০ ল্যাপটপে আগের অপেরা ভার্সন এবং গুগল ক্রোমের তুলনায় ৩ ঘণ্টা বেশি ওয়েব সার্ফিং করতে পারবেন।

ব্যাটারি ব্যাকআপ ও ব্রাউজারের মধ্যে সম্পর্ক আসলে অনেকগুলো বিষয়ের উপর নির্ভর করে। যেমন, যে ডিভাইস আপনি ব্যবহার করছেন তার ক্ষমতা, যে পেজ ভিজিট করছেন সেটির ওয়েট ইত্যাদি। আর এ ধরনের ব্রাউজারের পাওয়ার অপটিমাইজেশন নতুন নয়। অ্যাপল তাদের সাফারির জন্য OSx Yosemite এ যে আপডেট দিয়েছিল তাতে ব্যাটারি লাইফ এর দিকে নজর দিয়েছিল।

যাইহোক নতুন এই চেষ্টার মাধ্যমে অপেরা ব্যবহারকারীরা কিছুটা হলেও বেশি সময় ধরে ওয়েব ব্রাউজিং করতে পারবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,429 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.