সিরি ও করটানার সাথে লড়বে নতুন ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট ভিভ

অ্যাপলের ডিজিটাল এসিস্ট্যান্ট সফটওয়্যার সিরি’র প্রাথমিক নির্মাতাদের একজন ড্যাগ কিটলাস তার নতুন একটি প্রজেক্ট প্রকাশ করেছেন, যেটি সিরির চেয়েও উন্নত মানের যান্ত্রিক বুদ্ধিমান সহকারী। কৃত্রিম বুদ্ধিমত্তা সংবলিত এই অ্যাপটির নাম ভিভ যা সম্প্রতি নিউ ইয়র্কে প্রযুক্তি বিষয়ক এক সম্মেলনে প্রদর্শিত হয়েছে। ২০ মিনিটের এক পরিচয়পর্বে উপস্থিত সবাইকে তাক লাগিয়ে দিয়েছে ভিভ।

নতুন এই ইন্টেলিজেন্ট অ্যাসিস্ট্যান্ট অনেক জটিল প্রশ্নের উত্তর করতে পারে।

রিয়েল টাইম ডেমনেস্ট্রেসনে দেখানো হয় এটি কতটা নির্দিষ্ট ধরনের প্রশ্নের উত্তর দিতে সক্ষম। যেমন ভিভ’কে প্রশ্ন করা হয় “আগামি পরশুদিন বিকেল ৫ টার পর গোল্ডেন গেট এর আশেপাশে তাপমাত্রা ৭০ ডিগ্রীর থেকে বেশি উষ্ণ থাকবে কিনা”।

সেকেন্ডের মধ্যে ভিভ এর উত্তর দিতে সক্ষম হয়। এছাড়াও আরও বেশ কিছু স্পেসিফিক কমান্ড এটি নির্ভুল ভাবে সমাধা করেছে যেমন ফুল অর্ডার করা, আগের রাতে পানিও পান করা বাবদ টাকা প্রদান করা, মাত্র ৬০ সেকেন্ড এর মধ্যে হোটেল বুক করা প্রভৃতি। এই পুরো ডেমোতে ভিভ সবগুলো কমান্ড মানুষের সচরাচর ব্যবহৃত কথ্য ভাষায় ইনপুট নিতে সক্ষম হয়েছে।

ভিভ’কে যে বিষয়টি সব থকে আকর্ষণীয় করে তুলেছে তা হলে এটি বিভিন্ন প্ল্যাটফর্মে চলবে। এটি শুধুমাত্র সব মোবাইল (প্ল্যাটফর্ম যাই হোক না কেন)  ডিভাইসেই নয় বরং গৃহে ব্যবহৃত হার্ডওয়্যার এবং অন্যান্য গেজেটেও চলবে।

ভিভ সবসময়ই নতুন জিনিস শিখবে। মোটকথা এর নিজ থেকে প্রোগ্রাম করার ক্ষমতা থাকবে। সিরি ও করটানা যেমন এর পূর্ব নির্ধারিত প্রোগ্রামের বাইরে কমান্ড পেলে ওয়েব ব্রাউজারে সার্চ করে অথবা সরাসরি বলে দেয় যে সে বুঝছে না, ভিভ তেমন নয়।

তবে কবে নাগাদ ভিভ আপনার সাথে কাজ করতে পারবে সেটি এখনও নিশ্চিত নয়। সর্বশেষ তথ্য জানতে সাথেই থাকুন

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *