ইয়াহু মেইল এটাচমেন্ট সহজ করতে যুক্ত হল ড্রপবক্স

ydইমেইল এটাচমেন্ট প্রক্রিয়া আরও সহজ করে তুলতে সম্প্রতি ইয়াহু এবং ক্লাউড ফাইল শেয়ারিং সাইট ড্রপবক্স চুক্তিবদ্ধ হয়েছে। এর আওতায় ইয়াহু মেইল কম্পোজ পেইজে এটাচমেন্ট যোগ করার ক্ষেত্রে এর আভ্যন্তরীণ ২৫ মেগাবাইট/ইমেইল স্পেসের পাশাপাশি ড্রপবক্স ব্যবহারের অপশন পাওয়া যাবে।

এখন থেকে আপনি ড্রপবক্স একাউন্টেই আপনার ইয়াহু মেইলে ব্যবহৃত ফাইল-ফোল্ডার সংরক্ষণ করতে পারবেন। ইয়াহু একাউন্টের সাথে ড্রপবক্স ইন্টিগ্রেট করার পর ক্লাউডে বাই-ডিফল্ট “ইয়াহু মেইল” ফোল্ডার দেখতে পাবেন। এছাড়া নতুন ফোল্ডার তৈরির সুবিধা তো থাকবেই।

সরাসরি ড্রপবক্স থেকে ফাইল শেয়ার করতে চাইলে ইয়াহু মেইল এটাচমেন্ট যোগ করার “পেপারক্লিপ” আইকনের পাশে থাকা ড্রপডাউন মেন্যুতে ক্লিক করুন। এরপর “শেয়ার ফ্রম ড্রপবক্স” অপশনে গিয়ে পপ-আপ উইন্ডোতে ড্রপবক্স নির্দেশনা অনুযায়ী ফাইল এটাচমেন্ট নিশ্চিত করুন।

২৫ মেগাবাইটের বেশি আকারের ফাইল আদান-প্রদান চাইলেও আপনি সাধারণ ড্র্যাগ-এন্ড-ড্রপ প্রক্রিয়ায়ই ইয়াহু মেইল কম্পোজ পেইজে ফাইল প্লেস করতে পারবেন- তবে সেটি পাঠাতে হবে ড্রপবক্সের মাধ্যমেই।

এপ্রিলের ২ তারিখ থেকে বিশ্বব্যাপী ইংলিশ, ইটালিয়ান, স্প্যানিশ, ফ্রেন্স এবং জার্মান ভাষায় ইয়াহু ব্যবহারকারীদের নিকট উপলভ্য হয়েছে ড্রপবক্স ইন্টিগ্রেশন। ভবিষ্যতে অন্যান্য ভাষাভাষীদের জন্যও ফিচারটি সরবরাহ করা হবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,440 other subscribers

Comments