স্মার্টওয়াচ বাজারে বাজিমাত করল অ্যাপল!

apple watch 333

সম্প্রতি অ্যাপল ওয়াচ বিক্রি শুরু হওয়ার পর গত শুক্রবার যুক্তরাষ্ট্রে মাত্র একদিনেই প্রায় ১ মিলিয়ন স্মার্টওয়াচ বিক্রির জন্য প্রি-অর্ডার পেয়েছে অ্যাপল। বাজার গবেষণামূলক প্রতিষ্ঠান ‘স্লাইস ইন্টেলিজেন্স’ এর তথ্য অনুযায়ী, শুধুমাত্র শুক্রবারেই ৯৫৭,০০০ পিস অ্যাপল ওয়াচ বিক্রি (প্রিঅর্ডার) হয়েছে।

এর মধ্যে ৬২ শতাংশ ডিভাইস হচ্ছে অ্যাপল ওয়াচের সবচেয়ে কমদামী ভার্সন ‘অ্যাপল ওয়াচ স্পোর্টস’ এডিশন যার দাম ৩৪৯ ডলার থেকে শুরু।

অ্যাপল ওয়াচের সর্বোচ্চ দাম ১৭ হাজার ডলার বা তারও বেশি হতে পারে। এগুলোতে দামী ধাতুর কেসিং ও ব্যান্ড রয়েছে।

অ্যাপল পণ্যের দাম সবসময় একটু বেশিই হয়ে থাকে। ক্ষেত্রবিশেষ এগুলো ‘ধনীদের ব্যবহার্য পণ্য’ হিসেবেও পরিচিত। তুলনামূলক বেশি দাম হলেও অ্যাপল নির্মিত ডিভাইসের বাজার কাটতি সাড়া জাগানোর মতই। গত শুক্রবার একদিনেই যে পরিমাণ অ্যাপল ওয়াচ বিক্রি হয়েছে, গুগলের এন্ড্রয়েড ওয়্যার চালিত স্মার্টওয়াচ পুরো এক বছরেও তার চেয়ে কম ইউনিট বিক্রি হয়েছে।

২০১৪ সাল জুড়ে মটোরোলা, এলজি, স্যামসাং প্রভৃতি কোম্পানির এন্ড্রয়েড ওয়্যার চালিত স্মার্টওয়াচ বিক্রির মোট পরিমাণ ছিল ৭২০,০০০ ইউনিট। অথচ মাত্র একদিনে অ্যাপলের স্মার্টওয়াচ বিক্রি হয়েছে ৯৫৭,০০০ ইউনিট। সুতরাং বোঝাই যাচ্ছে, স্মার্টওয়াচ মার্কেটে ভালই বাজিমাত করে দিচ্ছে অ্যাপল!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,574 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *