ফেসবুক মেসেঞ্জারে গিফট মেসেজ পাঠানোর উপায়

ইন্টারনেটের মাধ্যমে ইনস্ট্যান্ট মেসেজিংয়ের ক্ষেত্রে ফেসবুক মেসেঞ্জার বর্তমানে সবথেকে জনপ্রিয় নাম। জরুরি প্রয়োজন ও দৈনন্দিন যোগাযোগ রক্ষার ক্ষেত্রে ফেসবুক মেসেঞ্জার এখন অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছে আমাদের জীবনে। পরিচিত সকলেই আজকাল ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমেই যোগাযোগ রক্ষা করে থাকেন। মেসেঞ্জারে বার্তা পাঠানোর ক্ষেত্রে নানারকম নতুন নতুন সুবিধা যুক্ত করে চলেছে মেটা। ফলে মেসেজিং করা যায় আরও দ্রুত ও সহজে।

ফেসবুক মেসেঞ্জারে রয়েছে অনেক ধরনের ফিচার ও সুবিধা যা অনেকটা আমাদের চোখের আড়ালেই থেকে যায়। মেসেঞ্জার সাধারণত নতুন সব ছোট ফিচারগুলো আলাদা করে ঘোষণা দিয়ে সামনে আনে না। ফলে আমরা অনেকেই এসব ফিচার সম্পর্কে অবগত নই। এমনই এক ফিচার মেসেঞ্জার মেসেজ ইফেক্ট। 

আপনার পাঠানো বার্তাতে আপনি চাইলে সহজেই কিছু ইফেক্ট যুক্ত করে দিতে পারেন। এসব ইফেক্ট আপনি নানা রকম মেসেজের সঙ্গে যুক্ত করে দিতে পারেন। যেমন কাউকে অভিনন্দন বা উপহারসূচক বার্তা পাঠাতে ব্যবহার করতে পারেন গিফট ইফেক্ট। এই ইফেক্ট ব্যবহার করলে আপনার বার্তাটি একটি গিফটবক্সের মধ্যে করে পৌঁছবে। প্রথমেই বার্তাটি দেখা যাবে না। বার্তাটি দেখতে হলে একবার বার্তার উপর ট্যাপ করতে হবে। এরপর বক্সের উপরের ডালাটি সরে গিয়ে মূল মেসেজটি সামনে চলে আসবে।

এই গিফট ইফেক্ট ছাড়াও বর্তমানে বার্তার সাথে ব্যবহারের জন্য মেসেঞ্জারে আরও তিনটি ইফেক্ট রয়েছে। এগুলো হল: লাভ ইফেক্ট, কনফেত্তি ইফেক্ট এবং ফায়ার ইফেক্ট। মোট চার ধরণের ইফেক্ট আপনি মেসেঞ্জারের যে কোনো বার্তার সঙ্গে ব্যবহার করতে পারবেন। কীভাবে এই ইফেক্ট আপনি ব্যবহার করবেন সেই বিষয়ে বিস্তারিত জেনে নিতে পারবেন এই পোস্ট থেকে।

এই সুবিধা ব্যবহার করতে হলে আপনার একটি স্মার্টফোন এবং ফেসবুক মেসেঞ্জার অ্যাপ দরকার হবে। মেসেঞ্জার অ্যাপ না থাকলে ইনস্টল করে নিতে পারেন গুগল প্লেস্টোর বা অ্যাপলের অ্যাপ স্টোর হতে। ফেসবুক মেসেঞ্জার অবশ্যই লেটেস্ট ভার্সনের থাকতে হবে। এছাড়া ফেসবুক আইডির মাধ্যমে এই অ্যাপে লগইন করে নিতে হবে মেসেজ পাঠাবার জন্য। এরপর মেসেজ পাঠানোর সময় নিচের নির্দেশনা অনুসরণ করুন:

  • প্রথমে যাকে বা যে গ্রুপে মেসেজ পাঠাতে চান সেখানে প্রবেশ করে চ্যাট বক্সে মেসেজটি টাইপ করে ফেলুন।
  • পুরো বার্তাটি টাইপ করা হয়ে গেলে বার্তার ডানপাশে একটি সার্চ লোগো দেখতে পাবেন। এখানে ট্যাপ করুন।
Type Message Tap Search
  • নিচে একটি নতুন বক্স ওপেন হয়ে যাবে। প্রথমেই এখানে আপনি মেসেজে ব্যবহার করা যাবে এমন ৪ টি ইফেক্ট দেখতে পাবেন। নিজের পছন্দ অনুযায়ী ইফেক্ট সিলেক্ট করে দিন ট্যাপ করে। গিফট ইফেক্ট দিতে চাইলে গিফট বক্সের মত ইফেক্টের উপর ট্যাপ করুন।
Messagee Effects
  • ট্যাপ করবার সঙ্গে সঙ্গেই ইফেক্ট সহ মেসেজটি সরাসরি সেন্ড হয়ে যাবে। কাজেই ট্যাপ করার আগে পূর্ণ মেসেজ টাইপ করেছেন কিনা নিশ্চিত হয়ে নিন।
Message Sent

এবার যাকে মেসেজ পাঠিয়েছেন তিনি মেসেজ বা বার্তাটি পড়বার সময় এই একই ইফেক্ট থাকবে। তবে তার লেটেস্ট মেসেঞ্জার অ্যাপটি ইনস্টল থাকতে হবে এবং সেখান থেকে মেসেজটি দেখতে হবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

facebook messenger gift message

এভাবে সহজেই বিভিন্ন ইফেক্ট ব্যবহার করে মেসেঞ্জার অ্যাপ থেকে বার্তা আদান-প্রদান করতে পারবেন। ফেসবুক মেসেঞ্জারে বেশ কিছুদিন থেকেই এই মেসেজ ইফেক্ট ব্যবহার করা যাচ্ছে। মেসেজ এবং ইনবক্স নিজের মতো করে সাজিয়ে নেয়ার ক্ষেত্রে মেসেঞ্জার অ্যাপে এরকম আরো বেশ কিছু ফিচার রয়েছে। চাইলে আপনি ইনবক্সে থিম, নিজের অ্যাভাটার স্টিকার ইত্যাদি ব্যবহার করতে পারেন। এতে করে প্রতিটি ইনবক্স আরও সুন্দর ও আকর্ষণীয় হয়ে উঠবে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *