হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডে নতুন ডিজাইন আসছে

স্মার্টফোনের জন্য অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হচ্ছে হোয়াটসঅ্যাপ। দীর্ঘদিন ধরে হোয়াটসঅ্যাপ নাকি মেসেঞ্জার বেশি ভাল সেই প্রশ্নের পরেও হোয়াটসঅ্যাপ জনপ্রিয়তা ধরে রেখেছে নতুন নতুন ফিচারের মাধ্যমে। তবে অ্যান্ড্রয়েড ফোনের জন্য হোয়াটসঅ্যাপ অ্যাপের ডিজাইন খুব একটা পরিবর্তন হয়নি অনেকদিন থেকেই। এবার জানা যাচ্ছে যে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য পুরো নতুন একটি ইউআই ডিজাইন নিয়ে আসতে কাজ শুরু করে দিয়েছে। অনেক বছর ধরেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা নতুন ইউআই ডিজাইন চাচ্ছেন। এবার তাদের প্রত্যাশা পূরণ হবে বলে আশা করা যায়।

প্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপ নতুন ইউআই ডিজাইনের ক্ষেত্রে পুরো ধারণাটি মূলত আইফোন থেকে নিয়েছে। আইফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপে নিচে একটি অনেক সুবিধাযুক্ত ন্যাভিগেশন বার দেখা যায়। সেরকম একটি ন্যাভিগেশন বার অ্যান্ড্রয়েডের অ্যাপেও নিয়ে আসতে কাজ শুরু করেছে মেটা। এটি আইফোনের হোয়াটসঅ্যাপের মতো হলেও কিছুটা পরিবর্তন থাকবে বলে জানা গেছে।

ডব্লিউএ বেটা ইনফো ওয়েবসাইট জানাচ্ছে যে উক্ত পরিবর্তন সামনের কোনো আপডেটে দেখতে পাবেন ব্যবহারকারীরা। তবে বর্তমানে আপডেটটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য পরীক্ষা করার উপায় নেই। যদিও হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপের মধ্যে কাজ শুরু করে দিয়েছে সুবিধাটি দ্রুত নিয়ে আসতে।

উল্লিখিত নতুন আপডেটের ফলে হোয়াটসঅ্যাপ অ্যাপটি অ্যান্ড্রয়েডে আরও আধুনিক হবে। ব্যবহারকারীরা সহজেই ন্যাভিগেশন বার ব্যবহার করে এক ট্যাপেই চ্যাট, কমিউনিটি, স্ট্যাটাস ও কলে চলে যেতে পারবেন। এর ফলে আইফোন এবং অ্যান্ড্রয়েডের অ্যাপ একই রকম দেখতে হবে। ফলে এক ফোন থেকে আরেক ফোনে পরিবর্তন করলে ব্যবহারকারীদের খুব বেশি সমস্যায় পড়তে হবে না হোয়াটসঅ্যাপ ব্যবহারে। তবে এখনও বলা যাচ্ছে না কবে নাগাদ এই নতুন আপডেট আসতে পারে। এছাড়াও হোয়াটসঅ্যাপ সম্প্রতি কিছু নতুন আপডেটের খবর জানিয়েছে সকলের জন্য। এই নতুন আপডেটগুলো হলো:

অ্যাডমিনদের জন্য নতুন কন্ট্রোলঃ নতুন কন্ট্রোল ফিচারের মাধ্যমে এখন গ্রুপ অ্যাডমিনরা আরও সহজে তাদের গ্রুপে কে জয়েন করতে পারবে সেই বিষয়টি কন্ট্রোল করতে পারবেন। এর ফলে গ্রুপে জয়েন করবার জন্য লিঙ্ক দিয়ে দিলেও নির্দিষ্ট মানুষ যেন গ্রুপে জয়েন না করতে পারে সেটি সেট করা যাবে।

WhatsApp getting new design in Android

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

গ্রুপস ইন কমনঃ এখন থেকে একই গ্রুপে থাকলে ব্যবহারকারীরা আর কে কে একই গ্রুপে আছেন সেটি দেখতে পাবেন। ফলে সহজেই মিউচুয়াল গ্রুপ খুঁজে পাওয়া যাবে। অর্থাৎ আপনার কন্টাক্টে সেভ থাকা কারো জন্য এই ফিচারটি কাজ করবে। ফলে সহজেই একই গ্রুপে থাকা পরিচিত মানুষদের খুঁজে নিতে পারবেন।

হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত এসব নতুন ফিচার নিয়ে আসছে ব্যবহারকারীদের জন্য। আশা করা যায় হোয়াটসঅ্যাপের পুরো ডিজাইন নতুন হয়ে গেলে তা ব্যবহারকারীদের কাছে হোয়াটসঅ্যাপকে করে তুলবে আরও আকর্ষণীয়। কাজেই নতুন এই হোয়াটসঅ্যাপ কখন আসছে জানতে চোখ রাখতে পারেন আমাদের ওয়েবসাইটে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *