মটোরোলা এজ ৪০ প্রো এলো ১২জিবি র‍্যাম ও ১২৫ ওয়াট চার্জিং নিয়ে

ইউরোপ এর বাজারে চলে এলো মটোরোলা এজ ৪০ প্রো (Motorola Edge 40 Pro) ফ্ল্যাগশিপ ফোন। এটি মূলত এজ ৩০ প্রো এর সাকসেসর। গত বছরের ডিসেম্বর মাসে চীনে মুক্তি পাওয়া মটো এক্স৪০ নতুন রুপ বলা চলে এই ফোনটিতে। এজ ৪০ প্রো ফোনটির টপ-অফ-দ্যা-লাইন স্পেসিফিকেশন দেখে বোধগম্য হওয়া সহজ যে এটি একটি ফ্ল্যাগশিপ ডিভাইস। চলুন জেনে নেওয়া যাক মটোরোলা এজ ৪০ প্রো সম্পর্কে বিস্তারিত।

মটোরোলা এজ ৪০ প্রো ফোনটির ফ্রন্টে ৬.৬৭ইঞ্চি এমোলেড ডিসপ্লে রয়েছে যার সেন্টারে পাঞ্চ হোল কাটআউট রয়েছে। এই ডিসপ্লে এর রেজ্যুলেশন ফুলএইচডি প্লাস। কার্ভড এজ এর পাশাপাশি এই স্ক্রিনকে প্রটেকশন প্রদান করবে গরিলা গ্লাস ভিক্টাস।

১৬৫ হার্জ রিফ্রেশ রেট থাকছে ফোনের ডিসপ্লেতে, আরো রয়েছে এইচডিআর১০+ সাপোর্ট। ইন-স্ক্রিন ফিংগারপ্রিন্ট স্ক্যানার থাকছে ফোনটিতে। মটোরোলা এজ ৪০ প্রো ফোনটির পুরুত্ব মাত্র ৮.৬মি.মি. যা বেশ স্লিম বলা চলে। আবার আইপি৬৮ সার্টিফাইড হওয়ার কারণে ফোনটিতে ডাস্ট ও ওয়াটার রেসিস্ট্যান্সি সুবিধা পাওয়া যাবে৷ ফোনটিত ব্যাক প্যানেলে স্কয়ার দেখতে ক্যামেরা মডিউল স্থান পেয়েছে। 

এবার আসা যাক ক্যামেরা সেকশনে। মটোরোলা এজ ৪০ প্রো ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ রয়েছে। ১/১.৫৫ ইঞ্চি মেইন ৫০ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে উক্ত ফোনে যাতে আবার ওআইএস সাপোর্ট রয়েছে। একটি ১/১.২২ ইঞ্চি ৫০ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স থাকছে এখানে যার ফিল্ড অফ ভিউ ১১৭ ডিগ্রি। আরো রয়েছে একটি ১২মেগাপিক্সেল টেলিফটো ইউনিট। ফোনের ফ্রন্টে রয়েছে ৬০ মেগাপিক্সেল এর সেল্ফি শ্যুটার। এই স্মার্টফোন এর প্রাইমারি ক্যামেরা দ্বারা ৮কে ভিডিও রেকর্ড করা যাবে। অন্যদিকে ফোনের ফ্রন্ট ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ৪কে রেজ্যুলেশন রেকর্ড করা যাবে। 

মটোরোলা এজ ৪০ প্রো ফোনটিতে প্রসেসর থাকছে স্ন্যাপড্রাগন ৮ জেন ২। এই চিপসেট এর সাথে ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম ও ২৫৬ জিবি ইউএফএস ৪.০ স্টোরেজ থাকছে। এই ফোনটিতে ৪,৬০০ মিলিএম্প ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Motorola Edge 40 Pro

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

১২৫ওয়াট ওয়্যারড চার্জিং এর পাশাপাশি এই ফোনে ১৫ওয়াট ওয়্যারলেস ও ৫ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সুবিধা পাওয়া যাবে। সফটওয়্যার হিসেবে ফোনটিতে অ্যান্ড্রয়েড ১৩ এর দেখা মিলবে। এই অপারেটিং সিস্টেম মূলত স্টক অ্যান্ড্রয়েড এর সাথে অল্প কিছু মটোরোলা-স্পেশাল ফিচার মাত্র, যার কারণে এই ওএস বেশ লাইটওয়েট, ফাস্ট ও বিজ্ঞাপনমুক্ত।

মটোরোলা এজ ৪০ প্রো ডিভাইসটি ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ইউরোপে ৮০০ পাউন্ড (প্রায় ১০০০ ডলার) রাখা হয়েছে৷ ব্লু ও ব্ল্যাক কালারে এই ফোনটি পাওয়া যাবে যা কিছুদিনের মধ্যে ইউরোপের বাজারে পাওয়া যাবে। আশা করা যায় বিশ্বের অন্যান্য দেশগুলোতেও বেশ শীঘ্রই এই ফোনটি মুক্তি পাবে, তবে দাম দেশভেদে কমবেশি হতেও পারে।

কেমন লাগলো মটোরোলার নতুন ফ্ল্যাগশিপ ফোন মটোরোলা এজ ৪০ প্রো? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *