সেরা কিছু গেমস যা কম র‍্যামের এন্ড্রয়েড ফোনেও ভাল চলবে

অ্যান্ড্রয়েড ফোনের জন্য গুগল প্লে স্টোরে অগণিত গেম থাকলেও কম দামের লো-এন্ড অ্যান্ড্রয়েড ফোনের জন্য ভালো গেম খুঁজে পাওয়া বেশ কঠিন। এই পোস্টে কম ক্ষমতার অর্থাৎ কম র‍্যাম ও অপেক্ষাকৃত দুর্বল প্রসেসরের এন্ড্রয়েড ফোনের জন্য সেরা কিছু গেমস সম্পর্কে জানবেন।

Grand Gangsters 3D

আপনি যদি জিটিএ গেম সিরিজের ফ্যান হয়ে থাকেন, তাহলে গ্র্যান্ড গ্যাংস্টার ৩ডি গেমটি আপনার অবশ্যই খেলা উচিত। এই ওপেন ওয়ার্ল্ড অ্যাকশন গেমটিতে জিটিএ গেমগুলোর মধ্যে ইচ্ছামত ঘুরা যায়, যেকোনো গাড়ি ব্যবহার করা যায় ও সাথে বিভিন্ন মিশনও করা যায়। গেমটিতে বিভিন্ন ধরণের ভেহিকল ও ওয়েপন রয়েছে যা ইচ্ছামত ব্যবহার করা যায়। গেমটির সাইজ বেশ ছোট হওয়ার স্বত্তেও গেমটির গ্রাফিক্স বেশ অসাধারণ, যার কারণে এই গেমটি যেকারো ভালো লাগতে বাধ্য।

Subway Surfers

স্মার্টফোন গেমিং জগতে বেশ পরিচিত একটি গেম এর নাম সাবওয়ে সার্ফারস। এই গেমটি সাইজে কম হওয়ার পাশাপাশি প্রায় যেকোনো ধরণের অ্যান্ড্রয়েড ফোনে স্মুথলি চলে। এই এন্ডলেস রানার গেমটিতে সামনে আসা বিভিন্ন বাঁধাকে অতিক্রম করে এগিয়ে যেতে হয়। এছাড়া পথে বিভিন্ন ধরণের পাওয়ার-আপ ও থাকে যা দ্বারা সহজে অধিক স্কোর করা যায়। গেমটিতে বেশ নজরকাড়া গ্রাফিক্স ও আপগ্রেডেবল আইটেম রয়েছে।

West Gunfighter Game

কম এমবির মধ্যে বেশ ভালো একটি গেম হলো ওয়েস্ট গানফাইটার। এই গেমে আপনি একজন কাউবয় হিসেবে খেলবেন যা ওল্ড ওয়েস্ট নামের একটি ওপেন ওয়ার্ল্ডের মধ্যে বিভিন্ন মিশন ও চ্যালেঞ্জ কমপ্লিট করতে হয়। এই গেমটির গ্রাফিক্স বেশ ভালো হওয়ার পাশাপাশি বেশ ইউনিক গেমপ্লে প্রদান করে।

Angry Birds Classic

এংগ্রি বার্ডস গেমটি খেলেনি, এমন মানুষ হয়ত খুঁজেই পাওয়া যাবেনা। যারা জানেন না তাদের জন্য বলি, এংগ্রি বার্ডস হলো এক ধরনের পাজল গেম যেখানে কিছু বার্ডস লঞ্চ করে পিগস ধ্বংস করতে হয়। সাইজে কম হওয়ার পাশাপাশি এই গেমে রয়েছে অসংখ্য গেম লেভেল যা যেকোনো ধরনের স্মার্টফোন ব্যবহারকারী অবশ্যই উপভোগ করবেন।

Fruit Ninja

ফ্রুট নিনজা একটি একশন গেম যেখানে স্ক্রিনে সোয়াইপ করার মাধ্যমে ব্লেড দ্বারা বিভিন্ম ধরনের ফ্রুট কাটতে হয়। আবার ভুলে ফ্রুটের জায়গায় বোম কেটে ফেললে আপনি হেরেও যেতে পারেন। বেশ সাধারণ কনসেপ্টের এই গেম বেশ মজাদার হওয়ায় অ্যান্ড্রয়েড এর বেশ প্রথমদিক থেকেই এই গেইম বেশ জনপ্রিয়, যার ধারা এখনো বজায় রয়েছে।

Dead Ahead

ডেড এহেড একটি নতুন ধরণের রেসিং গেম, যাকে রেসিং গেম ও এন্ডলেস রানার গেম এর সংমিশ্রণ বলা চলে। এই গেমে একটি ৮-বিট ওয়ার্ল্ড দেখা যায়, যেখানে জোম্বি এপোকিলিপ্স হয়েছে। আর এই বিভিন্ন বাঁধার মধ্যে জোম্বিদের মোকাবেলা করা নিয়েই এই গেইম।

Asphalt Nitro

কম এমবি ও লো স্পেসিফিকেশন সাপোর্টেড অসাধারণ গ্রাফিক্সের রেসিং গেম খেলতে চাইলে, Ashphalt Nitro গেমটি খেলে দেখতে পারেন। ফেরারি, ল্যাম্বরগিনি এর মতো ফ্যান্সি সব লাক্সারি কারের পাশাপাশি গেমটিতে অনেকগুলো রেইস ট্রাক ও ৮টি ডিফারেন্ট গেম মোড রয়েছে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

কম দামের এন্ড্রয়েড ফোনের জন্য সেরা কিছু গেমস

Real Bike Racing

কার ড্রাইভিং এর চেয়ে বাইক রেসিং যদি আপনার অধিক প্রিয় হয়, তবে কম দামের এন্ড্রয়েড ফোনের জন্য রিয়েল বাইক রেসিং গেমটি ট্রাই করতে পারেন। এই গেমে ১১টি সুপারবাইক রয়েছে যা ব্যবহার করে একাধিক রেইস ট্রাকে রেস করা যাবে। এই গেমের সাইজ বেশ কম ও প্রায় যেকোনো ধরণের ফোনে বেশ ভালোভাবে খেলা যায়।

Modern Sniper

শুটিং গেম যদি হয় আপনার পছন্দের, তাহলে মডার্ন স্নাইপার গেমটি আপনার ভালো লাগতে বাধ্য। এই গেমটির সাইজ বেশ কম হওয়া স্বত্বেও অসাধারণ গেমপ্লে এক্সপেরিয়েন্স প্রদান করে গেমটি। ৫০টির অধিক মিশন ও ৬টি ইউনিক ম্যাপের পাশাপাশি গেমটিতে রয়েছে বিভিন্ন ধরণের ওয়েপন যার থেকে নিজের পছন্দেরটি বেছে নেওয়া যাবে।

Bomber Friends

কম দামের এন্ড্রয়েড ফোনের জন্য অনলাইন মাল্টিপ্লেয়ার গেম এর খোঁজে থাকলে বোম্বার ফ্রেন্ডস গেমটি আপনার পছন্দ হতে পারে। এই মজার গেম বন্ধুদের সাথে খেলা যায় ও কে কাকে আগে বোম দিয়ে ব্লাস্ট করতে পারে তা নিয়ে প্রতিযোগিতা হয়। গেমটিতে ৬টি আলাদা ওয়ার্ল্ড ও ৩০০টির অধিক লেভেল রয়েছে।

👉 মোবাইলের জন্য সেরা ব্যাটেল রয়েল গেমস ডাউনলোড

Slither.io

সাইজে ছোট হলেও বেশ কঠিন একটি গেম স্লাইদার ডট আইও। এই গেমে একটি ছোট ওয়ার্মকে বিভিন্ন বাধার মধ্যে দিয়ে ন্যাভিগেট করতে হয়, যা সময়ের সাথে বড় হতে থাকে। এছাড়া অপেক্ষাকৃত বড় ওয়ার্ম থেকেও বেঁচে থাকতে হয় এই এডিক্টিং গেমে। আবার আপনার ওয়ার্ম এর মাথা অন্য ওয়ার্ম এর সাথে টাচ করলে সেক্ষেত্রেও গেম ওভার হয়ে যেতে পারে। গেমটিতে দুইটি গেম মোড রয়েছে, এর মধ্যে একটিতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ও অন্যটিতে অনলাইনে প্লেয়ার এর বিপক্ষে খেলা যায়।

Mekorama

আপনি যদি পাজল সমাধান করতে ভালোবাসেন, তবে মেকোরামা গেমটি আপনার জন্য। এই গেমে একটি ছোট কিউট রোবটকে একটি জটিল ৩ডি পাজলে ন্যাভিগেট করে পাজল সলভ করতে হয়। গেমটি সাইজে ছোট হলেও এটি দেখতে বেশ অসাধারণ ও বেশ শ্রুতিমধুর সাউন্ডট্র‍্যাক ও রয়েছে। এছাড়া এই গেম ইন্টারনেট ছাড়া অফলাইনে খেলা যায়, যা বেশ ভালো একটি ব্যাপার।

👉 কম দামে ভালো গেমিং ফোন

Chess

মোবাইল গেমিং এর কথা হচ্ছে, আর স্পোর্টস গেম এর কথা আসবেনা তা কি করে হয়? চেস গেমটি মূলত দাবা খেলার ডিজিটাল রুপ। এই গেমটি সাধারণ দাবা খেলার মতোই খেলতে হয়। সাইজে বেশ কম এই গেমটি যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে কোনো সমস্যা ছাড়া খেলা যাবে। আবার ১০টি লেভেল রয়েছে গেমটিতে। দাবা খেলা আপনার পছন্দের হলে এই গেমটি অবশ্যই একবার হলেও ট্রাই করা উচিত।

👉 ওয়ার্ডল কি? Wordle গেম কিভাবে খেলতে হয় (বিস্তারিত)

Doodle Cricket

গুগল ডুডলস এর গুগল ক্রিকেট এর রিপ্যাকেজড ভার্সন খেলা যাবে কম দামের এন্ড্রয়েড ফোনেও। এই গেমটি সাইজ অত্যন্ত কম হলেও গেমটি বেশ মজাদার। স্ক্রিনে ট্যাপ করার মাধ্যমে এই গেমে রান করতে হয়। ছোট সাইজের গেমের খোঁজে থাকলে এই গেমটি খেলতে পারেন।

কম দামের এন্ড্রয়েড ফোনের জন্য সেরা কিছু গেমস এর তালিকায় সকল গেম এর নাম ইংরেজিতে দেওয়া রয়েছে। প্রদত্ত এই নাম দ্বারা গুগল প্লে স্টোরে সার্চ করলে আপনার কাঙ্ক্ষিত গেম পেয়ে যাবেন। আপনার পছন্দের গেম সম্পর্কে আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,812 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.