অপো এফ২১ প্রো এলো আকর্ষণীয় ডিজাইন ও দারুণ স্ক্রিন নিয়ে

বাংলাদেশে মুক্তি পেলো অপো’র নতুন মিড-রেঞ্জ মোবাইল, অপো এফ২১ প্রো। আপনি হয়তো ইতোমধ্যেই এই ফোনটি নিয়ে সাকিব আল হাসানের মডেলিং দেখেছেন। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া অপো এফ২১ প্রো ফোনটি সম্পর্কে বিস্তারিত। 

ডিসপ্লে ও ডিজাইন

অপো এর নতুন ধাচের বক্স টাইপের ডিজাইন এর দেখা মিলবে অপো এফ২১ প্রো ফোনটিতেও। ফোনের ব্যাকে বেশ সুন্দরভাবে স্থান পেয়েছে ফোনটির ক্যামেরা কাটআউট। ডিজাইন এর দিক দিয়ে এই বাজেটের অন্য সব ফোন থেকে কিছুটা হলেও এগিয়ে থাকবে ফোনটি।

অপো এফ২১ প্রো ফোনটিতে থাকছে ৬.৪৩ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, যাকে প্রটেকশন প্রদান করবে কর্নিং গরিলা গ্লাস ৫। ফোনটির ডিসপ্লে আবার ৯০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। ফোনের সামনের ডিসপ্লে প্যানেলে স্থান পেয়েছে ফ্রন্ট ক্যামেরা পাঞ্চ-হোল কাটআউট। ফোনটির ওজন মাত্র ১৭৫গ্রাম।

পারফরম্যান্স

অপো এফ২১ প্রো ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। একই প্রসেসর রয়েছে রেডমি নোট ১১ ফোনটিতে, যার দাম এই ফোনটির তুলনায় অনেক কম। অর্থাৎ এই দামে এই প্রসেসরের জন্য পারফরম্যান্স সেকশনে কিছুটা হলেও পিছিয়ে থাকবে অপো এফ২১ প্রো ফোনটি।

অপো এফ২১ প্রো ফোনটিতে র‍্যাম থাকছে ৮জিবি ও স্টোরেজ থাকছে ১২৮জিবি। এছাড়া ফোনটির ডিসপ্লেতে থাকছে আন্ডার-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর। এই আন্ডার-ডিসপ্লে অপটিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সরকে ফোনটির অন্যতম আকর্ষণ বলা চলে। 

ক্যামেরা

অপো এর ক্যামেরা বরাবরই প্রতিযোগিতার চেয়ে এগিয়ে ছিলো। তবে অপো এফ২১ প্রো ফোনটির ক্যামেরা কিছুটা হতাশ করবে মোবাইলে ফটোগ্রাফি ভক্তদের। ফোনটির ব্যাকে ট্রিপল ক্যামেরা সেটাপ থাকলেও একটি ক্যামেরা আসলে কাজ করে।

মেইন ক্যামেরা হিসেবে থাকছে ৬৪মেগাপিক্সেল এর সেন্সর ও বাকি দুইটি ক্যামেরা হলো ২মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ডেপথ সেন্সর। অর্থাৎ থাকছেনা কোনো আলট্রাওয়াইড ক্যামেরা। যেখানে ১৫হাজার টাকার কম দামের ফোনেও আলট্রা-ওয়াইড সেন্সর রয়েছে, সেখানে এই দামে অপো এফ২১ প্রো তে একই ফিচার না থাকা অনেক ক্যামেরাফোন-প্রেমীদের জন্য হতাশাজনক।

অপো এফ২১ প্রো ফোনটির সামনে রয়েছে ৩২মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। ফোনটির ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ১০৮০পি রেজ্যুলেশনে ৩০এফপিএস এ ভিডিও করা যাবে। উভয় ক্যামেরাতে জাইরো-বেসড ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন রয়েছে।

অপো এফ২১ প্রো এলো আকর্ষণীয় ডিজাইন ও দারুণ স্ক্রিন নিয়ে

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ব্যাটারি 

অপো এফ২১ প্রো ফোনটিতে রয়েছে ৪,৫০০মিলিএম্প এর ব্যাটারি। ফোনের বক্সেই পাওয়া যাবে ৩৩ওয়াট ফাস্ট চার্জার। ফাস্ট চার্জিং এর কারণে ফোনটি থেকে অসাধারণ ব্যাটারি ব্যাকাপ পাওয়া যাবে অল্প সময় চার্জিং এর মাধ্যমে।

👉 বিভিন্ন মডেলের অপো ফোনের দাম জানুন

দাম

অপো এফ২১ প্রো ফোনটি পাওয়া যাবে ২৭,৯৯০টাকায়। ফোনটি এপ্রিলের ১০তারিখ থেকে প্রি-অর্ডার শুরু হবে ও ১৮তারিখ থেকে পৌঁছে যাবে গ্রাহকের কাছে।

আপনার কাছে কেমন লেগেছে অপো এ২১ প্রো ফোনটি? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,421 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.