মাইক্রোসফট আউটলুক মেইলে যুক্ত হল স্কাইপ!

skype outlook jরেডমন্ড ভিত্তিক কোম্পানি মাইক্রোসফট, তাদের ইমেইল সেবা আউটলুক ডট কম এর সূচনালগ্নেই প্রতিষ্ঠানটির জনপ্রিয় যোগাযোগ মাধ্যম স্কাইপের সাথে প্ল্যাটফর্মটি যুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছিল। এর পর থেকে আউটলুকে বিভিন্ন আপডেট এসেছে। এর মধ্যে ছিল ক্যালেন্ডার ইউআই আপডেট এবং নিরাপত্তাজনিত টু-ফ্যাক্টর ভেরিফিকেশন আপডেট। কিন্তু স্কাইপ ইন্টিগ্রেশন যেন ধরাছোঁয়ার বাইরেই থেকে যায়। তবে একটু দেরীতে হলেও শেষ পর্যন্ত মাইক্রোসফট ঠিকই প্রতিশ্রুতি রক্ষা করেছে। অর্থাৎ, এখন থেকে আউটলুক ডট কম ইমেইল সেবায়ও স্কাইপ ভিডিও/ অডিও কল এবং চ্যাটিং সুবিধা উপভোগ করা যাবে।

ইমেইল ইনবক্স থেকেই উপভোগ করুন স্কাইপ অডিও-ভিডিও কল

অবশ্য, প্রথমদিকে সেবাটি কেবলমাত্র যুক্তরাজ্যের গ্রাহকদের জন্যই পরীক্ষামূলকভাবে উপলভ্য আছে। তবে এই প্রিভিউ ভার্সন ব্যবহারকারীদের নিকট থেকে প্রাপ্ত ফিডব্যাকের ওপর ভিত্তি করে এর আরও উন্নয়ন আনা হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্র এবং জার্মানিতেও পৌঁছে যাবে উক্ত ইন্টিগ্রেশন। আর এই গ্রীষ্মের মধ্যেই বিশ্বব্যাপী সকল আউটলুক গ্রাহকরা তাদের ইন্টারনেট ব্রাউজারের মাধ্যমে সরাসরি স্কাইপ ব্যবহার করতে পারবেন বলে আশা করছে কর্তৃপক্ষ।

আপনার ব্রাউজারে আউটলুক স্কাইপ ইন্টিগ্রেশন উপভোগ করতে চাইলে প্রথমেই একটি প্লাগইন ইন্সটল করে নিতে হবে। এটি ইন্টারনেট এক্সপ্লোরার, গুগল ক্রোম বা ফায়ারফক্সের সর্বশেষ ভার্শনে কাজ করবে। এরপর মাইক্রোসফট একাউন্টের সাহায্যে আউটলুক ডট কম এর সাথে স্কাইপ সংযুক্ত করে নিতে হবে।

আগেই হয়ত জেনে থাকবেন, ২০১২ সালের জুলাই মাসে মাইক্রোসফট তাদের ইমেইল সেবা ঢেলে সাজানোর ঘোষণা দেয়। এর অংশ হিসেবেই ১৯৯৮ সাল থেকে ব্যবহৃত হয়ে আসা “হটমেইল” ব্র্যান্ড বাদ দিয়ে “আউটলুক ডট কম” বেছে নেয় রেডমন্ড।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,637 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.