স্যামসাং আনছে ৭ ইঞ্চি গ্যালাক্সি ট্যাব ৩

Samsung-Galaxy-Tab-3ইলেকট্রনিকস কোম্পানি স্যামসাং তাদের এন্ড্রয়েড ডিভাইসের ব্যাপ্তি দিন দিন বাড়িয়ে তুলছে। আর এই তালিকায় সর্বশেষ সংযোজন হচ্ছে নতুন গ্যালাক্সি ট্যাব ৩ ট্যাবলেট যা ৭ ইঞ্চি স্ক্রিন নিয়ে অ্যাপল আইপ্যাড মিনি ও গুগল নেক্সাস ৭ এর সাথে সরাসরি প্রতিযোগিতা করবে।

গ্যালাক্সি ট্যাব ৩ তে ব্যবহৃত প্রসেসরের নাম প্রকাশ করেনি স্যামসাং!

স্যামসাংয়ের নতুন এই ট্যাবলেট ডিভাইসটি ১.২ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসরে চললেও গ্যালাক্সি নির্মাতা চিপসেটের কোন নাম প্রকাশ করেনি। এতে থাকবে ৮ জিবি/ ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, ১ জিবি র‍্যাম এবং মাইক্রোএসডি কার্ড স্লট যার মাধ্যমে ৬৪জিবি পর্যন্ত বাড়তি স্পেস যোগ করা যাবে। ট্যাবলেটটির ডিসপ্লে রেস্যুলেশন হচ্ছে ১০২৪ x ৬০০ যার প্রতি ইঞ্চিতে রয়েছে ১৬৯ পিক্সেল। এদিক থেকে গেজেটটি নেক্সাস ৭ এ দেয়া ১২৮০ x ৮০০ রেস্যুলেশনের ২১৬ পিপিআই স্ক্রিনের চেয়ে কিছুটা পিছিয়ে আছে।

গ্যালাক্সি ট্যাব থ্রি’তে ওয়াইফাই এবং থ্রিজি উভয় কানেক্টিভিটিই পাওয়া যাবে। এতে আরও আছে ৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ১.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, গুগল মোবাইল সার্ভিস, ব্লুটুথ, জিপিএস প্রভৃতি।

এন্ড্রয়েড ৪.১ জেলি বিন অপারেটিং সিস্টেম চালিত এই ট্যাবলেটে থাকবে ৪০০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। এর পুরুত্ব মাত্র ৯.৯ মিলিমিটার।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব পরিবারের নতুন সদস্যটির ওয়াইফাই অনলি ভার্সন বাজারে আসছে মে মাসের শুরুর দিকে। আর ওয়াইফাই+থ্রিজি ভ্যারিয়েন্ট পেতে চাইলে অপেক্ষা করতে হবে জুন পর্যন্ত। তবে এর মূল্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। অবশ্য এই হার্ডওয়্যার স্পেসিফিকেশন নিয়ে ট্যাবলেটটির মূল্য গ্যালাক্সি নোট ৮ এর ৩৯৯.৯৯ ডলার প্রাইস ট্যাগের চেয়ে কমই হওয়ার কথা।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,266 other subscribers

Comments