স্কাইপ, এক্সবক্স ও বিং এর রিব্র্যান্ডিং করছে মাইক্রোসফট

microsoft image 45345.jডিভাইস ও সার্ভিস কোম্পানি মাইক্রোসফট তাদের পণ্য ও সেবার রিব্র্যান্ডিং শুরু করেছে গত বছর থেকেই। তখন উইন্ডোজ, অফিস ও মাইক্রোসফটের মূল লোগোতে নতুন নকশা সূচিত হয়। আর সম্প্রতি নরওয়েতে অনুষ্ঠিত এক “ডিজাইন ডে ইভেন্টে” উইন্ডোজ ফোন ডিজাইন স্টুডিও জেনারেল ম্যানেজার আলবার্ট শাম এবং টোড সিমন্স যিনি ওলফ অলিন্সের ক্রিয়েটিভ ডিরেক্টররের দায়িত্বে আছেন- উভয়ে মাইক্রোসফটের “রি-ইমেজিং” বিষয়ে কথা বলেন যা কোম্পানিটির বিং, স্কাইপ, ইয়ামার এবং স্কাইপ ব্র্যান্ডিং নিয়ে নতুন কিছু পরিকল্পনার দিকে ইঙ্গিত দেয়।

নতুন সাজে আসছে মাইক্রোসফট

উক্ত অনুষ্ঠানে মিঃ সিমন্স দুই বছর আগেকার একটি কনসেপ্ট ভিডিও প্রদর্শন করেন যা মূল পণ্যসমূহ নতুনভাবে পরিচিত করার প্রতি মাইক্রোসফটের দৃষ্টিভঙ্গি জানান দেয়। এতে সার্চ ইঞ্জিন বিং এর একটি কাগুজে উড়োজাহাজ সদৃশ লোগোও চোখে পরে।

প্রথম দিকে ভিডিও ক্লিপটি দেখে কিছুটা পুরাতন ধারণা বলে মনে হলেও পরবর্তীতে একই ডিজাইনকে স্কাইপ এবং ইয়ামার নেটওয়ার্কিং প্ল্যাটফর্মের ভবিষ্যৎ বলে আখ্যা দেন সিমন্স। তিনি আরও বলেন, এক্সবক্স, বিং এবং অন্যান্য ব্র্যান্ড উন্নয়ন পর্যায়ে রয়েছে এবং সেগুলোও শীঘ্রই আসছে। এক্ষেত্রে কোম্পানিটি তাদের সকল পণ্যের জন্য কনস্যুমার ব্ল্যাকবক্সে একটি নির্দিষ্ট ব্র্যান্ড ইমেজ স্থাপন করে দিতে চাচ্ছে।

আর এজন্য উইন্ডোজ লোগো পরিবর্তনের মধ্য দিয়েই রিব্র্যান্ডিং শুরু করেছিল মাইক্রোসফট। কেননা উইন্ডোজ অপারেটিং সিস্টেমই হচ্ছে তাদের মূল বিষয়বস্তু এবং এর এর দ্বারাই পুরো কোম্পানির নতুন সাজে পথচলা শুরু হওয়া সবচেয়ে যুক্তিযুক্ত। যদিও উইন্ডোজ ৮ এর ঐ রি-ডিজাইন রেডমন্ডের জন্য কতটা সুফল বয়ে এনেছে সেই হিসেবটা মেলানো আপাতত একটু কঠিন কাজ বলে মনে হতে পারে। তবে ভবিষ্যতে উইন্ডোজ এবং অন্যান্য সেবা/ পণ্য নিয়ে আরও বহুদূর পারি দিতে চাচ্ছে মাইক্রোসফট

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,268 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.