নতুন নকিয়া আশা ২১০ দিচ্ছে ফ্রি হোয়াটসএপ এবং ফেসবুক ইন্টিগ্রেশন

nokia asha 210ফিনিশ মোবাইল কোম্পানি নকিয়া তাদের জনপ্রিয় মিড-রেঞ্জ স্মার্টফোন সিরিজের নতুন মডেল “আশা ২১০” বাজারে আনার ঘোষণা দিয়েছে। কোয়ের্টি কিবোর্ডযুক্ত এই হ্যান্ডসেটটিতে ডেডিকেটেড সোশ্যাল মিডিয়া ইন্টিগ্রেশন থাকবে। এইচটিসি চাচা ও সালসা স্মার্টফোনের মতই নকিয়া আশা ২১০ এ সহজ সোশ্যাল নেটওয়ার্ক এক্সেসের জন্য বিশেষ বাটন যুক্ত করা হয়েছে। উক্ত ডেডিকেটেড বাটনের মাধ্যমে এক ক্লিকেই ফেসবুক ভিজিট অথবা হোয়াটসএপ মেসেঞ্জার চালু করা সম্ভব হবে।

নতুন এই সোশ্যাল বাটনের কার্যক্রম এলাকাভেদে ভিন্ন হবে। ইউরোপ ও ল্যাটিন অ্যামেরিকার ব্যবহারকারীরা ডেডিকেটেড বাটনে সরাসরি ফেসবুক ইন্টিগ্রেশন পাবেন। আর মধ্যপ্রাচ্য, এশিয়া প্যাসিফিক ও আফ্রিকার গ্রাহকদের জন্য বিশেষ এই বাটনটিতে হোয়াটসএপের ক্রস প্ল্যাটফর্ম মেসেজিং সুবিধা থাকবে। এতে সহজেই বার্তা আদান প্রদান করা যাবে। নকিয়া বলছে, ডেডিকেটেড হোয়াটসএপ বাটনযুক্ত এটিই প্রথম ডিভাইস হবে।

নকিয়া আশা ২১০ ক্রেতারা সেটটিতে আজীবন ফ্রি হোয়াটসএপ উপভোগ করতে পারবেন। ফলে আইওএস, এন্ড্রয়েডউইন্ডোজ ফোন ব্যবহারকারীদের সাথে যোগাযোগ রক্ষার নতুন এক পন্থা পাবেন।

২.৪ ইঞ্চি ডিসপ্লে বিশিষ্ট আশা ২১০ সিঙ্গেল ও ডুয়াল সিম উভয় ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে। এতে থাকবে ডেডিকেটেড বাটনযুক্ত ২ মেগাপিক্সেল ক্যামেরা। হ্যান্ডসেটটিতে বেশ কিছু ফ্রি গেমস ও নতুন এপ্লিকেশন প্রিলোডেড থাকবে। আর সেই সাথে নকিয়ার ফটো এডিটিং এপ, স্ল্যাম শেয়ারিং ফিচার, এফএম রেডিও, ওয়াইফাই এক্সেস, ৩২ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড সাপোর্ট তো থাকছেই।

চলতি কোয়ার্টারের কোন একসময় বিক্রি শুরু হবে নকিয়া আশা ২১০; আর দাম পরবে মাত্র ৭২ মার্কিন ডলার।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,801 other subscribers

Comments