ভয়ানক সংবেদনশীল ক্যামেরা আনছে সনি এক্সপেরিয়া এক্সজেড২ প্রিমিয়াম!

সনি রিলিজ করলো এক্সপেরিয়া এক্সজেড ২ প্রিমিয়াম। নাম দেখেই বুঝতে পারছেন যে এটা পূর্বে রিলিজ পাওয়া এক্সজেড২ এরই উন্নত সংস্করণ। ডিসপ্লে, ক্যামেরা ও ব্যাটারি সহ অনেক কিছুই আপগ্রেড করা হলেও আগের মতই এতে থাকছে না কোন হেডফোন জ্যাক।

এন্ড্রয়েড ওরিও ৮.০ চালিত সনি এক্সপেরিয়া এক্সজেড২ প্রিমিয়াম ফোনে ৫.৮ ইঞ্চি ফোরকে রেজ্যুলেশনের স্ক্রিন ব্যবহার করা হয়েছে যা আগের ভার্সনের ফুল এইচডি ডিসপ্লের হিসেবে অনেক বড় পরিবর্তন। এক্সজেড ২ এর মতই এতে বিশেষ ধরনের হ্যাপ্টিক ফিডব্যাক সিস্টেম থাকছে যা গান শোনা, গেইম খেলা বা মুভি দেখার ক্ষেত্রে আপনাকে পরিবেশের সাথে খাপ খাইয়ে ফোনের বডিতে ভাইব্রেশনের ফিলিংস দিবে।

তবে সবচেয়ে বড় যে পরিবর্তনটি এসেছে সেটি হলো এর ক্যামেরা সিস্টেম। সনি বরাবরই তাদের ক্যামেরা সিস্টেমের ক্ষেত্রে সতর্ক। নতুন এক্সজেড ২ প্রিমিয়ামে থাকছে আর সব ফ্ল্যাগশিপ ফোনের মতই ডুয়াল ক্যামেরা সেটআপ। তবে স্যামসাং কিংবা এপলের মত টেলিফটো বা ওয়াইড এঙ্গেল সেকেন্ডারি সেন্সর না দিয়ে তারা এতে একটি কালার এবং আরেকটি মনোক্রোম সেন্সর দিয়েছে। পাশাপাশি এতে বোকেহ মোড’ও থাকছে।

তবে এই ফোনটির গেইম চেঞ্জার ফিচার হলো এর ক্যামেরার অসাধারণ লো-লাইট পারফরমেন্স। স্টিল ফটোর ক্ষেত্রে এর আইএসও সেন্সিটিভিটি সর্বোচ্চ ৫১,২০০ যেখানে সনি’র দাবি অনুযায়ী সাধারণ মানুষের চোখের আইএসও হয়ে থাকে ১৬০০। এতে ৪কে রেজ্যুলেশনের এইচডিআর ভিডিও করা যায়। এছাড়া এটি ফুল এইচডিতে ৯৬০ ফ্রেম প্রতি সেকেন্ডে স্লো মোশন ভিডিও করতে পারে যা রেজ্যুলেশন বিচারে গ্যালাক্সি এস৯ এর স্লো মোশন ভিডিও থেকে উন্নত।

স্পেসিফিকেশন হিসেবে এর ক্যামেরা অনেকটা প্রফেশনাল মিররলেস ক্যামেরার মানের হলেও বাস্তব ক্ষেত্রে এটি কেমন পারফর্ম করে সেটাই এখন দেখার বিষয়। এছাড়া এতে র‍্যাম, ব্যাটারি ক্যাপাসিটি আর পাশাপাশি ফ্রন্ট ক্যামেরা রেজ্যুলেশন ও বাড়ানো হয়েছে।

এক নজরে  সনি এক্সপেরিয়া এক্সজেড২ প্রিমিয়াম এর মূল স্পেসিফিকেশন দেখে নিনঃ

  • প্রসেসরঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫
  • ডিসপ্লেঃ ৫.৮ ইঞ্চি ৪কে এইচডিআর
  • র‍্যামঃ ৬ জিবি
  • স্টোরেজঃ ৬৪ জিবি ও মাইক্রো এসডি কার্ড স্লট
  • ক্যামেরাঃ ডুয়াল রিয়ার ক্যামেরা (১৯ মেগাপিক্সেল আরজিবি ও ১২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর) সাথে রয়েছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
  • ব্যাটারিঃ ৩৫৪০ মিলি এম্পিয়ার আওয়ার

এছাড়া এনএফসি, ফিঙ্গারপ্রিন্ট, ডুয়াল সিম, ফাস্ট চার্জিং এর মত কমন ফ্ল্যাগশিপ ফিচারগুলোও রয়েছে।

সামনের গ্রীষ্মেই বাজারে পাওয়া যাবে ফোনটি। দামের ব্যাপারে এখনো সনি’র পক্ষ থেকে কিছু না জানালেও এটা সস্তা হবে না বোঝাই যাচ্ছে। এক্সজেড২ বিক্রি হচ্ছে ৮০০ ডলারে। সেই হিসেবে এটার দাম হাজার ডলার ছুঁতে পারে বলে মনে করা হচ্ছে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *