লাল রঙের আইফোন ৮ ও আইফোন ৮ প্লাস আনল অ্যাপল

কিছুদিন ধরেই যেমনটি গুঞ্জন চলছিল, সেগুলো সত্যি করে দিয়ে লাল রঙের নতুন দুটি আইফোন মডেল প্রকাশ করল অ্যাপল। আইফোন ৮ ও ৮ প্লাস এর ‘রেড’ ভার্সন বাজারে আনার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। দাতব্য সংস্থা ‘রেড’ এর সাথে অংশীদারিত্বমূলক একটি প্রকল্পের অংশ হিসেবে আইফোন ৮ ও ৮ প্লাস রেড তৈরি করেছে টেক জায়ান্ট।

আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাসের গ্রে, সিলভার এবং গোল্ড মডেলের সাথে যুক্ত হল রেড কালার ভ্যারিয়েশন। এগুলোর স্পেসিফিকেশন অন্যান্য কালার ভ্যারিয়েন্টের মতই থাকবে।

একই সাথে আইফোন ১০ এর জন্য লাল রঙের লেদার কভারও বিক্রির ঘোষণা দিয়েছে অ্যাপল।

‘রেড’ এর সাথে পার্টনারশিপের আওতায় অ্যাপল তাদের বিভিন্ন ডিভাইস ও অ্যাপের বিশেষ লাল রঙের ভার্সন তৈরি করে থাকে। এসব রেড প্রোডাক্ট বিক্রি থেকে যে অর্থ আয় হয়, তার একটি নির্দিষ্ট অংশ জনকল্যাণে ব্যয় হয়। গত ১১ বছর ধরে এই ফান্ডে আর্থিক সহায়তা দিচ্ছে অ্যাপল। রেড ফান্ড মূলত এইচআইভি/এইডস নির্মূলের লক্ষ্যে গবেষণা কার্যক্রমে ব্যবহৃত হচ্ছে।

গতবছর আইফোন ৭ ও ৭ প্লাসেরও রেড ভার্সন লঞ্চ করেছিল অ্যাপল। আইফোন ৮ ও ১০ লঞ্চ করার পর লাল রঙের আইফোন ৭ ও ৭ প্লাসের উৎপাদন বন্ধ করা হয়। প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা, আইফোন ৮ ও ৮ প্লাস রেড ভ্যারিয়েশনও হয়ত মাস ছয়েক বিক্রি হবে।

আইফোন ৮ রেড এর দাম শুরু ৬৯৯ ডলার থেকে, এবং আইফোন ৮ প্লাস রেড এর দাম শুরু ৭৯৯ ডলার থেকে। ১০ এপ্রিল প্রিঅর্ডার নিয়ে ১৩ এপ্রিল থেকে ডিভাইসগুলোর শিপমেন্ট শুরু হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,948 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.