সন্দেহজনক ফেসবুক একাউন্ট বন্ধ হয়ে যাচ্ছে

ভুয়া সংবাদ ছড়ানো রোধে ফেসবুক সম্প্রতি বেশ কঠোরভাবে কার্যক্রম শুরু করেছে। আর এখন কোম্পানিটি বিশেষ এক পদক্ষেপ নিচ্ছে। সেটি হচ্ছে, ভুয়া ও সন্দেহজনক ফেসবুক একাউন্ট বন্ধ করে দেওয়া।

এসকল ‘সন্দেহজনক’ ফেসবুক একাউন্ট থেকে মূলত নিম্নমানের বিষয়বস্তু প্রচার করা হত বলেই জানাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। বিশ্বব্যাপী ফেসবুকের এই স্প্যাম বিরোধী অভিযান চলছে। প্রকাশিত তথ্যানুযায়ী, ফ্রান্সে ফেসবুক সম্প্রতি অন্তত ৩০ হাজার প্রোফাইল ব্যান করেছে

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,661 other subscribers

ফেসবুক ব্লগের তথ্যমতে, এসকল ভুয়া একাউন্ট সাধারণত নিয়ম বহির্ভূতভাবে পেইজের লাইক বৃদ্ধিতে, মিথ্যে খবর ছড়াতে অথবা কোনো একাউন্টের ক্লোন করে চালানো হচ্ছিল। কিছু কিছু একাউন্ট হয়তোবা সকলের অগোচরে স্প্যামিং জগতের নেটওয়ার্ক তৈরি করতেও ব্যবহৃত হয়েছে।

ফেসবুক প্রত্যেক আপত্তিজনক শব্দ শনাক্তে বিশেষ প্রযুক্তি ব্যবহার করছে।

ফেসবুক কতৃপক্ষ বলছে, এই অভিযান সামাজিক যোগাযোগ মাধ্যমকে সকলের জন্য, বিশেষত বিজ্ঞাপন প্রদানকারী, প্রকাশক এবং অংশীদারদের জন্যও আরো শক্তিশালী করে তুলবে।

তবে ফেসবুকের এই স্প্যাম বিরোধী অভিযানে অনেকের আসল ফেসবুক একাউন্টও ‘ভুয়া’ বা ‘সন্দেহজনক’ একাউন্ট হিসেবে বন্ধ হয়ে গেছে। ১৫ এপ্রিল ২০১৭ শনিবার সকাল থেকেই অনেকে তাদের ফেসবুক একাউন্ট ডিজ্যাবল্ড বা বন্ধ পেয়েছেন, যাতে লগিন করা সম্ভব হচ্ছিল না।

এসব ক্ষেত্রে লগিন করার চেষ্টা চালানোর পর যে এরর পেজ আসে, সেখান থেকে ‘রিকভার’ অপশন ভিজিট করে সরকারি পরিচয়পত্রের তথ্য ও সে অনুযায়ী ব্যবহারকারীর নাম এবং অন্যান্য তথ্য প্রদান করলে একাউন্ট আবার ফিরিয়ে দেবে ফেসবুক।

আপনার ফেসবুক একাউন্টে কি এই সমস্যা হয়েছিল?

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!      
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments