অবশেষে কমেন্টে রিপ্লাই অপশন চালু করল ফেসবুক

facebook page comment replyকয়েক মাস পরীক্ষা-নিরীক্ষার পর অবশেষে কমেন্ট রিপ্লাই ফিচার চালু করেছে ফেসবুক। এতে ফ্যানপেজ কমেন্টে নতুন “রিপ্লাই” অপশন ব্যবহার করে মন্তব্যের জবাব দেয়া যাবে। ফলে আগেকার মত বিভিন্নজনের কমেন্টের উত্তর এলোমেলোভাবে ছড়িয়ে থাকার সমস্যাটি সমাধান হবে। এছাড়া নতুন এই ফিচারের সাহায্যে পেজ এডমিনগণ বিভিন্ন বিষয়ের ওপর প্রশ্নোত্তর পর্বও আয়োজন করতে পারবেন।

২৫ মার্চ সোমবার একটি নোট প্রকাশের মধ্য দিয়ে একজন ফেসবুক কর্মকর্তা উক্ত সুবিধা চালুর ঘোষণা দেন।

রিপ্লাই ফিচার চালু থাকলে কমেন্টগুলো সাজানো হবে প্রতিক্রিয়ার ভিত্তিতে। কোন পোস্টের সবচেয়ে সক্রিয় কমেন্টগুলো তাদের রিপ্লাইসহ উপরের দিকে অবস্থান করবে; ফলে আলোচনার সর্বশেষ অবস্থা সম্পর্কে সহজেই ধারণা নেয়া যাবে। এক্ষেত্রে বেশ কিছু মানদণ্ডের ওপর ভিত্তি করে মন্তব্যের অগ্রাধিকার বিবেচিত হবে। উদাহরণস্বরূপ, আপনার ফেসবুক বন্ধুর কমেন্টটি উপরের দিকে থাকার তালিকায় প্রথমে স্থান পেতে পারে। আর স্প্যাম কমেন্ট সবসময়ই স্বয়ংক্রিয়ভাবে সবার নীচে চলে যাবে।

এই মুহূর্তে শুধুমাত্র ফেসবুক পেজ মালিকদেরই রয়েছে কমেন্ট রিপ্লাই চালু করার ক্ষমতা। এডমিন প্যানেলে বড় আকারে ফিচারটি চালু করার অপশন দেখানো হচ্ছে। তবে আপনি এটি এখন চালু করুন বা না করুন, আগামী ১০ জুলাই থেকে সকল ফেসবুক পেজে বাই ডিফল্ট কমেন্ট রিপ্লাই অন হয়ে যাবে। আর সেই সাথে ১০,০০০ এর বেশি ফলোয়ার সমৃদ্ধ জনপ্রিয় ফেসবুক প্রোফাইলেও ফিচারটি চালু করা হবে।

বর্তমানে কেবলমাত্র ডেস্কটপ ভার্সনে কমেন্ট রিপ্লাই সুবিধা পাওয়া যাচ্ছে। পরবর্তীতে একে মোবাইল প্ল্যাটফর্মেও নিয়ে আসা হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,971 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.