লিক হয়েছে উইন্ডোজ ব্লু, থাকছে আইই১১ এবং নতুন স্কাইড্রাইভ ফিচার!

By -

windows blue ssমাইক্রোসফট পিসি অপারেটিং সিস্টেমের পরবর্তী ভার্সন “উইন্ডোজ ব্লু” অনলাইনে ফাঁস হয়েছে। বিভিন্ন ফাইল শেয়ারিং সাইটে সফটওয়্যারটির “বিল্ড ৯৩৬৪” ডাউনলোড লিংক সহ এর গুরুত্বপূর্ণ পরিবর্তনসমূহের স্ক্রিনশট পোস্ট করা হয়েছে। উইনফোরাম ওয়েবসাইটে উইন্ডোজ ব্লু ইনস্টলেশন পদ্ধতি এবং এর বিস্তারিত ইউজার ইন্টারফেস তুলে ধরা হয়েছে। এতে দেখা যায়, মাইক্রোসফট নতুন উইন্ডোজ ব্লু আপডেটে ওএসটির স্টার্ট স্ক্রিনে (উইন্ডোজ এইটের চেয়েও) ছোট আকৃতির লাইভ টাইলস, নতুন কালার পার্সোনালাইজেশন অপশন, ইন্টারনেট এক্সপ্লোরার ১১ ইত্যাদি যুক্ত করেছে।

উইন্ডোজ এইট স্টাইল এপ্লিকেশন পরিচালনায়ও বেশ কিছু উন্নয়ন এসেছে। ব্লু ভার্সনে আপনি উইন্ডোজ ৮ ভিউয়ে পাশাপাশি অধিক এপ রেখে কাজ করতে পারবেন।  এতে রয়েছে নতুন অ্যালার্ম এবং ক্যালকুলেটর সফটওয়্যার যা ইউজার ইন্টারফেসে বেশ চমৎকারভাবে মানিয়েছে।

এছাড়া ব্লু আপডেটে উইন্ডোজ এইট স্টাইল সেটিংস স্ক্রিনেও নতুন নতুন অপশন যোগ করা হয়েছে। উইন্ডোজ ব্লু’র সাথে মাইক্রোসফট ক্লাউড সেবা স্কাইড্রাইভ এখন আরও গভীরভাবে ইন্টিগ্রেটেড। এতে ডিভাইস ব্যাকআপ ও ফাইল সংরক্ষণের বাড়তি কিছু সুবিধা দেয়া হয়েছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,122 other subscribers

উইন্ডোজ এইট চার্ম মেন্যুতেও কিছুটা পরিবর্তন এসেছে। “ডিভাইসেস চার্ম” মেন্যুতে নতুন উইন্ডোজ এইটের “প্লে টু” অপশনের মত “প্লে” অপশন যোগ করা হয়েছে। শেয়ার চার্মে রয়েছে সদ্য যুক্ত স্ক্রিনশট বাটন যা আপনাকে দ্রুত স্ন্যাপ নিয়ে সংরক্ষণ বা কাউকে প্রেরণ করার সুবিধা দেবে।

মাইক্রোসফট উইন্ডোজ ব্লু আপডেটের সাথে ইন্টারনেট এক্সপ্লোরার সরবরাহ করেছে। তবে ফাঁস হওয়া স্ক্রিনশট দেখে এর উন্নয়ন সম্পর্কে ধারণা পাওয়া যাচ্ছেনা।

আপনিও চাইলে এই লিংক থেকে উইন্ডোজ ব্লু আইএসও ফাইল ডাউনলোড (যদি ততক্ষণে মাইক্রোসফটের অভিযোগের ভিত্তিতে সরিয়ে না ফেলা হয়) এবং অতঃপর ইনস্টল করে সফটওয়্যারটির অভিজ্ঞতা নিতে পারেন। আর হ্যাঁ, উইন্ডোজ ব্লু কেমন লাগল শেয়ার করতে ভুলবেন না কিন্তু!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments