এক টুইটে খরচ হল ১৪,২৬৮ পাউন্ড!

twitterrrrrrjdbhskbযুক্তরাজ্যের একজন পার্লামেন্ট মেম্বারের একটি মাত্র টুইটের মূল্য দাঁড়াল ১৪,২৬৮ পাউন্ড, যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকা! ব্রিটিশ চ্যারিটি কোম্পানি কমিক রিলিফ “রেড নোজ ডে” নামক একটি তহবিল সংগ্রহ প্রকল্প আয়োজন করে থাকে। এই প্রোগ্রাম দাতাদের মজার কিছু করতে (দানে) উৎসাহ দিয়ে থাকে। শুক্রবারে ইভেন্টটি শুরু হলে যুক্তরাজ্যের সংসদ সদস্য ফিওনা ম্যাকট্যাগার্ট টুইটারকে মজা করার মাধ্যম হিসেবে বেছে নেন।

মাইক্রোব্লগিং সাইটটিতে তিনি এই মর্মে এক টুইট করেন যে, তার টুইট বার্তাটি রাত নয়টার মধ্যে যতবার রি-টুইট (সোজা কথায়- শেয়ার করা) হবে তিনি কমিক রিলিফকে ঠিক তত পাউন্ড দান করবেন।

ঐদিন রাত নয়টা পর্যন্ত টুইটটি ১৪,২৬৮ বার রিটুইটেড হয়েছিল যা এই ইউকে এমপি’কে মোটা অংকের অর্থ প্রদানে দায়বদ্ধ করে তোলে। বিবিসি’কে দেয়া এক সাক্ষাৎকারে ফিয়োনা বলেন, তিনি এত বেশি সাড়া প্রত্যাশা করেননি। মূলত টুইটার সম্পর্কে সাদাসিধে ধারণা থাকার কারণেই এটি ঘটেছে। কমিক রিলিফে ১০,০০০ পাউন্ড দান করার ইচ্ছে থাকলেও এখন তাকে পুরো ১৪,২৬৮ পাউন্ডই দিতে হচ্ছে (যেহেতু আগেই ঘোষণা দিয়েছেন); তবে এজন্য মোটেও মন খারাপ হয়নি বলেই জানিয়েছেন ফিওনা ম্যাকট্যাগার্ট।

সামাজিক যোগাযোগের মাধ্যমে এধরণের ঘোষণা প্রায়ই দেখা যায়। অবশ্য এর সবগুলো প্রস্তাবিত ফলাফল লাভ করে না। কিন্তু ব্রিটিশ এমপি’র ক্ষেত্রে তার টুইট প্রতিজ্ঞা বাস্তবে রূপ নিতে যাচ্ছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,628 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.