স্যামসাং গ্যালাক্সি এম৫৫ আসছে প্রিমিয়াম সব সুবিধা নিয়ে, সাথে ৫জি

বাজেট ও মিড-রেঞ্জ স্মার্টফোন সেগমেন্টে সম্প্রতি সিংহভাগ দখল করে আছে স্যামসাং। গ্যালাক্সি এ১৫, এ৩৫, ও এ৫৫ ৫জি এর স্মার্টফোন এর পর এবার নতুন ফোন গ্যালাক্সি এম৫৫ ৫জি নিয়ে এলো স্যামসাং। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি এর ফিচার ও দাম সম্পর্কে।

কি কি রয়েছে স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি ফোনটিতে?

স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট থাকছে স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি ফোনটিতে, যা বেশ শক্তিশালী একটি চিপসেট। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে ফোনটি পাওয়া যাবে। এসডি কার্ড ব্যবহার করে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুবিধা রয়েছে। এম৫৫ ৫জি ফোনটিতে ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি রয়েছে। সাথে থাকা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং ফোনটিকে মাত্র ৩০ মিনিটে ৭০% চার্জ করতে পারবে বলে দাবি স্যামসাং এর।

স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি ফোনটিতে ৬.৭ ইঞ্চি সুপার এমোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে, সাথে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট এর পাশাপাশি ১,০০০ নিটস পিক ব্রাইটনেস এর মত আরো ডিসপ্লে ফিচার। ডুয়াল স্টিরিও স্পিকার সেটাপ এর সাথে এখানে ডলবি এটমোস সাপোর্ট রয়েছে। ভয়েস ফোকাস নামে একটি ফিচার রয়েছে এই ফোনে যা এমবিয়েন্ট সাউন্ড রুখে দিয়ে কল ও অডিও রেকর্ডিং এর কোয়ালিটি অনেক উন্নত করে।

স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি ফোনটির ব্যাকে ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এর সাথে এখানে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) ফিচারও রয়েছে। সাথে রয়েছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এংগেল সেন্সর, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর যা ভার্টিকাল লেআউটে স্থান পেয়েছে বলে বেশ সুন্দর লাগে। তবে এই ফোনের ক্যামেরা সেটাপের সবচেয়ে বড় হাইলাইট হলো ফোনের ফ্রন্টে থাকা ৫০ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা যা ভিডিও কল ও সেল্ফির জন্য অসাধারণ হবে।

ব্লুটুথ ৫.৩, ওয়াইফাই ৬ এর পাশাপাশি জিপিএস, গ্যালিলিও, GLONASS সাপোর্ট, ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট এর মত ফিচার রয়েছে স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি ফোনটিতে। ফোনের ডিসপ্লেতে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। আরো রয়েছে ভার্চুয়াল প্রক্সিমিটি সেন্সিং ফিচার। স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি ফোনটিতে এন্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই ৬.১ এর দেখা মিলবে। স্যামসাং প্রতিশ্রুতি জানাচ্ছে এই ফোনটি ৪ বছর এন্ড্রয়েড সফটওয়্যার আপডেট ও ৫ বছর সিকিউরিটি আপডেট পাবে।

Samsung Galaxy M55 5G

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি এর ফিচারগুলো:

  • ডিসপ্লে: ৬.৭ ইঞ্চি সুপার এমোলেড ডিসপ্লে + ১২০ রিফ্রেশ রেট, ১০০০ নিটস পিক ব্রাইটনেস
  • প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১
  • র‍্যাম: ৮ জিবি
  • স্টোরেজ: ২৫৬ জিবি
  • মাইক্রো এসডি কার্ড সাপোর্ট: ১ টিবি পর্যন্ত
  • রিয়ার ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল মেইন সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর
  • ফ্রন্ট ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল
  • অডিও ফিচার: ডুয়াল স্টিরিও স্পিকার, ডলবি এটমোস, ভয়েস ফোকাস
  • ফিংগারপ্রিন্ট: ইন-ডিসপ্লে
  • ব্যাটারি: ৫০০০ মিলিএম্প
  • চার্জিং: ৪৫ ওয়াট
  • সফটওয়্যার: এন্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই ৬.১
  • আপডেট: ৪ বছর এন্ড্রয়েড সফটওয়্যার আপডেট, ৫ বছর সিকিউরিটি আপডেট

স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি এর দাম কত?

স্যামসাং গ্যালাক্সি এম৫৫ ৫জি ফোনটি ডার্ক ব্লু ও লাইট গ্রিন কালারে পাওয়া যাবে। আপাতত শুধুমাত্র ব্রাজিলে ফোনটি মুক্তি পেয়েছে। ২৫৬ জিবি স্টোরেজ মডেল এর ফোনটি পাওয়া যাবে ৬০০ মার্কিন ডলার দামে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *