প্রথম নন-নেক্সাস ডিভাইস হিসেবে আসুস ট্রান্সফর্মার প্যাড পেল এন্ড্রয়েড ৪.২ আপডেট

Asus trগুগল নেক্সাস সিরিজ ডিভাইসগুলোর অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে এর আপডেটেড অপারেটিং সিস্টেম। এবার একই সুবিধা নিয়ে আসছে আসুস ট্রান্সফর্মার প্যাড টিএফ ৩০০; এই ট্যাবলেটটি আজ প্রথমবারের মত কোন নন-নেক্সাস ডিভাইস হিসেবে এন্ড্রয়েড ওএসের আপডেট ভার্সন ৪.২ জেলি বিন পেতে যাচ্ছে। এর প্রাথমিক যাত্রা শুরু হবে যুক্তরাষ্ট্র থেকে। পরবর্তীতে অন্যান্য দেশেও একে একে “ওভার দি এয়ার” পদ্ধতিতে পাওয়া যাবে উক্ত আপগ্রেড।

চলতি মাসের শেষদিকে এন্ড্রয়েড জেলি বিন ৪.২ এর সাথে আসুসের বান্ডল এপও পাওয়া যাবে। অপারেটিং সিস্টেমটির ঠিক কততম “বিল্ড” সরবরাহ করা হবে সেটি উল্লখ না করা হলেও সর্বশেষ এন্ড্রয়েড ভার্সন ৪.২.২ বাগ ফিক্সড ভার্সন দেয়া হবে বলেই আশা করা হচ্ছে।

ট্রান্সফর্মার প্যাড ডিভাইস আপনি ট্যাবলেট এবং ল্যাপটপ উভয়ভাবেই ব্যবহার করতে পারেন। এর ডকিং প্যানেলে রয়েছে ফুল কোয়ের্টি কিবোর্ড, ইউএসবি পোর্ট, মাল্টিটাচ টাচপ্যাড এবং এসডি কার্ড স্লট। ট্যাবলেটটিতে আরও আছে ১০.১ ইঞ্চি স্ক্রিন, এনভিডিয়া টেগরা থ্রি কোয়াড কোর প্রসেসর, ৩২ জিবি স্টোরেজ, ১ জিবি র‍্যাম, জিপিএস, ১৫ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ প্রভৃতি সুবিধা।

আসুস সব সময়ই কোম্পানিটির ডিভাইসসমূহে তুলনামূলক দ্রুত সফটওয়্যার আপডেট প্রদান করে থাকে। উদাহরণস্বরূপ, ট্রান্সফর্মার প্যাড ট্যাবলেট এর পূর্ববর্তী এন্ড্রয়েড ৪.১ আপডেট পেয়েছিল সফটওয়্যারটি ঘোষণার কিছুদিনের মধ্যেই। আসুস বলেছে, এন্ড্রয়েড নির্মাতা গুগলের সাথে “ভাল সম্পর্ক” থাকার কারণে তাদের পক্ষে এটি সম্ভব হয়।

তবে সকল আসুস পণ্যই এত তাড়াতাড়ি সফটওয়্যার আপডেট পাবে না। আসুস ট্রান্সফর্মার প্যাড ইনফিনিটি, মিমো প্যাড স্মার্ট এবং মিমো প্যাড গ্রাহকদের নতুন সফটওয়্যার পেতে চাইলে এই বছরের দ্বিতীয় প্রান্তিক পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,053 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.