ব্ল্যাকবেরি এপ সহ আরও সাতটি সেবা বন্ধ করে দিচ্ছে ইয়াহু

একসময়কার ইন্টারনেট জায়ান্ট ইয়াহু সিইও মারিসা মেয়ারের তত্বাবধানে নতুন ভাবে গড়ে ওঠার জন্য আবারও অলাভজনক কিছু সেবা বন্ধ করে দিতে যাচ্ছে। শুধুমাত্র প্রধান প্রধান সেবাসমূহের দিকে নজর দেয়ার লক্ষ্যে এই কৌশল গ্রহণ করছে প্রতিষ্ঠানটি। সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী এপ্রিল মাসের ১ তারিখ থেকে মেসেজ বোর্ডস, অ্যাভাটারস, স্পোর্টস আইকিউ, ক্লুস এবং ব্ল্যাকবেরি ডিভাইসের জন্য ইয়াহু এপ্লিকেশন বন্ধ হয়ে যাবে। তবে এসব সেবার কিছু অংশ এর পরেও সমর্থন করে যাবে মার্কিন এই সার্চ ইঞ্জিন।

ইয়াহু’র ফিন্যান্স এবং ফ্যান্টাসি স্পোর্টস মেসেজ বোর্ড লাইভ থাকলেও অফিসিয়ালভাবে এগুলো আর আপডেট বা সাপোর্ট করা হবে না। যেসব ব্ল্যাকবেরি ব্যবহারকারীরা আগে থেকেই ইয়াহু এপ ইনস্টল করে নিয়েছেন তারা এটি চালিয়ে যেতে পারবেন।

গত বছর প্রাক্তন গুগল কর্মকর্তা মারিসা মেয়ারকে ইয়াহু তাদের সিইও পদে নিয়োগ দেয়। প্রতিষ্ঠানটি ঢেলে সাজানোর অংশ হিসেবে সম্প্রতি সাইটটির হোমপেজ এবং ইমেইল সার্ভিসকেও নতুন রূপ দেয়া হয়।

ব্ল্যাকবেরি ১০ অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের জন্য ইয়াহু নতুন আরেকটি এপ ডেভলপ করবে কিনা সে সম্পর্কে স্পষ্ট কোন ঘোষণা দেয়া হয়নি। নতুনভাবে ডিজাইন করা সাইটটির মোবাইল ভার্সনে অবশ্য সেই সম্ভাবনা কিছুটা ফিকে হয়ে এসেছে।

এপ্রিলের ১ তারিখ থেকে ব্ল্যাকবেরি সেট থেকে অফিসিয়ালভাবে ইয়াহু এপ আর ডাউনলোড করা যাবে না।

এছাড়া কোম্পানিটির আরও ৬০ থেকে ৭৫ মোবাইল এপ্লিকেশন একীভূত করে মাত্র ১২ বা ১৫ টি এপের মধ্যে নিয়ে আসবে ইয়াহু।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,638 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.