টেকনো স্পার্ক ১০ প্রো স্মার্টফোন দিচ্ছে সাধ্যের মধ্যে সবকিছু

দেশের বাজারে চলে এলো টেকনো স্পার্ক সিরিজের নতুন ফোন, টেকনো স্পার্ক ১০ প্রো। ১৮ হাজার টাকার মধ্যে বেশ ভালো একটি ডিল অফার করছে এই ফোনটি। এই পোস্টে চলুন জেনে নেওয়া যাক টেকনো স্পার্ক ১০ প্রো সম্পর্কে বিস্তারিত।

টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটিতে ৬.৮ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে যাতে আবার ৯০হার্জ রিফ্রেশ রেটও রয়েছে। এছাড়া এই প্রথম এই ফোনে ফ্রস্টেড গ্লাস ব্যাক রয়েছে যা মূলত প্রিমিয়াম ‘ফ্যান্টম’ সিরিজের ফোনগুলোর ফিচার।

টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটিতে হেলিও জি৮৮ চিপসেট ব্যবহার করা হয়েছে। দাম ও বর্তমান স্মার্টফোন মার্কেট বিবেচনায় এই চিপসেট ঠিকঠাকই বলা চলে। এই দামে আগে ভালো স্ন্যাপড্রাগন প্রসেসর পাওয়া গেলে বর্তমানে এর চেয়ে বেশি কিছু আশা করা হয়ত ঠিক হবেনা। তবে চিপসেটের কমতি কিছুটা হলেও পূরণ করবে ফাস্ট রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ৮জিবি র‍্যাম। একাধিক র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে। এছাড়া ভার্চুয়াল র‍্যাম ও ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট ফিচারও রয়েছে ফোনটিতে।

টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটির ফ্রন্টে ৩২মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরার সাথে বিল্ট-ইন ফ্ল্যাশও রয়েছে। ফোনের ব্যাকে রয়েছে ৫০মেগাপিক্সেল মেইন ক্যামেরা যাতে সুপার নাইট মোড ও থ্রিডি লাটস এর মত ফিচার রয়েছে। পাশাপাশি একটি ডেপথ সেন্সরও থাকছে ডিভাইসটিতে। টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে। ১৮ওয়াট এর চার্জার পাওয়া যাবে ফোনটির বক্সে। ফোনটি ডুয়াল ৪জি এর পাশাপাশি এনএফসি ও এফএম রেডিও সাপোর্ট করবে। এছাড়া ফোনের পাওয়ার বাটনে পেয়ে যাবেন এমবেডেড ফিংগারপ্রিন্ট সেন্সর। অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১২.৬ এর দেখা মিলবে ফোনটিতে।

টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটি দুইটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে দেশের বাজারে। ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি টেকনো স্পার্ক ১০ প্রো পাওয়া যাবে ১৭,৯৯০টাকা দামে। ৪জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১৫,৬৯০টাকায়।

Tecno SPARK 10 Pro

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে টেকনো স্পার্ক ১০ প্রো এর স্পেসিফিকেশন:

  • ডিসপ্লে: ৬.৮ইঞ্চি + ৯০হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসর: মিডিয়াটেক হেলিও জি৮৮
  • র‍্যাম: ৪জিবি / ৮জিবি
  • স্টোরেজ: ১২৮জিবি
  • ব্যাক ক্যামেরা: ৫০মেগাপিক্সেল 
  • ফ্রন্ট ক্যামেরা: ৩২মেগাপিক্সেল
  • ব্যাটারি: ৫০০০মিলিএম্প

সকল দিক বিবেচনা করে ২০হাজার টাকা প্রাইস রেঞ্জের মধ্যে টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটিকে নতুন বাজেট চ্যাম্পিয়ন বলা চলে৷ মানানসই পারফরম্যান্স এর পাশাপাশি বেশ নজরকাড়া ডিজাইন অফার করছে এই ফোনটি। বর্তমান স্মার্টফোন বাজারের অবস্থা অনুযায়ী কয়েক বছর আগের তুলনা বর্তমানে স্মার্টফোনে তুলনামূলক কম ভ্যালু ফর মানি দেখা যায়। এমন অবস্থায় টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটিকে স্বস্তির নিঃশ্বাস বলা চলে। বর্তমান বাজারে ফোনটিকে দারুণ পছন্দ বলা চলে।

👉 টেকনো মোবাইলের দাম

এই দামে ডিসেন্ট প্রসেসর, সুন্দর ডিজাইন ও প্রয়োজন অনুযায়ী র‍্যাম ও স্টোরেজ পাওয়া বেশ মুশকিল, তাও বাজেট রেঞ্জে তো এটি অসম্ভব এক ধরনের। টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটিতে এইসব কিছুর পারফেক্ট কম্বিনেশন রয়েছে।

আপনি যদি টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটি কেনার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে ফোনটির ৮জিবি র‍্যাম ভ্যারিয়ান্ট নেওয়ার চেষ্টা করবেন। দামে কিছুটা বেশি হলেও দীর্ঘদিন ব্যবহার বা ভালো স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা নিশ্চিত করবে এই বিষয়টি।

প্রায় ১৮হাজার টাকা দামের ফোনটির সর্বোচ্চ ভ্যারিয়েন্ট এই মুহুর্তে বাজারের অন্যান্য অফিসিয়াল ফোন থেকে বেশ ভালো ভ্যালু অফার করছে। তাই আপনি যদি ২০হাজার টাকার মধ্যে ফোনের খোঁজে থাকেন, তাহলে এই ফোনটি আপনাকে হতাশ করবেনা বলে আশা করা যায়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *