আইটেল A60 আসছে স্বল্প মূল্যে স্মার্টফোন অভিজ্ঞতা দিতে

আইটেল লঞ্চ করেছে তাদের সাশ্রয়ী মূল্যের ডিভাইস, আইটেল এ৬০। ১৭টি আফ্রিকান দেশের ৯টি ক্যারিয়ার এর সাথে পার্টনারশিপ করেছে আইটেল। খুব শীঘ্রই ভারত ও বাংলাদেশেও আসতে যাচ্ছে এই ফোন। এই পোস্টে আইটেল এর নতুন ফোন, আইটেল এ৬০ সম্পর্কে বিস্তারিত জানবেন।

আইটেল এ৬০ হলো একটি অ্যান্ড্রয়েড ১২ গো এডিশনে চালিত ফোন। ৬.৬ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার রেজ্যুলেশন ৭২০ x ১৬১২ পিক্সেল। এটি একটি সাধারণ ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে। ফোনের ফ্রন্টে নচের মধ্যে রয়েছে ৫মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা।

ফোনের ব্যাকে রয়েছে ৮মেগাপিক্সেল মেইন ক্যামেরা। ফোনটির ক্যামেরা আইল্যান্ডে আরো রয়েছে একটি ডেপথ সেন্সর ও ফিংগারপ্রিন্ট রিডার৷ ফিংগারপ্রিন্ট এর পাশাপাশি সেল্ফি ক্যামেরা ব্যবহার করেও ফোন আনলক করার সুবিধা পাওয়া যাবে। 

আইটেল এ৬০ ফোনটি চলবে ইউনিসক SC9832E প্রসেসর দ্বারা, যা চারটি কর্টেক্স-এ৫৩ কোর ও একটি মালি-জি৮২০ এমপি১ জিপিইউ দ্বারা চালিত ২৮ন্যানোমিটারে থ্রেডে বিল্ড করা একটি চিপসেট। ২জিবি র‍্যাম এর পাশাপাশি ৩২জিবি স্টোরেজ থাকছে ফোনটিতে। এছাড়া ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লট ব্যবহার করে ১২৮জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে। 

ফোনের মধ্যে রয়েছে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি যা ৮ঘন্টা পর্যন্ত ব্যাকাপ দিতে পারবে ব্রাউজিং বা ভিডিও দেখার মত একটিভিটির ক্ষেত্রে। তবে এখানে থাকছেনা কোনো ইউএসবি-সি পোর্ট, চিরাচরিত মাইক্রোইউএসবি পোর্টই রয়েছে এই ফোনে৷ ফোনের টপে ৩.৫মি.মি. হেডফোন জ্যাক তো থাকছেই। ব্লু, গ্রিন ও ব্ল্যাক কালারে পাওয়া যাবে ফোনটি  

itel a60

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে আইটেল এ৬০ এর স্পেসিফিকেশনঃ 

  • ডিসপ্লেঃ ৬. ৬ইঞ্চি
  • প্রসেসরঃ ইউনিসক SC9832E
  • র‍্যামঃ ২জিবি
  • স্টোরেজঃ ৩২জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৮মেগাপিক্সেল
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫ মেগাপিক্সেল
  • সফটওয়্যারঃ অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প

আইটেল এর ভারতীয় ওয়েবসাইটে ফোনটির দাম ৬০০০ রুপি দেওয়া রয়েছে। বাংলাদেশে ফোনটির দাম ৭ হাজার টাকা থেকে ৮ হাজার টাকার মধ্যে থাকবে বলে আশা করা যায়।

👉 আইটেল মোবাইলের দাম

এন্ট্রি লেভেলের বাজেট সেগমেন্টে আইটেল এ৬০ এর মত ফোনগুলো বেশ ভালো পরিমাণে বিক্রি হয়ে থাকে। মূলত বেশ সাধারণ স্মার্টফোন ব্যবহারকারী কিংবা নতুন স্মার্টফোন ব্যবহারকারীদের জন এই ধরনের ফোনগুলো সাশ্রয়ী হওয়ার পাশাপাশি প্রয়োজনীয় সকল ফিচার প্রদান করে থাকে। দাম বিবেচনায় আইটেল এ৬০ ফোনটি আহামরি স্পেসিফিকেশন অফার না করলেও সাধারণ স্মার্টফোন ব্যবহারকারীর কাছে এই স্পেসিফিকেশন যথেষ্ট বলা চলে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *