বেশি ব্যাটারি ব্যাকাপের স্মার্টফোনগুলো সম্পর্কে জেনে নিন

সময়ের সাথে সাথে সকল স্মার্টফোনের ব্যাটারি ব্যাকআপ ও চার্জিং স্পিডে বেশ উন্নতি এসেছে। বর্তমানে বাজারের প্রায় সকল ফোন কমবেশি কাছাকাছি ধরনের ব্যাকাপ প্রদান করে থাকে। তবে এর মধ্যে কিছু ফোনের ব্যাটারি ব্যাকআপ অন্যসব ফোনকে ছাড়িয়ে গিয়েছে। বেশি ব্যাটারি ব্যাকআপের স্মার্টফোনগুলো সম্পর্কে বিস্তারিত জানবেন এই পোস্টে।

পোকো এম৩ – POCO M3

পোকো এম৩ - POCO M3

বাজেটের মধ্যে সবচেয়ে বড় ব্যাটারির মোবাইল হিসেবে পোকো এম৩ বেশ জনপ্রিয়। এক্সটেনডেড ক্যামেরা মডিউল ও টেক্সচারড ব্যাক প্যানেলের নতুন ডিজাইনের পোকো এম৩ ফোনটির ব্যাটারি ব্যাকআপ এই বাজেটের অন্য ফোনের চেয়ে সেরা। ১৮ওয়াটের ফাস্ট চার্জার থাকছে এই ৬০০০মিলিএম্প ব্যাটারির ফোনটির সাথে।

পোকো এম৩ ফোনটিতে ৬.৫৩ইঞ্চির ডিসপ্লে রয়েছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ দ্বারা চলবে ফোনটি। পোকো এম৩ ফোনটিতে ৪৮মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। ফোনটির ফ্রন্টে ৮মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

পোকো এম৩ ফোনটির ৬জিবি র‍্যাম ও ৬৪জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট এর অফিসিয়াল দাম ১৭,৪৯৯টাকা। আবার ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৪৯৯টাকা।

শাওমি রেডমি ৯ পাওয়ার – XIAOMI REDMI 9 POWER

নাম শুনে রেডমি ৯ পাওয়ার ফোনটির মূল আকর্ষণ সম্পর্কে ধারণা পাওয়া যায়, যা হলো ফোনটির ৬০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি। বাজেট সেকশনে এই ফোনটি অসাধারণ ব্যাটারি ব্যাকআপ প্রদানে সক্ষম। ফোনটিতে পোকো এম৩ এর মত একই স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Redmi 9 Power

৬.৫৩ইঞ্চি ডিসপ্লের ফোন, রেডমি ৯ পাওয়ার ফোনটিতে ৪৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপ রয়েছে। ফোনটির ফ্রন্টে রয়েছে ৮মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর ও স্টিরিও স্পিকারের মত আরো আকর্ষণীয় ফিচার বিদ্যমান।

রেডমি ৯ পাওয়ার ফোনটির ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট এর অফিসিয়াল দাম ১৫,৯৯৯টাকা। ফোনটির ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯টাকা।

স্যামসাং গ্যালাক্সি এম৫১ – SAMSUNG GALAXY M51

স্যামসাং গ্যালাক্সি এম৫১ - SAMSUNG GALAXY M51

স্যামসাং এর আরেকটি বিশাল ব্যাটারির ফোন হলো স্যামসাং গ্যালাক্সি এম৫১। এই ফোনটিতে ৭০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি রয়েছে, যা ফোনের বক্সে দেওয়া ২৫ওয়াট চার্জার দ্বারা চার্জ করা যাবে। স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০জি। গ্যালাক্সি এম৫১ এর ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের একমাত্র ভ্যারিয়েন্ট এর দাম ৩৩,৯৯৯টাকা।

স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনটির ক্যামেরা ডিপার্টমেন্ট বেশ শক্তিশালী। ৬৪মেগাপিক্সেল মেইন সেন্সরের পাশাপাশি ১২মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা রয়েছে ফোনটিতে। আরো রয়েছে ৫মেগাপিক্সেল এর একটি ডেপথ সেন্সর ও আরেকটি ম্যাক্রো ক্যামেরা। অর্থাৎ এই ফোনের প্রতিটি ক্যামেরা ব্যবহারযোগ্য। আবার সেলফি ক্যামেরা হিসেবে ফোনটির ফ্রন্টে ৩২মেগাপিক্সেল সেন্সর রয়েছে।

পোকো এক্স৩ – POCO X3

পোকো এক্স৩ - POCO X3

পোকো এক্স৩ ফোনটিতে রয়েছে ৬০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি। আবার ফোনটির বক্সে পাওয়া যাবে ৩৩ওয়াট ফাস্ট চার্জার। অর্থাৎ ফোনটি বেশ দ্রুত চার্জ করার পাশাপাশি দীর্ঘ সময় ব্যবহারে কোনো ধরণের বাধা নেই। উল্লেখ্য যে এখানে আমরা পোকো এক্স৩ এনএফসি নয়, বরং পোকো এক্স৩ এর কথা বলছি। অর্থাৎ পোকো এক্স৩ ও এক্স৩ এনএফসি দুইটি আলাদা ফোন। পোকো এক্স৩ ফোনটি দেশের বাজারে ৩০হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন।

পোকো এক্স৩ ফোনটিতে ৬.৬৭ইঞ্চির ডিসপ্লে থাকছে, যা আবার ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। ফোনটি কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর দ্বারা চালিত। ৬৪মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপ রয়েছে পোকো এক্স৩ ফোনটিতে। এছাড়া ফোনটির ফ্রন্টে থাকছে ২০মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আরো রয়েছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর ও স্টিরিও স্পিকার এর মত দারুণ সব ফিচার।

স্যামসাং গ্যালাক্সি এফ৬২ – SAMSUNG GALAXY F62

samsung galaxy f62

স্যামসাং গ্যালাক্সি এফ৬২ ফোনটির একটি বিশেষত্ব রয়েছে, সেটি হলো এই ফোনটির ৭০০০মিলিএম্প জায়ান্ট ব্যাটারি। এই বিশাল ফোনটিকে চার্জ করতে বক্সে থাকা ২৫ওয়াট ফাস্ট চার্জারের ও বেশ কিছুটা সময়ের প্রয়োজন হয়। এই ফোনটি আবার স্যামসাং এর অপটিমাইজড কাস্টম এন্ড্রয়েড স্কিন, ওয়ান ইউআই দ্বারা চালিত। এর মানে হলো ফোনটির বিশাল ব্যাটারি ও অপটিমাইজড ইউআই এর কম্বিনেশনে এই ফোনটির ব্যাটারি ব্যাকআপ এক কথায় অসাধারণ।

স্যামসাং গ্যালাক্সি এফ৬২ ফোনটিকে স্যামসাং এর সেরা মিড-রেঞ্জ ফোনগুলোর একটি বলা চলে। ফোনটিতে ডিসপ্লে হিসেবে রয়েছে ৬.৭ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে এক্সিনোস ৯৮২৫ চিপসেট। ৬৪মেগাপিক্সেল মেইন কোয়াড ক্যামেরা ও ৩২মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে ফোনটিতে। ফোনটি দেশের বাজারে আনঅফিসিয়ালি পাওয়া যাবে ২৮,০০০টাকায়।

আসুস আরওজি ফোন ৫ – ASUS ROG PHONE 5

আসুস আরওজি ফোন ৫ - ASUS ROG PHONE 5

আসুস এর গেমিং ফোন, আসুস আরওজি ফোন ৫ কিন্তু ব্যাটারি ডিপার্টমেন্টেও বেশ শক্তিশালী। দীর্ঘক্ষণ গেমিং এর উদ্দেশ্য তৈরী এই ফোন সাধারণ ব্যবহারে অভাবনীয় ব্যাটারি ব্যাকআপ প্রদানে সক্ষম। ফোনটির ৬০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারিকে দ্রুত চার্জ করতে রয়েছে ৬৫ওয়াট এর ফাস্ট চার্জার। আরওজি ফোন ৫ এর ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজের বেস ভ্যারিয়েন্ট পেয়ে যাবেন আনঅফিসিয়ালি ৫৮হাজার টাকায়।

আলাদা করে ফোনটির গেমিং সম্পর্কিত ফিচার, যেমনঃ এয়ার ট্রিগার, সাইড চার্জিং পোর্ট, ইত্যাদি ফিচারের কথা না বললেই নয়। আসুস আরওজি ফোন ৫ এর ব্যাকে রয়েছে ৬৪মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ ও সামনে রয়েছে ২৪মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। গেমিং ফোন হওয়ায় ফোনটিতে আরো থাকছে ১৪৪হার্জ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর এর মাথানষ্ট সব ফিচার।

পোকো এক্স৩ প্রো – POCO X3 PRO

পোকো এক্স৩ প্রো - POCO X3 PRO

পোকো এক্স৩ এর পাশাপাশি আমাদের এই বেশি ব্যাটারি ব্যাকআপের স্মার্টফোন এর তালিকায় স্থান করে নিয়েছে পোকো এক্স৩ প্রো। এই ফোনটির ৫১৬০মিলিএম্প এর ব্যাটারি ও ৩৩ওয়াট ফাস্ট চার্জার অসাধারণ একটি কম্বো দারুণ ব্যাটারি ব্যাকআপ এর জন্য।

৬.৬৭ইঞ্চি ডিসপ্লের এই ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৪৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপ রয়েছে। ফোনের ফ্রন্টে রয়েছে ২০মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা।

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স – REDMI NOTE 10 PRO MAX

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স - REDMI NOTE 10 PRO MAX

শাওমি’র আরো একটি বাজেট ফোন আমাদের এই বেশি ব্যাটারি ব্যাকআপের স্মার্টফোন এর তালিকায় স্থান করে নিয়েছে। এই তালিকার অন্যান্য ফোনের তুলনায় রেডমি নোট ১০ প্রো ম্যাক্স এর ৫০২০মিলিএম্প ব্যাটারি খাতাকলমে কম মনে হলেও ব্যাটারি ব্যাকআপ এর ক্ষেত্রে এটি আসলে বেশ এগিয়ে। আবার ৩৩ওয়াট এর ফাস্ট চার্জার দ্বারা ফোনটি বেশ দ্রুত চার্জ করা যাবে।

ফিচার এর দিক দিয়ে কোনো ধরনের কমতি নেই এই ফোনে। ৬.৬৭ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনটিতে, যা আবার ১২০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। ১০৮মেগাপিক্সেল এর কোয়াড ক্যামেরা সেটাপ থাকছে রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনটিতে। ফোনের ফ্রন্টে রয়েছে ১৬মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা।

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স এর ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ২৮,৯৯৯টাকায়। ৮জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৩০,৯৯৯টাকায়।

আইফোন ১৩ প্রো ম্যাক্স

আইফোন ১৩ প্রো ম্যাক্স

এই ফোনটিতে ৪৩৫২ মিলিএম্প ব্যাটারি থাকলেও অ্যাপলের অপটিমাইজেশনের ফলে এটি অনেকক্ষণ সার্ভিস দিতে পারে। আইফোন ১৩ সিরিজের সবগুলো ফোনই ব্যাটারি ব্যাকাপের জন্য বিখ্যাত। আইফোন ১৩ সিরিজ সম্পর্কে বিস্তারিত জানুন আমাদের ডেডিকেটেড পোস্ট থেকে 👉 আইফোন ১৩ সিরিজের দারুণ ফিচারগুলো জেনে নিন

আপনার মতে সেরা ব্যাটারি ব্যাকআপ এর স্মার্টফোন কোনটি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,574 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *