বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার নিয়ম

কাউকে বিকাশে টাকা পাঠাতে চান, কিন্তু উক্ত ব্যক্তির বিকাশ একাউন্ট না থাকায় বিকাশে সেন্ড মানি করা হয়ে উঠছে না? এই ধরনের পরিস্থিতিতে অনেক সময় পড়তে হয় আমাদের অনেককে। এসব পরিস্থিতির কথা ভেবে বিকাশ একাউন্ট নেই এমন একাউন্টে সেন্ড মানি করার উপায় নিয়ে এসেছে বিকাশ।

অর্থাৎ কারো যদি বিকাশ একাউন্ট না থাকে, তবুও তার নাম্বারে বিকাশ থেকে সেন্ড মানি করে টাকা পাঠানো যাবে। বিকাশ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা পাঠানো যাবে বিকাশ মোবাইল মেন্যু ও বিকাশ অ্যাপ ব্যবহার করে। একাউন্ট বিহীন নাম্বারে টাকা পাঠানোর ৭২ঘন্টার মধ্যে বিকাশ একাউন্ট খুললে পাঠানো টাকা নতুন বিকাশ একাউন্টে জমা হয়ে যাবে।

চলুন জেনে নেওয়া যাক বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার উপায় ও বিকাশ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা পাঠানোর শর্তসমূহ সম্পর্কে।

বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার নিয়ম

বিকাশ একাউন্ট নেই, এমন নাম্বারে বিকাশ অ্যাপ থেকে সেন্ড মানি করতেঃ

  • বিকাশ অ্যাপে পিন প্রদান করে প্রবেশ করুন
  • “সেন্ড মানি” অপশন সিলেক্ট করুন
  • প্রাপকের মোবাইল নাম্বার কনটাক্ট লিস্ট থেকে সিলেক্ট করুন বা নাম্বার টাইপ করুন
  • এরপর কত টাকা পাঠাতে চান, তার এমাউন্ট লিখে পরবর্তী ধাপে এগিয়ে যান
  • বিকাশ পিন প্রদান করে সেন্ড মানি সম্পন্ন করুন

বিকাশ সেন্ড মানি করার পর যাকে টাকা পাঠিয়েছেন তিনি বিকাশ অ্যাপ ডাউনলোড এর লিংকসহ একটি মেসেজ পাবেন। বিকাশ সেন্ড মানি করা অর্থ একাউন্টে জমা করতে হলে লিংক ব্যবহার করে বিকাশ অ্যাপ ডাউনলোড করে অ্যাপ থেকে বিকাশ একাউন্ট খুলতে হবে।

একাউন্ট খোলার কাজ সম্পন্ন হলে যাকে টাকা পাঠানো হয়েছে তিনি তার বিকাশ ব্যালেন্সে পাঠানো অর্থ পেয়ে যাবেন। আবার বিকাশ একাউন্ট ছাড়া নাম্বারে টাকা পাঠিয়ে দিলে একাউন্ট খোলার আগে সেন্ড মানি রিকোয়েস্ট ক্যানসেল করা যাবে। সেন্ড মানি রিকোয়েস্ট ক্যানসেল করার পর সেন্ড মানি করা অর্থ পুনরায় ব্যালেন্সে যোগ হয়ে যাবে।  

বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার শর্তসমূহ

বিকাশ একাউন্ট আছে এমন নাম্বারে সাধারণভাবে টাকা পাঠানো যাবে। কিন্তু যেসব নাম্বারে বিকাশ একাউন্ট খোলা নেই, সেসব নাম্বারে সেন্ড মানি করা অর্থ একাউন্টে যোগ করতে নতুন একাউন্ট খুলতে হবে। গ্রাহক নিজ থেকে একাউন্ট খুলতে না পারলে বিকাশ ডিজিটাল রেজিস্ট্রেশন পয়েন্ট থেকেও বিকাশ একান্ট খুলতে পারবে।

বিকাশ একাউন্ট নেই এমন নাম্বারে সেন্ড মানি করলে নতুন একাউন্ট খুলে প্রাপ্ত অর্থ বিকাশ একাউন্টে যোগ করতে হবে। তবে প্রাপক বিকাশ একাউন্ট খোলার আগে প্রেরক চাইলে সেন্ড মানি রিকোয়েস্ট বাতিল করতে পারবে। এতে সেন্ড মানি করা অর্থ প্রেরকের একাউন্টে যোগ হয়ে যাবে।

👉 ভুল বিকাশ নম্বরে টাকা চলে যাওয়া থেকে মুক্তির উপায়

যাকে টাকা পাঠানো হয়েছে, তিনি যদি টাকা পাঠানোর ৭২ঘন্টার মধ্যে একাউন্ট খুলে টাকা গ্রহণে ব্যর্থ হন, তবে প্রেরকের একাউন্টে পুনরায় পাঠানো অর্থ ফেরত যাবে। অর্থাৎ পাঠানো টাকা বিকাশ একাউন্টে যোগ হতে সময় পাওয়া যাবে ৭২ঘন্টা।

বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার উপায়

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

সেন্ড মানি সম্পর্কিত সকল তথ্য প্রেরক ও প্রাপককে এসএমএস এর মাধ্যমে জানানো হবে। উল্লেখ্য যে, বিকাশ নেই এমন নাম্বারে একই সময়ে সর্বোচ্চ একটি সেন্ড মানি রিকুয়েস্ট যাবে। অর্থাৎ বিকাশ নেই এমন নাম্বারে একাধিক সেন্ড মানি করা যাবেনা।

👉 বিকাশ ক্যাশ আউট ও সেন্ড মানি খরচ কত? (২০২২ আপডেট)

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,265 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.