সব সিমের নাম্বার দেখার কোড | যেকোনো সিমের মোবাইল নম্বর জানার উপায়

মোবাইল ব্যবহার করলে সেক্ষেত্রে সিম ব্যবহার করা সাধারণ ব্যাপার। হোক সেটা ই-সিম কিংবা সাধারণ সিম। আর এই সিমের একটি ফোন নাম্বার থাকে, যা ব্যবহার করে অন্যদের সাথে যোগাযোগ করা যায়। মানুষের ব্যক্তিগত তথ্যের মধ্যে ফোন নাম্বার একটি। যার কারণে সিম এর মোবাইল নাম্বার অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস। তাই সব সিমের নাম্বার দেখার কোড অত্যন্ত দরকারি তথ্য।

সিম এর মোবাইল নাম্বার সিম কেনার সময় প্রদত্ত প্যাকেটের গায়ে লেখা থাকে। আবার অন্যদের কল করলে সেক্ষেত্রে যাকে কল করা হয়েছে, তার ফোনে আপনার নাম্বার দেখে নাম্বার জানতে পারবেন। তবে একাধিক সিম ব্যবহার করলে অপেক্ষাকৃত কম ব্যবহৃত সিম এর নাম্বার মনে রাখা সম্ভব হয়না অনেকের ক্ষেত্রে। যার ফলে রিচার্জ করার সময় অথবা কাউকে নম্বর দিতে গেলে সিম এর নাম্বার জানার প্রয়োজন পড়ে।

গুরুত্বপূর্ণ মুহুর্তে সিম এর নাম্বার জানার প্রয়োজন হতে পারে। এই সময় সিম এর মোবাইল নাম্বার না জেনে থাকলে তা অন্যকে প্রদান করতে সমস্যা হতে পারে। তবে চিন্তার কোনো কারণ নেই। খুব সহজে নির্দিষ্ট নাম্বার ডায়াল করে যেকোনো সিম এর নাম্বার জানা যাবে। এই পোস্টে দেশের সকল অপারেটরের সিম এর মোবাইল নাম্বার জানার কোড সম্পর্কে জানবো।

মোবাইল নাম্বার জানার প্রয়োজনীয়তা

নিজের মোবাইল নাম্বার জানার দরকার হতে পারে বিভিন্ন কারণে। বিভিন্ন পরিস্থিতিতে ফোন নাম্বার জানা থাকার প্রয়োজনীয়তা তৈরী হয়।

মোবাইলে টাকা রিচার্জ করার সময় দোকানিকে মোবাইল নাম্বার প্রদান করতে হয়। আবার বিকাশ, রকেট, ইত্যাদি ব্যবহার করে মোবাইল রিচার্জ এর ক্ষেত্রেও মোবাইল নাম্বার এর দরকার হয়। আবার ধরুন আপনার সাথে যোগাযোগের জন্য কাউকে কনটাক্ট নাম্বার দিতে চান, সেক্ষেত্রে আপনার ফোন নাম্বার জানা থাকতে হবে।

বেশিরভাগ কর্মস্থলে ব্যক্তিগত ফোন নাম্বার প্রদান করার প্রয়োজন পড়ে। এক্ষেত্রে সবসময় সচল থাকে এমন একটি নাম্বার প্রদান করতে হয়। আবার নিজের ব্যবসা থাকলে সেক্ষেত্রে তো মোবাইল নাম্বার জানা থাকা আবশ্যক, কেননা এই নাম্বার বিভিন্ন কারণে অনেকজনকে দেওয়ার প্রয়োজন পড়তে পারে।

আবার বিভিন্ন অনুদানের টাকা প্রদান করা হয় মোবাইল নাম্বারে। সেক্ষেত্রে মোবাইল নাম্বার জানার দরকার হয়।

সকল মোবাইল নম্বর জানার কোড

সিম এর নাম্বার ভুলে গেছেন? খুব সহজে সিম এর নাম্বার দেখার কোড ডায়াল করে সিম এর নাম্বার জানতে পারবেন। দেশের প্রত্যেক মোবাইল অপারেটর এর ফোন নাম্বার দেখার কোড ও নিয়ম নিচে দেওয়া হলো।

টেলিটক নাম্বার দেখার কোড

বাংলাদেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর হলো টেলিটক। অসাধারণ সব অফার এর মাধ্যমে দিন দিন টেলিটক সিম এর জনপ্রিয়তা বেড়েই চলেছে। টেলিটক সিম এর নাম্বার দেখতে টেলিটক সিম থেকে ডায়াল করুন *551# নাম্বারে। *551# নাম্বারে ডায়াল করার পর আপনার টেলিটক সিম এর নাম্বার দেখতে স্ক্রিনের দেখতে পাবেন।

গ্রামীণফোন নাম্বার বের করার কোড

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল অপারেটর হলো গ্রামীণফোন বা জিপি। গ্রামীণফোন বা জিপি নাম্বার দেখার নিয়ম বেশ সহজ। গ্রামীণফোন নাম্বার দেখার কোড হলো *2# যা ডায়াল করে খুব সহজে গ্রামীণফোন সিমের নাম্বার দেখতে পাবেন। *2# ডায়াল করার পর মোবাইলের স্ক্রিনে আপনার নাম্বার দেখতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এয়ারটেল নাম্বার বের করা কোড

পূর্বে ওয়ারিদ নামে পরিচিত মোবাইল অপারেটর, এয়ারটেল বর্তমানে দেশের একটি দ্রুত বর্ধমান মোবাইল অপারেটর। বর্তমানে এটি অন্য মোবাইল অপারেটর, রবি’র সাথে একীভুত হয়ে কাজ করছে। এয়ারটেল নাম্বার জানতে এয়ারটেল নাম্বার দেখার কোড *121*7*3# ডায়াল করুন। *121*7*3# ডায়াল করার পর মোবাইলের স্ক্রিনে আপনার এয়ারটেল নাম্বার দেখতে পাবেন। আগের কোডটি কাজ না করলে *2# ডায়াল করুন।

বাংলালিংক নাম্বার দেখার কোড

বাংলালিংক এর প্রচুর ব্যবহারকারী রয়েছেন। দেশের প্রথমদিকের নেটওয়ার্ক অপারেটরের মধ্যে এটি একটি। বাংলালিংক নাম্বার দেখা বেশ সহজ। বাংলালিংক সিম থেকে *511# ডায়াল করে বাংলালিংক এর সিম এর নাম্বার দেখা যাবে খুব সহজে।

👉 এক NID দিয়ে রেজিষ্ট্রেশন করা সকল সিম যাচাই করার উপায়

রবি নাম্বার বের করার কোড

গ্রামীণফোন পর দেশের সর্বাধিক জনপ্রিয় সেবা দিচ্ছে রবি। রবি গ্রাহকগণ নাম্বার দেখার কোড ব্যবহার করে তাদের রবি সিমের নাম্বার দেখতে পারবেন। রবি সিম এর নাম্বার দেখার কোড *2# যা ডায়াল করে রবি সিম এর নাম্বার জানতে পারবেন। রবি সিম থেকে *2# নাম্বারে ডায়াল করে স্ক্রিনে আপনার রবি নাম্বার দেখতে পাবেন।

স্কিটো সিম এর নাম্বার দেখার কোড

গ্রামীণফোন এর একটি আলাদা সিম প্যাকেজ হলো স্কিটো। বিশেষ করে তরুণদের মাঝে স্কিটো বেশ জনপ্রিয় একটি ব্র‍্যান্ড এর ভিন্নধর্মী অফার এর জন্য। এই সিমের নম্বর চেক করার জন্য আপনাকে ডায়াল করতে হবে *2# নম্বর। *2# ডায়াল করার পর আপনার স্কিটো সিম এর নাম্বার স্ক্রিনে দেখতে পাবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *