অপো এ৭৬ এলো ৬জিবি র‍্যাম ও ৯০হার্জ স্ক্রিন নিয়ে

বাংলাদেশের বাজারে চলে এলো অপো এর নতুন ফোন, অপো এ৭৬। চলুন জেনে নেওয়া যাক প্রায় ২০হাজার টাকা দামের এই ফোনটিতে কি কি ফিচার রয়েছে।

অপো এ৭৬ ফোনটিতে ৬.৫৬ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই দামে শাওমি অ্যামোলেড ডিসপ্লে অফার করছে, যা অপো এ৭৬ এর ক্ষেত্রে অনুপস্থিত। তবে ফোনটির পাঞ্চ-হোল ডিসপ্লে ৯০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। 

কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে অপো এ৭৬ ফোনটিতে। এই প্রসেসরটি ভিভো’র কিছু ফোনে ব্যবহার হয়েছে। এছাড়া শাওমি রেডমি নোট ১১ গ্লোবাল ভার্সনেও প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। পারফরম্যান্স বিবেচনায় এই প্রসেসরকে হেলিও জি৮৮ এর সাথে তুলনা করা চলে।

৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ থাকছে ফোনটি। ভালো ব্যাপার হচ্ছে ফোনটিতে ইউএফএস২.২ স্টোরেজ প্রযুক্তি রয়েছে যা সাধারণ স্টোরেজ প্রযুক্তি থেকে অনেকটাই উন্নত। অপো জানিয়েছে এই ফোনটিতে ৫জিবি পর্যন্ত এক্সটেনডেড র‍্যাম ব্যবহার করা যাবে, অর্থাৎ মাল্টিটাস্কিং এর অভিজ্ঞতা এই ফোনটিতে অসাধারণ হতে চলেছে।

ক্যামেরার ক্ষেত্রে কোনো ধরনের চমক থাকছেনা অপো এ৭৬ এর ক্ষেত্রে। ১৩মেগাপিক্সেল এর ডুয়াল ক্যামেরা সেটাপ থাকছে ফোনটির ব্যাকে, যেখানে দ্বিতীয় সেন্সরটি ২মেগাপিক্সেলের ডেপথ সেস্নর। ২০হাজার টাকা দামের একটি ফোন, তা ও অপো এর একটি ফোন, অথচ সাধারণ ১৩মেগাপিক্সেল রয়েছে ফোনটিতে যা বেশ বেমানান।

অপো এ৭৬

এছাড়াও ফোনটির ফ্রন্টে রয়েছে ৮মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এক নজরে অপো এ৭৬ এর স্পেসিফিকেশনঃ

  • Qualcomm Snapdragon 680 (6nm Process)
  • 33W Super VOOC + 5000mAh Long Lasting Battery
  • OPPO Glow Design
  • Main camera: 13MP + 2MP
  • Front camera: 8MP
  • 90Hz Color-Rich Punch Hole Display
  • 5GB Extended RAM
  • ColorOS 11.1 based on Android 11
  • 4G, OPPO Enduring Quality

অপো এ৭৬ ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেস্নর রয়েছে।

👉 অপো ফোনের দাম ২০২২

৫০০০মিলিএম্প ব্যাটারির ফোনটিকে বেশ দ্রুত চার্জ করা যাবে বক্সে থাকা ৩৩ওয়াটের ফাস্ট চার্জার দ্বারা। অপো এ৭৬ ফোনটির দাম ১৯,৯০০টাকা।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,428 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.