ফেসবুক মেসেঞ্জারে নতুন রিপ্লাই ফিচার চালু – ভুল বোঝাবুঝির দিন শেষ?

মেসেঞ্জার রিপ্লাই

ফেসবুক মেসেঞ্জারে চ্যাটিং করতে গেলে অনেক সময় একটি মেসেজের রিপ্লাই লিখতে লিখতে নিচে আরেকটি মেসেজ এসে যায়। তখন নির্দিষ্ট একটি মেসেজের উত্তর দেয়া একটু কঠিন হয়ে যায়। যেমন ধরুন, কোনো এক ছুটির সকালে আপনি যখন হলে ঘুমাচ্ছেন তখন আপনার বন্ধু আপনাকে মেসেঞ্জারে জিজ্ঞাসা করলেন “দোস্ত নাস্তা করেছিস?” এই লাইনটি লিখে তিনি পরের লাইনে আবার বললেন “নাকি আমি তোর জন্য পরোটা নিয়ে আসব?”

উপরের উদাহরণ লক্ষ্য করুন, প্রথম লাইনের উত্তর যদি “না” হয় তাহলে পরের লাইনের উত্তর “হ্যাঁ” হওয়ার সম্ভাবনা আছে। এখানে প্রতিটি আলাদা মেসেজ লাইনের জন্য আলাদা উত্তর দরকার। এতদিন এটা সম্ভব ছিলনা। এখন মেসেজ রিপ্লাই ফিচারের মাধ্যমে উদ্ধৃতি দিয়ে রিপ্লাই দেয়া সম্ভব হবে।

মেসেঞ্জারে রিপ্লাই দেবো কীভাবে?

মেসেঞ্জারে চ্যাট করার সময় এই রিপ্লাই ফিচার ব্যবহার করতে চাইলে আপনি একটি চ্যাটিং কনভারসেশন ওপেন করুন।

এরপর যে মেসেজটির রিপ্লাই দিতে চান সেটির ওপর চাপ দিয়ে ধরে রাখুন।

এবার মেসেজ রিয়্যাকশন চলে আসবে। সেই রিয়্যাকশন ইমোজিগুলোর ডান পাশে দেখবেন একটি তীর চিহ্ন আছে।

এই তীর চিহ্নে প্রেস করলেই মেসেঞ্জারে মেসেজ টাইপ করার জায়গায় “রিপ্লাইং” লেখা আসবে। তখন আপনি ওই চাপ দিয়ে ধরে রাখা মেসেজটির রিপ্লাই হিসেবে কিছু লিখে দিতে পারবেন।

এমনকি এই রিপ্লাই ফিচার ব্যবহার করে আপনি আপনার নিজের পাঠানো মেসেজেরও “রিপ্লাই” দিতে পারবেন- অর্থাৎ পাঠানো সেই মেসেজের সাথে কিছু বাড়তি মেসেজ যুক্ত করতে পারবেন।

ফেসবুক ওয়েব ভার্সনেও এই সুবিধা পাওয়া যাচ্ছে

এই ফিচারটি আপনি ফেসবুক মেসেজের ওয়েব ভার্সনেও ব্যবহার করতে পারবেন। পিসিতে ফেসবুক মেসেজ ব্যবহারের সময় যেকোনো মেসেজ বা চ্যাট উইন্ডো ওপেন করে আপনার পাঠানো কোনো মেসেজের উপর মাউস ধরুন/ক্লিক করুন।

তখন সেই নির্দিষ্ট মেসেজের পাশে তিনটি ডট চিহ্ন দেখতে পাবেন। সেই ডট চিহ্নে ক্লিক করলে রিপ্লাই অপশন পাবেন। রিপ্লাই ক্লিক করে মেসেজ লিখে সেন্ড করুন।

বোনাসঃ

এই ফিচারটি বেশ কিছুদিন ধরেই পরীক্ষামূলকভাবে অনেকের একাউন্টে উপলভ্য হয়ে আসছিল। এখন মেসেঞ্জার আপডেটের মাধ্যমে সবার মেসেঞ্জারে সুবিধাটি চলে আসবে।

আপনি কি মেসেঞ্জারে রিপ্লাই ফিচার পেয়েছেন?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,439 other subscribers

Comments