অনলাইনে শেখা ও শেখানোর নতুন বাংলাদেশি প্ল্যাটফর্ম ওমক.কম

By -

omock.com ওমক.কম

শিখুন, শেখান- যে কেউ, যেকোন সময়, যেকোন স্থান থেকে! হোক সে বিনামূল্যে কিংবা অর্থের বিনিময়ে! এই লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে ওমক.কম (omock.com) অনলাইন প্ল্যাটফর্ম। এখান থেকে আগ্রহী যে কেউ অনলাইন কোর্সে অংশগ্রহণ করে যেকোনো জায়গা থেকে বিভিন্ন প্রকার দক্ষতা এবং জ্ঞান অর্জন করতে পারবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,891 other subscribers

ওমক.কম ই-লার্নিং প্ল্যাটফর্ম থেকে কারিগরি শিক্ষা, সাধারণ শিক্ষা, কর্পোরেট প্রশিক্ষণ এবং জীবনব্যাপী বিভিন্ন বিষয়ে কোর্স করার সুযোগ রয়েছে। ওমক.কম এর মাধ্যমে সার্টিফিকেট কোর্স, ট্রেইনিং থেকে শুরু করে দীর্ঘ মেয়াদী কোর্স সহ যেকোন ধরনের কোর্স শেখা ও শেখানো সম্ভব। কারিগরি শিক্ষা, মার্কেটিং, ফ্রিল্যান্সিং প্রশিক্ষণসহ যেকোনো বিষয়ে পাঠদান ও গ্রহণ করা যায় এই প্ল্যাটফর্মে। এর মাধ্যমে প্রশিক্ষকগণ শিক্ষার্থীদের জন্য হ্যান্ডনোট সরবরাহ করতে পারবেন এবং বাড়ীর কাজ ও পরীক্ষার মাধ্যমে মূল্যায়নও করতে পারবেন। কৃতকার্য শিক্ষার্থীরা প্রশিক্ষক কতৃক স্বাক্ষরিত সনদপত্র পাবেন।

OMock স্টুডিও (studio.omock.com) অনলাইন কোর্স পরিচালনা করতে সহায়তা করে, যাতে প্রশিক্ষক বা ইন্সট্রাক্টরগণ তাদের শিক্ষার্থীদের শিক্ষার উপর ফোকাস করতে পারেন। OMock স্টুডিও (studio.omock.com) ব্যবহার করে প্রশিক্ষক তার কোর্স তৈরি পরিচালনা এবং সুসংগঠিত করতে পারবেন। OMock স্টুডিও একটি আউটলাইন এডিটর প্রদান করে, যার মাধ্যমে খুব সহজেই কয়েকটি ক্লিক করে ভিডিও, আলোচনা, বাড়ির কাজ, হ্যান্ড নোট ছাড়াও বিভিন্ন ধরনের পরীক্ষা সাইটে সংযোজন করতে পারবেন। OMock স্টুডিওর মাধ্যমে ইন্সট্রাক্টররা সহ-ইন্সট্রাক্টরদের নিয়ে, একটি সম্পূর্ণ দল গঠন করতে পারবেন এবং দলগত প্রচেষ্টার মাধ্যমে কোর্সকে আরও ভাল করতে পারবেন।

শিক্ষক ও সহপাঠীদের সাথে যোগাযোগের জন্য ওমক.কম এ আছে ফোরাম, উইকি এবং আরও বিভিন্ন সুযোগ সুবিধা।

সাইটটির উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থাকে উন্নত করা এবং বেকারত্বের হার কমিয়ে আনা। ওমক.কম এর এন্ড্রয়েড অ্যাপ্লিকেশন ব্যবহার করে একজন শিক্ষার্থী সহজেই বিভিন্ন কোর্সে অংশগ্রহণ করতে পারবেন, এমনকি পরবর্তীতে দেখার জন্য কোর্সের ভিডিও সংরক্ষণ করেও রাখতে পারবেন।

ASUS Ad

ওমক.কম প্রতিষ্ঠা করেছেন নূরুল ফেরদৌস। তিনি গত ৮ বছরেরও বেশি সময় ধরে দেশ বিদেশের বিভিন্ন সফটওয়‍্যার ও ওয়েব অ্যাপ্লিকেশন নির্মাণে কাজ করে যাচ্ছেন। ওমক.কম এর পাশাপাশি তিনি বাংলাদেশের জন্য তৈরি করেছেন পূর্ণাঙ্গ সার্চ ইঞ্জিন খুঁজুন.কম (khujun.com)। ওমক.কম এর সাথে সোশ্যাল মিডিয়ায় যুক্ত হতে সাইটটির ফেসবুক পেইজ ভিজিট করতে পারেন।

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply