বিনামূল্যে প্রোগ্রামিং শেখাচ্ছেন হাসিন হায়দার

By -

আপনি যদি বাংলাদেশের টেক কমিউনিটির সাথে পরিচিত হয়ে থাকেন, বিশেষ করে ওয়েব ডেভলপমেন্ট ক্ষেত্রে, তাহলে হাসিন হায়দার নামটি নিশ্চয়ই শুনেছেন। রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হাসিন হায়দারকে নিয়ে একাধিক প্রতিবেদন হয়েছে মিডিয়ায়। বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হাসিন হায়দারের লেখা বইও পড়ানো হয়।

সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র হলেও তার আগ্রহ ছিল কম্পিউটার প্রোগ্রামিংয়ে। সেই থেকে শুরু করে আজও প্রোগ্রামিংয়ে আছেন হাসিন হায়দার। নিজের প্রতিষ্ঠান থিমবাকেট সহ বেশ কিছু প্রযুক্তি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে কাজ করেছেন হাসিন হায়দার। সম্প্রতি তিনি চালু করেছেন তার নতুন প্রচেষ্টা ‘লার্ন উইথ হাসিন হায়দার’। এটি মূলত একটি ডিজিটাল প্ল্যাটফর্ম যেখানে প্রোগ্রামিং শেখানো হচ্ছে। বর্তমানে বিনামূল্যেই পিএইচপি ও জাভাস্ক্রিপ্টের বিভিন্ন বিষয় শেখাচ্ছেন হাসিন হায়দার।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,129 other subscribers

পিএইচপি প্রোগ্রামিংয়ের আন্তর্জাতিক মানদণ্ড জেন্ড সার্টিফিকেশন বাংলাদেশ থেকে প্রথম অর্জন করেন হাসিন হায়দার। তার লার্ন উইথ হাসিন প্রচেষ্টায় আপনিও বিভিন্ন রকম প্রোগ্রামিং শিখতে পারেন। এই মুহূর্তে হাসিন হায়দারের ইউটিউব চ্যানেলে এক ডজনের বেশি ভিডিও রয়েছে যেখান থেকে ওয়ার্ডপ্রেস ডেভলপমেন্ট সহ জাভাস্ক্রিপ্ট ও আরো কিছু বিষয় সম্পর্কে জানতে পারবেন। চ্যানেলটিতে আরও নতুন নতুন ভিডিও যোগ করার কথা ঘোষণা দিয়েছেন হাসিন হায়দার।

আপনার যদি প্রোগ্রামিংয়ে আগ্রহ থাকে, বিশেষ করে পিএইচপি, তাহলে আর দেরি না করে এক্ষুণি লার্ন উইথ হাসিন হায়দার’এ বিনামূল্যে ভর্তি হয়ে যান। কীভাবে? লার্ন উইথ হাসিন হায়দার ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন এবং লার্ন উইথ হাসিন হায়দার ফেসবুক পেইজ লাইক করুন। আপনি নিশ্চয়ই হাসিন হায়দারের ফেসবুক প্রোফাইল খোঁজ করবেন? এই হচ্ছে তার ফেসবুক প্রোফাইল লিংকঃ https://www.facebook.com/hasin এখানে তাকে ফলো করতে পারেন।

আশা করি এই পোস্টটি আপনার উপকারে আসবে। আর লার্ন উইথ হাসিন হায়দার থেকে কী কী শিখলেন তা আমাদের সাথে শেয়ার করতে ভুলবেন না কিন্তু!

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments